Home /News /sports /
Rishabh Pant new record: দুরন্ত ৮৫ রানের ইনিংসে ধোনি এবং দ্রাবিড়কে পেছনে ফেললেন ঋষভ পন্থ

Rishabh Pant new record: দুরন্ত ৮৫ রানের ইনিংসে ধোনি এবং দ্রাবিড়কে পেছনে ফেললেন ঋষভ পন্থ

দ্বিতীয় একদিনের ম্যাচে নতুন রেকর্ড গড়লেন ঋষভ পন্থ

দ্বিতীয় একদিনের ম্যাচে নতুন রেকর্ড গড়লেন ঋষভ পন্থ

Rishabh Pant registers highest score by an Indian wicketkeeper in South Africa ODI. দ্বিতীয় একদিনের ম্যাচে নতুন রেকর্ড গড়লেন ঋষভ পন্থ

  • Share this:

    #পার্ল: ভারত এবং দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ম্যাচে যেখানে পাহাড় প্রমাণ চাপ ছিল ভারতীয় দলের সামনে, সেখানে নতুন একটি রেকর্ড লিখলেন ঋষভ পন্থ। চার নম্বরে নেমে অনবদ্য ৮৫ রানের ইনিংস খেললেন। মারলেন দশটি বাউন্ডারি এবং দুটি ছক্কা। সবচেয়ে বড় কথা ম্যাচের পরিস্থিতি বুঝে বুদ্ধি করে সাজালেন ইনিংস। যেমন সিঙ্গল, ডবল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন, তেমনই লুজ বল পেলে মাঠের বাইরে পাঠালেন অনায়াস দক্ষতায়।

    আরও পড়ুন - IND vs SA 2nd odi : সিরিজ বাঁচানোর ম্যাচে ঋষভ, রাহুলের গড়া মঞ্চে শার্দুলের লড়াইয়ে ২৮৭ রান তুলল ভারত

    কেপটাউন টেস্টে ভারত হেরে গেলেও অনবদ্য শতরান করেছিলেন ঋষভ। প্রথম ভারতীয় ক্রিকেট রক্ষক হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম সেঞ্চুরিয়ান। আজ প্রথম ভারতীয় উইকেট রক্ষক হিসেবে একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ২০০১ সালে রাহুল দ্রাবিড় উইকেটরক্ষক হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে একদিনের ম্যাচে করেছিলেন ৭৭। ২০১৩ সালে উইকেট রক্ষক হিসেবে দক্ষিণ আফ্রিকায় মহেন্দ্র সিং ধোনির সর্বোচ্চ ইনিংস ৬৫।

    আরও পড়ুন - Sakib Al Hasan on Bangladesh : আইসিসির মূল্যায়ন প্রমাণ করে একদিনের ক্রিকেটে বাংলাদেশ যথেষ্ট শক্তিশালী, মত সাকিবের

    ভারতের বর্তমান কোচ এবং প্রাক্তন কিংবদন্তি অধিনায়ককে অতিক্রম করে গেলেন বাঁহাতি ঋষভ। যেভাবে খেলছিলেন মনে হচ্ছিল নিশ্চিত শতরান করবেন। কিন্তু ব্যক্তিগত রান নয়, দলের স্বার্থে খেলতে ভালোবাসেন। তাই তাবরেজ শামসির বলে বড় শট খেলতে গিয়ে আউট হলেন। কদিন আগেই কিংবদন্তি সুনীল গাভাসকার বলেছিলেন ভারতীয় বোর্ডের উচিত টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে ঋষভ পন্থকে বিবেচনা করা।

    প্রতিদিন ছেলেটা ক্রিকেটার হিসেবে উন্নতি করছে। ব্যাটিং বরাবর ভাল। কিছু খামতি ছিল উইকেট রক্ষক হিসেবে। সেখানেও উন্নতি করেছেন। তাছাড়া ২৪ বছর বয়স। পন্থকে অধিনায়ক করা হলে দীর্ঘদিন সার্ভিস দিতে পারবেন। উদাহরণ স্বরূপ টাইগার পাতাউদির কথা টেনেছিলেন সানি। অধিনায়ক কে এল রাহুল অর্ধশতরান করলেও পন্থ ফিরে যাওয়ার পর তার উচিত ছিল অন্তত ৪০ ওভার পর্যন্ত ব্যাট করা। সেটা করতে ব্যর্থ তিনি।

    তাই রান পেলেও ভুল শট র্নির্বাচনের জন্য সমালোচিত হবেন। অধিনায়কের দায়িত্ব অনেক বেশি বুঝতে হবে রাহুলকে। অন্যদিকে তরুণ ঋষভ পন্থ কিন্তু বুঝিয়ে দিলেন ইংল্যান্ড হোক বা অস্ট্রেলিয়া, এমনকি দক্ষিণ আফ্রিকা- উইকেটে জমে গেলে তিনি বিপক্ষের ক্রাস হতে পারেন। আজ ভারত সিরিজ হারুক বা জিতুক, ঋষভ পন্থ কিন্তু ভরসা জিতে নিয়েছেন। তিনটি ফরম্যাটেই নিজেকে অপ্রতিরোধ্য করে তুলেছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Rishabh Pant

    পরবর্তী খবর