Home /News /sports /
IND vs SA 2nd odi : সিরিজ বাঁচানোর ম্যাচে ঋষভ, রাহুলের গড়া মঞ্চে শার্দুলের লড়াইয়ে ২৮৭ রান তুলল ভারত

IND vs SA 2nd odi : সিরিজ বাঁচানোর ম্যাচে ঋষভ, রাহুলের গড়া মঞ্চে শার্দুলের লড়াইয়ে ২৮৭ রান তুলল ভারত

ভারতের হয়ে পন্থ এবং অধিনায়ক রাহুল রান পেলেন

ভারতের হয়ে পন্থ এবং অধিনায়ক রাহুল রান পেলেন

IND vs SA 2nd ODI Rishabh Pant 85 and late fight from Shardul Thakur puts fighting total. ৭১ বলে ৮৫ করে ফিরলেন পন্থ। দশটি বাউন্ডারি এবং দুটি ছক্কা মারেন তিনি। যতক্ষণ ছিলেন মনে হচ্ছিল ভারত সহজেই ৩০০ পেরিয়ে যাবে।

  • Share this:

    #পার্ল: শুক্রবার সিরিজ বাঁচানোর ম্যাচে ভারতকে মরিয়া হতে হবে জানা কথা ছিল। টস জিতে ব্যাটিং নেওয়ার পর অধিনায়ক রাহুল এবং শিখর ধাওয়ান শুরুটা ভালই করলেন। বেশি আক্রমনাত্মক ছিলেন শিখর। প্রথম ম্যাচে দুরন্ত ৭৯ করেছিলেন দীর্ঘদিন বাদে কমব্যাক করা বাঁহাতি ওপেনার। আজ অবশ্য থেমে গেলেন ২৯ করে। মার্করামকে সূইপ করতে গিয়ে ক্যাচ দিলেন ডিপ মিড উইকেটে। ধাওয়ানের ইনিংস সাজানো ছিল পাঁচটি বাউন্ডারি দিয়ে।

    আরও পড়ুন - Rahane and Pujara Central contracts: বিসিসিআইয়ের বার্ষিক চুক্তিতে বি গ্রেডে নামতে পারেন পূজারা, রাহানে

    তিন নম্বরে নেমে খাতা না খুলেই ফিরে গেলেন বিরাট কোহলি। মহারাজের বলে সহজ ক্যাচ দিলেন বাভুমার হাতে। এরপর এলেন ঋষভ পন্থ। ধীরে ধীরে উইকেটে মানিয়ে নিলেন। তারপর নিজের স্বাভাবিক আক্রমনাত্মক ব্যাটিং জারি রাখলেন ভারতের উইকেটরক্ষক। রাহুলের সঙ্গে তার ১১৫ রানের পার্টনারশিপ পায়ের তলার মাটি শক্ত করল ভারতের।

    ৭১ বলে ৮৫ করে ফিরলেন পন্থ। দশটি বাউন্ডারি এবং দুটি ছক্কা মারেন তিনি। যতক্ষণ ছিলেন মনে হচ্ছিল ভারত সহজেই ৩০০ পেরিয়ে যাবে। কিন্তু শামসির বলে লং অনে আউট হলেন ঋষভ। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি অধিনায়ক রাহুল। ৭৯ বলে ৫৫ করে ফিরে গেলেন তিনি। মাত্র চারটি বাউন্ডারি মারেন ভারত অধিনায়ক।

    পন্থ আউট হওয়ার পর তার দায়িত্ব ছিল ইনিংস লম্বা টেনে নিয়ে যাওয়ার। সেটা করতে ব্যর্থ রাহুল। শ্রেয়স আইআর ফিরে গেলেন মাত্র ১১ করে। তার উইকেট নিলেন শামসি। এরপর ভেঙ্কটেশ আইয়ার এবং শার্দুল ঠাকুর মিলে চেষ্টা করলেন ভারতের রান বাড়িয়ে নিয়ে যাওয়ার। ভেঙ্কটেশ ২২ করে ফিরে গেলেও লড়াই চালিয়ে দিলেন শার্দুল। অশ্বিন অন্য প্রান্তে তাকে সাহায্য করলেন। এই দুজনের জন্যই লড়াই করার মত রান তুলতে পারল ভারত। তবে ৩০০ করতে না পারার জন্য অনুতপ্ত হবে ভারত।

    ভারত বনাম দক্ষিণ আফ্রিকা পিচ রিপোর্ট (IND vs SA Pitch Report) বোল্যান্ড পার্ক উইকেট ব্যাটসম্যান সহায়ক৷ প্রথমে যাঁরা ব্যাট করবেন তাঁদের অ্যাডভানটেজ থাকবে৷ এরপর সুইং বোলাররা সুবিধা পাবেন৷ মাঝের ওভার থেকে ফায়দা তুলতে পারেন স্পিনাররা৷  লক্ষ্য তাড়া করা দলের রেকর্ড এই মাঠে লক্ষ্য তাড়া করে নামা দলের রেকর্ড একেবারেই ভাল নয়৷ এই উইকেটে তাদের জয়ের শতাংশ মাত্র ৪০ শতাংশ৷

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Rishabh Pant

    পরবর্তী খবর