Home /News /sports /
Rohit Sharma fitness test: ফিটনেস টেস্ট পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৈরি নতুন অধিনায়ক

Rohit Sharma fitness test: ফিটনেস টেস্ট পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৈরি নতুন অধিনায়ক

রোহিত ফিরে আসায় আত্মবিশ্বাসী ভারত

রোহিত ফিরে আসায় আত্মবিশ্বাসী ভারত

Rohit Sharma clears fitness test at NCA. সম্পূর্ণ ফিট হয়ে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে মাঠে নামছেন অধিনায়ক রোহিত

  • Share this:

    #বেঙ্গালুরু: একদিন আগে থেকেই নেট সেশন শুরু করে দিয়েছিলেন তিনি। ভারতীয় সমর্থকরা আশায় ছিলেন সম্পূর্ণ ফিট রোহিত শর্মাকে পাওয়া যাবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। সেটাই ঘটল শেষ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে সুস্থ হয়ে উঠেছেন রোহিত শর্মা। ফিটনেস পরীক্ষায় পাশ করেছেন তিনি। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষা করা হয় তাঁর। আগামী মাস থেকে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে সুস্থ ভারত অধিনায়ক।

    আরও পড়ুন - Australia tour of Pakistan: ফের জঙ্গি হামলার আশঙ্কায় পাক সফর নিয়ে চিন্তিত অস্ট্রেলিয়া দল !

    চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে পারেননি রোহিত। একদিনের ক্রিকেটে বিরাট কোহলিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পর রোহিতকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করে ভারত। হ্যামস্ট্রিংয়ে চোট ছিল রোহিতের। ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সাদা বলের ক্রিকেট। তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে দুই দলের মধ্যে। দলে ফিরতে পারেন হার্দিক পান্ডিয়া।

    সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই-এর এক সূত্র বলেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যদি নাও হয়, শ্রীলঙ্কা সফরে অবশ্যই ফিরবেন হার্দিক। দলে ফিরতে পারেন রবীন্দ্র জাডেজাও। অনেকেই মনে করেন দক্ষিণ আফ্রিকায় রোহিত থাকলে ভারতের এই অবস্থা হত না। কিন্তু ভবিষ্যতের কথা মাথায় রেখে ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, সূর্যকুমারদের দেখে নিতেই হত বিসিসিআইকে। তাই সেই রাস্তায় হেঁটেছিল তারা।

    দুই আইয়ার এবং সূর্যকুমার প্রত্যাশা পূরণে ব্যর্থ। বরং শার্দুল ঠাকুর এবং দীপক চাহার সুযোগ কাজে লাগিয়েছেন। ব্যাট এবং বল হাতে চেষ্টা করেছেন। এই দুই ক্রিকেটারকে কোচ রাহুল দ্রাবিড় ভবিষ্যতে আরো বেশি সুযোগ দিতে চান পরিষ্কার জানিয়ে দিয়েছেন। দুজনকে দিয়ে অলরাউন্ডার সমস্যা মেটাতে চায় ভারত। রোহিত শর্মা ফিরে আসায় শুধু ব্যাটসম্যান হিসেবে নয় যোগ্য অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিতে পারবেন।

    অতীতে ভারতের অধিনায়ক হয়ে স্বল্প সুযোগে এশিয়া কাপ এবং নিদাহাস ট্রফি চ্যাম্পিয়ন হয়েছেন রোহিত শর্মা। আইপিএলে সবচেয়ে বেশিবার অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়ান। তার নিজস্ব একটা স্টাইল আছে অধিনায়কত্ব করার। বছরের শেষে টি টোয়েন্টি বিশ্বকাপ এবং পরের বছর একদিনের বিশ্বকাপ। এখন থেকেই অ্যাসিড টেস্ট অধিনায়ক রোহিত শর্মার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Rohit Sharma

    পরবর্তী খবর