Home /News /sports /
Harmanpreet Kaur Womens World Cup: মেয়েদের বিশ্বকাপে হরমনপ্রীতকে দুরন্ত ফর্মে দেখা যাবে, বলছেন রমেশ পাওয়ার

Harmanpreet Kaur Womens World Cup: মেয়েদের বিশ্বকাপে হরমনপ্রীতকে দুরন্ত ফর্মে দেখা যাবে, বলছেন রমেশ পাওয়ার

মেয়েদের বিশ্বকাপে পার্থক্য করে দেবে হরমনপ্রীত আশাবাদী কোচ রমেশ

মেয়েদের বিশ্বকাপে পার্থক্য করে দেবে হরমনপ্রীত আশাবাদী কোচ রমেশ

Ramesh Powar confident Harmanpreet Kaur performance in Womens World Cup 2022. মেয়েদের বিশ্বকাপে পার্থক্য করে দেবে হরমনপ্রীত আশাবাদী কোচ রমেশ পাওয়ার

  • Share this:

    #মুম্বই: ভারতের মহিলা টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কউর ২০১৭ সালে ইংল্যান্ড বিশ্বকাপে যে ফর্ম দেখিয়েছিলেন নিউজিল্যান্ডে আসন্ন বিশ্বকাপেও তিনি সেই ফর্ম দেখাবেন। এমনই আত্মবিশ্বাসের সুর শোনা গেলো ভারতের মহিলা ক্রিকেট দলের কোচ রমেশ পাওয়ারের গলায়। গত চার বছরে মহিলা দলের এই তারকা ব্যাটারের ব্যাট থেকে একটাও সেঞ্চুরি আসেনি। এই সময়ের মধ্যে ২৯ টি ম্যাচে মাত্র ৫৪৩ রান করেছেন হরমনপ্রীত।

    আরও পড়ুন - Shaheen Afridi ICC awards: আইসিসির পুরস্কারের থেকেও শাহিনের কাছে বেশি মূল্যবান রোহিত, রাহুলদের উইকেট

    গড় ২৮.৫৭। সর্বোচ্চ স্কোর ৫৫। মার্চ-এপ্রিলে একদিনের বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে একটি টি-টোয়েন্টি ও পাঁচটি একদিনের ম্যাচ খেলবে ভারতের মহিলা দল। নিউজিল্যান্ড সফরের আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে রমেশ পাওয়ার সাম্প্রতিক অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে হরমনপ্রীতের প্রদর্শনের উল্লেখ করে নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপে তার ভাল প্রদর্শনের বাজি ধরলেন।

    আরও পড়ুন - Australian Open Rafael Nadal: সহজেই সেমিফাইনালে পৌছলেন নাদাল এবং বার্টি, ডবলসে বিদায় সানিয়াদের

    গত ডিসেম্বরে মহিলা বিগ ব্যাশ লিগে প্রায় ১৩১ স্ট্রাইক রেটে ১৩ ম্যাচে ৪০৬ রান করেছেন হরমনপ্রীত। তার ব্যাটিং গড় ছিলো ৫৮। প্রেস কনফারেন্সে রমেশ বলেন, খেলোয়াড়দের উপর ভরসা রাখা গুরুত্বপূর্ণ। আমরা তাই করি। হরমন সম্প্রতি মহিলা বিগ ব্যাশ লিগে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট হয়েছে। বর্তমানে সে ভাল ফর্মে আছে। তার উপর এখন দায়িত্ব এই ফর্মটা ধরে রেখে বিশ্বকাপে তার সেরাটা দেওয়া।

    এদিকে এবারের বিশ্বকাপের দল আগের বারের চেয়ে বেশি অভিজ্ঞতায় সমৃদ্ধ, তাই এবার দল প্রথমবারের জন্য বিশ্বকাপের স্বাদ পাবে এমনটাই আশা করছেন দলের অধিনায়ক মিতালি রাজ। গতবার দলকে প্রথমবারের জন্য বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন মিতালি । অল্পের জন্য ইংল্যান্ডের কাছে হেরে যায় ভারত। নিউজিল্যান্ড সফরের আগে মিথালির বক্তব্য, গত চার বছরে মহিলা ঘরোয়া ক্রিকেটের মান অনেকটাই উন্নত হয়েছে।

    অনেক খেলোয়াড় সেঞ্চুরি করছেন। অনেকেই বিদেশে লিগ খেলারও অভিজ্ঞতা অর্জন করেছে। তাই তাদের ব্যাপ্তি ঘটেছে। আমাদের কাছে এখন আগের তুলনায় অনেক অলরাউন্ডার আছে। এদিকে, অভিজ্ঞ পেসার ঝুলন গোস্বামীকে সঠিকভাবে ব্যবহার করা যে তাদের বিশ্বকাপের ভাল ফলের জন্য গুরুত্বপূর্ণ তা জানিয়েছেন মহিলা দলের কোচ রমেশ পাওয়ার।

    তিনি চান বিশ্বকাপ শুরু হওয়ার সময় ঝুলন যেন তার সেরা ফর্মে থাকেন। রমেশের বক্তব্য, ঝুলনের উপর আমাদের বিশেষ নজর রয়েছে। কারণ,যখন বিশ্বকাপ শুরু হবে আমরা চাই সে সেরা ফর্মে থাকুক। সুতরাং ম্যাচ অনুসারে ভিত্তিতে তার কাজের ভারের ম্যানেজমেন্ট হবে। আমাদের মেডিকেল টিম দলের প্রতিটি খেলোয়াড়দের উপর নজর রেখেছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Harmanpreet Kaur, Indian Women Cricket Team

    পরবর্তী খবর