Home /News /sports /
Rahul Dravid on Ishan Kishan : ঈশানকে ওয়েস্ট ইন্ডিজের ব্যর্থতা দিয়ে মাপা ঠিক হবে না, সাফ বার্তা কোচ দ্রাবিড়ের

Rahul Dravid on Ishan Kishan : ঈশানকে ওয়েস্ট ইন্ডিজের ব্যর্থতা দিয়ে মাপা ঠিক হবে না, সাফ বার্তা কোচ দ্রাবিড়ের

রাহুল দ্রাবিড়ের ভরসা আছে ঈশান কিষানের ওপর

রাহুল দ্রাবিড়ের ভরসা আছে ঈশান কিষানের ওপর

Rahul Dravid backs wicket keeper batsman Ishan Kishan. ঈশান ঈশানকে একটা সিরিজের ব্যর্থতা দিয়ে মাপা হবে না বলছেন রাহুল দ্রাবিড়

  • Share this:

    #লখনউ: ঝাড়খণ্ডের ঈশান কিষান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একেবারেই নিজের চেনা ছন্দে ছিলেন না। ফ্লপ হয়েছেন তার যোগ্যতা অনুসারে। তার প্রতিভা সম্পর্কে যদিও সন্দেহ নেই। মুম্বই ইন্ডিয়ান্সের ১৫.২৫ কোটি টাকার সবচেয়ে দামী প্লেয়ার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি সিরিজেই ওপেন করেছেন। অথচ তাঁর সংগ্রহ মাত্র ৭১ রান। গড় ২৩.৬৬। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রত্যাশা মতো খেলতে পারেননি তিনি। তবু তাঁর পাশে দাঁড়িয়েছেন রাহুল দ্রাবিড়।

    আরও পড়ুন - Wriddhiman Saha Controversy: ‘‘ঋদ্ধিমান সাহা মোটেই ঠিক করেননি’’-ব্যক্তিগত মত সৌরভের দাদা স্নেহাশিষ গঙ্গোপাধ্যায়ের

    অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ভারত চাইছে তাদের সেরা একাদশ তৈরি করতে। যে কারণে টিম ম্যানেজমেন্ট তরুণদের প্রচুর সুযোগও দিচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সম্প্রতি ঈশান কিষাণ, রবি বিষ্ণই, ঋতুরাজ গায়কোয়াড়দের মতো তরুণদের সুযোগ দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে সকলকে কিছুটা অবাক করেই ওপেন করতে নামেননি রোহিত শর্মা। তিনি ঋতুরাজ এবং ঈশানকে দিয়ে ওপেন করান। নিজে চারে নামেন।

    আরও পড়ুন - Wriddhiman Saha Controversy: ‘‘ BCCI যদি সাংবাদিকের নাম জিজ্ঞাসা করে তাহলে...’’ মুখ খুললেন ঋদ্ধিমান সাহা

    নিজেদের প্রমাণ করার বড় সুযোগ ছিল দুই তরুণের কাছে। কিন্তু সেটা কাজে লাগাতে পারেননি তাঁরা। বিশেষ করে ঋতুরাজ মাত্র ৪ রান করে আউট হয়ে যান। ঈশান কিষাণ সেভাবে নজর কাড়তে পারেননি। জাতীয় দলের কোচ দাবি করেছেন, একটি সিরিজ বা একটি ম্যাচে খারাপ পারফরম্যান্স দিয়ে তরুণদের বিচার করা ঠিক হবে না। তাঁর দাবি, এটি একটি কঠিন ফর্ম্যাট। আমরা ওদের ঝুঁকি নিয়েই ক্রিকেট খেলতে বলছি। আমরা ওদের সব সময়ে শট খেলতে বলছি। আর কখনই কয়েকটি খেলা দিয়ে ওদের বিচার করা যাবে না। এটি সঠিক পথও নয়।

    এক-দু'টো ম্যাচের ভিত্তিতে বা একটি সিরিজের ভিত্তিতে বিচার না করে, আমরা ওদের খেলার সুযোগ দেওয়ার চেষ্টা করছি। দ্রাবিড় আরও বলেছেন, ঈশনকে ওর যোগ্যতা এবং পারফরম্যান্সের ভিত্তিতে বাছাই করা হয়েছে। এর সঙ্গেই জাতীয় দলের কোচ যোগ করেছেন, এটা ঠিক যে কোনও খেলোয়াড়কে নির্দিষ্ট সংখ্যক ম্যাচে খেলানো হবে, এরকম কথা দিতে পারেন না। কখনও দলের কম্বিনেশন থাকে, কখনও চোট সংক্রান্ত বিষয় থাকে।

    যারা জাতীয় দলে সুযোগ পাচ্ছে, প্রত্যেকেই যোগ্যতা দেখিয়ে পাচ্ছে। ঈশান টি টোয়েন্টি ফরম্যাটে আগ্রাসী ক্রিকেটার সেটা প্রমাণিত। বোলারদের ওপর প্রভাব বিস্তার করতে পারেন। তাই তাঁকে যথেষ্ট সুযোগ দেওয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট পরিষ্কার করে দিয়েছেন দ্রাবিড়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: India vs West indies, Ishan kishan, Rahul Dravid

    পরবর্তী খবর