Home /News /sports /
IPL closing ceremony : কাল আইপিএল সমাপ্তি অনুষ্ঠানে চাঁদের হাট! মঞ্চ মাতাবেন রহমান, রণবীর

IPL closing ceremony : কাল আইপিএল সমাপ্তি অনুষ্ঠানে চাঁদের হাট! মঞ্চ মাতাবেন রহমান, রণবীর

আইপিএল সমাপ্তি অনুষ্ঠানে চাঁদের হাট! মঞ্চ মাতাবেন রহমান, রানবির

আইপিএল সমাপ্তি অনুষ্ঠানে চাঁদের হাট! মঞ্চ মাতাবেন রহমান, রানবির

Ranveer Singh and music maestro AR Rahman will perform at the IPL closing ceremony. জমজমাট সমাপ্তি অনুষ্ঠান! আইপিএলের মঞ্চ মাতাবেন রহমান এবং রণবীর

  • Share this:

    #আমেদাবাদ: মনে রাখার মত আইপিএলের সমাপ্তি অনুষ্ঠান করতে চাইছে বিসিসিআই। তাক লেগে যায় এমনটাই করা লক্ষ্য। নির্বিঘ্নে আইপিএলের শেষটা যতটা জমকালো করা যায় সেটাই লক্ষ্য ভারতীয় বোর্ডের। ব্লু প্রিন্ট তৈরি। আইপিএলের ফাইনাল কাল আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গুজরাত টাইটান্সের মুখোমুখি রাজস্থান রয়্যালস। খেলা শুরুর সময় আধ ঘণ্টা পিছিয়ে দেওয়া হয়েছে।

    আরও পড়ুন - Wriddhiman Saha, IPL : ফাইনালে গুজরাতের ভরসা বাংলার ঘরের ছেলে, অথচ বাংলাই বিশ্বাস করল না তাঁকে!

    মিনিট পয়তাল্লিশের জমকালো সমাপ্তি অনুষ্ঠান হবে টসের আগে। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হবে সমাপ্তি অনুষ্ঠান। থাকছে একাধিক চমক। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করবেন রণবীর সিং ও এ আর রহমান। সিনেমার নায়ক এবং সংগীতের অন্যতম আইকন একসঙ্গে পারফর্ম করবেন, এটা নিঃসন্দেহে বিশাল প্রাপ্তি ক্রিকেট প্রেমীদের কাছে।

    আরও কী চমক থাকবে সেজন্য রবিবার অবধি অপেক্ষা করতেও বলেছিলেন সহাস্য সৌরভ। উল্লেখ্য, ২০১৮ সালের পর ফের আইপিএলে সমাপ্তি অনুষ্ঠান দেখা যাবে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথমবার হবে এই অনুষ্ঠান। বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে এবারই প্রথম আইপিএল ফাইনালও হচ্ছে। বোর্ড সূত্রে জানা গিয়েছে, ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করতে রাখা হয়েছে বিশেষ পরিকল্পনা।

    এই অনুষ্ঠানটি আয়োজনের জন্য সুনির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে বিশেষজ্ঞ সংস্থাকে বেছে নিয়েছে বিসিসিআই। ১ লক্ষেরও বেশি ক্রিকেটপ্রেমীদের উপস্থিতিতে স্মরণীয় হতে চলেছে এবারের আইপিএল ফাইনাল ও তার আগের সমাপ্তি অনুষ্ঠান। সমাপ্তি অনুষ্ঠানে থাকছে ঝাড়খণ্ডের ছৌ নাচ।

    ১০ শিল্পীর ছৌ নাচের দলকে ইতিমধ্যেই চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও বিসিসিআইয়ের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে। থাকতে পারেন কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

    প্রধানমন্ত্রীর দফতর থেকে এখনও কিছু জানানো না হলেও অমিত শাহ মাঠে হাজির থাকবেন বলে জানা যাচ্ছে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল-সহ বোর্ডের শীর্ষ আধিকারিকরাও উপস্থিত থাকবেন। বিভিন্ন রাজ্যের ক্রিকেট সংস্থার প্রতিনিধিদেরও হাজির থাকার কথা রয়েছে।

    আইপিএল ফাইনাল দেখতে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়কদেরও। বোর্ড সূত্রে জানা গিয়েছে, স্বাধীনতার ৭৫ বছরে ভারতীয় ক্রিকেটের উত্তরণের সামগ্রিক চিত্রও তুলে ধরা হবে আইপিএলে সমাপ্তি অনুষ্ঠানে। স্ট্র্যাটেজিক টাইম আউটে আমির খানের লাল সিং চাড্ডা ছবির ট্রেলার প্রকাশ করা হবে।

    উল্লেখ্য শেষ দুটো বছর করোনা পরিস্থিতির জন্য ওপেনিং অথবা ক্লোজিং অনুষ্ঠান করা যেত না। অতীতে বহু খ্যাতনামা বলিউড সুপারস্টার পারফর্ম করেছেন আইপিএলের অনুষ্ঠানে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AR Rahman, IPL 2022

    পরবর্তী খবর