Home /News /sports /
Ricky Ponting About Virat Kohli: তিন নম্বরেই খেলাতাম কোহলিকে, বিরাটে ভরসা রাখার পরামর্শ দিচ্ছেন রিকি পন্টিং

Ricky Ponting About Virat Kohli: তিন নম্বরেই খেলাতাম কোহলিকে, বিরাটে ভরসা রাখার পরামর্শ দিচ্ছেন রিকি পন্টিং

ফাইল ছবি

ফাইল ছবি

Ricky Ponting About Virat Kohli: পন্টিং বলেছেন, "আমার মনে হয়, আমি যদি ভারতের উল্টোদিকের দলের অধিনায়ক বা খেলোয়াড় হতাম, তা হলে আমার অন্যতম একটি চিন্তার কারণ হত ভারতে বিরাট কোহলির মতো ব্যাটসম্যান আছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: অধিনায়ক হলে তিনি বিরাট কোহলিকে তিন নম্বরেই খেলাতেন। যতই রানের খরা থাকুক, ব্যাটিং অর্ডারে বিরাটের অবস্থান পরিবর্তন করালে বা তা তাকে বাদ দেওয়া উচিত নয়, এমনই মত রিকি পন্টিংয়ের। আইসিসি রিভিউতে সম্প্রতি এমনই মত প্রকাশ করেছেন দিল্লি ক্যাপিটালসের কোচ।

    তিনি বলেছেন, "আমার মনে হয়, আমি যদি ভারতের উল্টোদিকের দলের অধিনায়ক বা খেলোয়াড় হতাম, তা হলে আমার অন্যতম একটি চিন্তার কারণ হত ভারতে বিরাট কোহলির মতো ব্যাটসম্যান আছেন। আমার দলে তেমন খেলোয়াড় নেই।" পাশাপাশি পন্টিং যোগ করেছেন, "আমি জানি, তাঁকে এখন একটি কঠিন চ্যালেঞ্জের সামনে দাঁড়াতে হয়েছে। কিন্তু এই ক্রিকেটের ইতিহাসে আমি যত মহান খেলোয়াড়কে দেখেছি, তাঁরা সকলেই কম-বেশি এমন খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন। তা সে কোনও বোলারই হন বা ব্যাটসম্যান। এর থেকে বেরিয়ে আসার একমাত্র রাস্তা ফের পারফর্ম করতে শুরু করা। আমার মনে হয় এখন শুধু সময়ের অপেক্ষা, যখন বিরাট কোহলি ফের পারফর্ম করতে শুরু করবেন।"

    আরও পড়ুন: বিনিয়োগের আগে ধারণা থাকুক সাফ; মিউচুয়াল ফান্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ ১৫ বিষয় না জানলেই নয়!

    আরও পড়ুন - Rohit Sharma : পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন রোহিত! ক্রিকেট থেকে আপাতত দূরে হিটম্যান

    নভেম্বর, ২০১৯ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে কোনও সেঞ্চুরি নেই বিরাটের। বিরাটের অফ-ফর্ম এখন ভারতের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। গত আইপিএল-এ বিরাটের স্ট্রাইকরেট ছিল ১১৬, ২৫০ বলের বেশি খেলেছেন, এমন ব্যাটারদের মধ্যে এই স্ট্রাইকরেট ছিল সর্বনিম্ন। পন্টিং বলছেন, এখন যদি টি২০ বিশ্বকাপ থেকে বিরাটকে বাদ দেওয়া হয়, তার বদলি কেউ দলে আসে এবং ভার পারফর্ম করে, তা হলে ফের প্রথম একাদশে জায়গা পাওয়া বিরাটের পক্ষে মুশকিল হয়ে দাঁড়াবে। সেই কারণে বিরাটকে আরও বেশি করে সুযোগ দেওয়ার পক্ষপাতি পন্টিং। তিনি বলছেন, "আমি বিরাট কোহলির পরিস্থিতিকে আরও সহজ করে দেওয়ার চেষ্টা করতাম। আমি যদি কোচ বা অধিনায়ক হতাম, তা হলে তাঁকে সুযোগ দিতাম। অপেক্ষা করতাম কখন তাঁর রানের খরা কাটবে। তাতে দলেরই লাভ হত।"

    Published by:Uddalak B
    First published:

    Tags: Ricky Ponting, Virat Kohli

    পরবর্তী খবর