• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Quinton De kock: শেষ পর্যন্ত মাঠে হাঁটু মুড়ে বসলেন ডি'কক, বিশ্বকাপে সব বিতর্ক শেষ

Quinton De kock: শেষ পর্যন্ত মাঠে হাঁটু মুড়ে বসলেন ডি'কক, বিশ্বকাপে সব বিতর্ক শেষ

Quinton De kock: শেষ পর্যন্ত তিনিও হাঁটু মুড়ে মাঠে বসে পড়লেন। আর বিতর্ক থাকল না।

Quinton De kock: শেষ পর্যন্ত তিনিও হাঁটু মুড়ে মাঠে বসে পড়লেন। আর বিতর্ক থাকল না।

Quinton De kock: শেষ পর্যন্ত তিনিও হাঁটু মুড়ে মাঠে বসে পড়লেন। আর বিতর্ক থাকল না।

  • Share this:

    #দুবাই: বর্ণবাদবিরোধী কর্মসূচিতে তিনি অংশ নেননি স্বেচ্ছায়। দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার কুইন্টন ডি কক জানিয়েছিলেন, জোর করে যে কাজ করতে হয় তাতে তাঁর মন সায় দেয় না। আসলে ব্ল্যাক লাইভ ম্যাটারস- নামক বর্ণবিরোধী আন্দোলনের রেশ দেখা যাচ্ছে চলতি টি-২০ বিশ্বকাপে। ফলে অনেক দেশের ক্রিকেটাররা মাঠে হাঁটু মুড়ে বসে সেই আন্দোলনকে সমর্থন করছেন।

    ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আগের ম্যাচটি খেলা হয়নি দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটার কুইন্টন ডি ককের। কারণ তিনি তাঁর দেশের বোর্ডির নির্দেশ অমান্য করেছিলেন। ফলে দক্ষিণ আফ্রিকার বোর্ড তাঁকে গত ম্যাচে বাদ দিয়েছিল। কারণ গোটা দল BLM মুভমেন্ট-এর সমর্থনে মাঠে হাঁটু মুড়ে বসলেও ডিকক বসেননি। পরে অবশ্য তিনি জানান, মন থেকে সায় না থাকায় তিনি এমনটা করেননি। কারণ তাঁর মনে হয়েছিল, বোর্ড নিজের সিদ্ধান্ত তাঁর উপর চাপিয়ে দিয়েছিল।

    আরও পড়ুন- পাকিস্তানের কাছে হার আফগানিস্তানের, তালিবানের বড় নেতার বয়ান প্রকাশ্যে

    শ্রীলঙ্কার বিরুদ্ধে অবশ্য দেখা গেল অন্য ছবি। সেই ডিকক এবার হাঁটু মুড়ে বসলেন মাঠে। অর্থাত্ এবার তিনি বর্ণবাদবিরোধী আন্দোলন সমর্থন করলেন। শেষমেশ যাবতীয় বিতর্কের অবসান হল। টি-২০ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। দুটি দলই নিজেদের প্রথম দুই ম্যাচের মধ্যে জিতেছে একটি করে ম্যাচ।

    শ্রীলঙ্কা এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৪২ রান করল প্রথমে ব্যাটিং করে। ওপেনার পাথুম নিশাঙ্কা ৭২ রানের ইনিংস খেলেছেন। তিনি ছাড়া আর দলের তেমন কেউ রান করতে পারেননি। জবাবে ব্যাটিং করতে নেমে ৬ ওভারে ৩৫ রানে ২ উইকেট খুইয়েছে দক্ষিণ আফ্রিকা (এই প্রতিবেদন লেখা পর্যন্ত)। কুইন্টন ডি কক এদিন রান পেলেন না। করলেন মাত্র ১২। তবে টি-২০ বিশ্বকাপ শুরু হতেই তিনি যে বিতর্কের কেন্দ্রে ছিলেন, তা থেকে আজ বেরিয়ে এলেন ডি কক। আগেরদিন বিবৃতির পর এদিন হাঁটু মুড়ে বসে যাবতীয় বিতর্কের অবসান ঘটালেন প্রোটিয়া কিপার।

    Published by:Suman Majumder
    First published: