Home /News /sports /
ICC T20 World Cup: আইপিএলের মাঝেই টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু ভারতের, ২ অক্টোবর দুবাই পৌঁছচ্ছেন কোচ রবি শাস্ত্রী

ICC T20 World Cup: আইপিএলের মাঝেই টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু ভারতের, ২ অক্টোবর দুবাই পৌঁছচ্ছেন কোচ রবি শাস্ত্রী

File Photo

File Photo

Ravi Shastri will reach Dubai on 2 October: ২ অক্টোবর দুবাই পৌঁছে যাচ্ছেন কোচ রবি শাস্ত্রী-সহ ভারতীয় দলের কোচিং স্টাফরা।

  • Share this:

দুবাই: সংযুক্ত আরব আমিরশাহীতে চলছে অসমাপ্ত আইপিএলের ম্যাচ। আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে বহু প্রতীক্ষিত টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলের মাঝেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিচ্ছে ভারত। ২ অক্টোবর দুবাই (Dubai) পৌঁছে যাচ্ছেন কোচ রবি শাস্ত্রী-সহ (Ravi Shastri) ভারতীয় দলের কোচিং স্টাফরা।

রবি শাস্ত্রীর সঙ্গেই দুবাই পাড়ি দেবেন বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ শ্রীধর, ফিজিও-সহ বাকি সমস্ত সাপোর্টিং স্টাফ। দুবাইয়ের নিয়ম অনুযায়ী ছয় দিনের কোয়ারেন্টাইনে থাকবেন ভারতীয় দলের কোচিং স্টাফরা। তারপর তারা কাজ শুরু করতে পারবেন। তবে এখনই ক্রিকেটাররা শিবিরে যোগ দিচ্ছেন না।

টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup) জন্য ঘোষিত ভারতীয় দলের প্রত্যেক ক্রিকেটার এই মুহূর্তে আইপিএল খেলতে ব্যস্ত। ১৫ অক্টোবর আইপিএল ফাইনাল। তারপরেই বিশ্বকাপের জন্য ভারতীয় শিবিরে যোগ দেবেন ক্রিকেটাররা। তবে আইপিএল ফাইনালে না পৌঁছনো কয়েকজন ভারতীয় স্কোয়াডে থাকা ক্রিকেটার কয়েকদিন আগেও শিবিরে যোগ দিতে পারেন। কোচিং স্টাফদের মত, ক্রিকেটারদের আলাদা করে কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই। কারণ একটা জৈব সুরক্ষা বলয় থেকেই আরেকটা বলয়ে যাবেন কোহলিরা।

আরও পড়ুন- টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘাঁটি ঠিক করে ফেলল টিম ইন্ডিয়া, ধোনিদের হোটেলেই থাকবেন বিরাটরা

১৭ অক্টোবর শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। ওমান বনাম পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অন্য ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও স্কটল্যান্ড। কোয়ালিফাইং রাউন্ড শেষ হওয়ার পর ২৩ তারিখ থেকে শুরু মূল পর্ব অর্থাৎ সুপার টুয়েলভ। ২৪ অক্টোবর বিশ্বকাপ অভিযানে নামছে ভারত। প্রথম ম্যাচে বিরাট কোহলিদের প্রতিপক্ষ পাকিস্তান। ৩১ অক্টোবর ভারতের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ৩ নভেম্বর ভারত আফগানিস্তান ম্যাচ।

৫ এবং ৮ তারিখ ভারত যোগ্যতা অর্জনকারী গ্রুপের বাকি দুটি দলের সঙ্গে ম্যাচ খেলবে। টিম ইন্ডিয়া গ্রুপ পর্যায়ের সব ম্যাচে আয়োজিত হবে দুবাইয়ে। সেই কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দুবাইতেই ঘাঁটি করছে টিম ইন্ডিয়া। এই মুহূর্তে আইপিএল খেলার জন্য ধোনির চেন্নাই সুপার কিংস যে হোটেলে রয়েছে সেই হোটেলেই বিশ্বকাপের জন্য শিবির করবে ভারতীয় দল। ফলে বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজাদের আর হোটেল বদলাতে হবে না।

বিশ্বকাপ অভিযানে নামার আগে জোড়া প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ১৮ অক্টোবর ইংল্যান্ডের বিরুদ্ধে এবং ২০ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবেন বিরাটরা। কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ হতে চলেছে রবি শাস্ত্রীর জন্য। তাই এই টুর্নামেন্টের সাফল্য পেতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়ার কোচ।

ঈরন রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: ICC T20 World Cup, Ravi Shastri

পরবর্তী খবর