Home /News /sports /
Thomas Cup, Prakash Padukone: ব্যাডমিন্টনে এবার চিনের ওপর ছড়ি ঘোরাবে ভারত! বলছেন প্রকাশ পাড়ুকোন

Thomas Cup, Prakash Padukone: ব্যাডমিন্টনে এবার চিনের ওপর ছড়ি ঘোরাবে ভারত! বলছেন প্রকাশ পাড়ুকোন

লক্ষ্য সেন, শ্রীকান্তদের নিয়ে গর্বিত প্রকাশ পাড়ুকোন

লক্ষ্য সেন, শ্রীকান্তদের নিয়ে গর্বিত প্রকাশ পাড়ুকোন

Prakash Padukone hopes Indian Badminton will end Chinese dominance. ব্যাডমিন্টনে এবার চিনের ওপর ছড়ি ঘোরাবে ভারত! বলছেন প্রকাশ পাড়ুকোন

  • Share this:

    #বেঙ্গালুরু: তিনি ভারতীয় ব্যাডমিন্টনের কিংবদন্তি। অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন প্রকাশ পাড়ুকোন নিজেকে অত্যন্ত গর্বিত এবং ভাগ্যবান মনে করছেন ভারতের ব্যাডমিন্টনে থমাস কাপ জয়ের সাক্ষী থাকতে পেরে। প্রকাশ বলছেন থমাস কাপ জয় প্রমাণ করেছে শেষ কয়েক বছরে ভারতীয় ব্যাডমিন্টন অনেকটা এগিয়েছে। আগামী দিনে চিনের একাধিপত্য শেষ করবে ভারত এমনটাই মনে করেন প্রকাশ।

    আরও পড়ুন - KKR, Shreyas Iyer : ক্রিকেট কম, দলবাজি বেশি! রাজনীতির আখড়ায় পরিণত হয়েছে কেকেআর

    তবে তার জন্য আরও বেশি ধারাবাহিক হতে হবে লক্ষ্য সেন, শ্রীকান্ত, চিরাগদের। থাইল্যান্ডের ব্যাঙ্ককে থমাস কাপে ইতিহাস রচনা করে প্রথম শিরোপা জিতে নিয়েছে ভারতীয় দল। লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্ত, এইচ এস প্রণয়, সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি-চিরাগ শেট্টি ভারতের হয়ে ঐতিহাসিক জয় নিশ্চিত করে ভারতীয় দল।

    তাদের সাফল্য আরও বেশি নজর কেড়েছে যে লড়াইয়ের মধ্যে দিয়ে ফাইনালে পৌঁছেছে তারা। পাশাপাশি ফাইনালে যে অথরিটির সঙ্গে তারা ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়েছে তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। এই প্রসঙ্গে বলতে গিয়েই লক্ষ্য সেনের মা নির্মলার প্রতিক্রিয়া খুব খুশি, গর্বিত, মহামূল্যবান এই জয় আমাদের জন্য।

    সংবাদসংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারের সময় নির্মলা বলেন এই জয়টা আমাদের কাছে মহামূল্যবান একটি জয়। আমরা গর্বিত অনুভব করছি। অত্যন্ত খুশি। আমরা গোটা ভারতীয় দলকে শুভেচ্ছা জানাচ্ছি। আমরা ম্যাচগুলো দেখেছি। আমরা ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে লক্ষ্যর সঙ্গে এই জয়টা সেলিব্রেট করেছি, কেক কেটেছি।

    তিনি আরও যোগ করেন লক্ষ্যর ভাই চিরাগও খুব খুশি। থমাস কাপ জয় প্রসঙ্গে লক্ষ্যর ভাই চিরাগ জানিয়েছেন আমরা খুব খুশি যে প্রথম ম্যাচটা জিতেছি। প্রথম ম্যাচে জয়টা খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা আশা করেছিলাম ডাবলস ম্যাচটা ভাল হবে। সাত্যিক আর চিরাগ খুব ভাল খেলেছে। যেভাবে শ্রীকান্ত ওর ম্যাচট শেষ করেছে তা এককথায় অসাধারণ।

    লক্ষ্য নিজের প্রথম ম্যাচে পিছিয়ে থেকেও অনবদ্য কামব্যাক ঘটান। অ্যান্টনি গিনটিংকে ৮-২১, ২১-১৭, ২১-১৬ ফলে হারিয়ে ভারতকে লিড দেন লক্ষ্য। বাকি কাজটা শেষ করেন সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি-চিরাগ শেট্টি জুটি এবং কিদাম্বি শ্রীকান্ত। ক্রিকেটের দেশে থমাস কাপ জয় ব্যাডমিন্টনে নতুন জোয়ার আনতে পারে কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Badminton

    পরবর্তী খবর