হোম /খবর /খেলা /
কাজ করছে না কেমোথেরাপি, চিকিৎসায় দিচ্ছেন না সাড়া, গভীর সঙ্কটজনক পেলে

কাজ করছে না কেমোথেরাপি, চিকিৎসায় দিচ্ছেন না সাড়া, গভীর সঙ্কটজনক পেলে

ব্রাজিলের সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, কেমোথেরাপি কাজ করছে না পেলের শরীরে। কোনও চিকিৎসায় সাড়া দিচ্ছেন না কিংবদন্তী ফুটবলার। পেলেকে বর্তমানে রাখা হয়েছে ‘প্যালিয়াটিভ কেয়ার’-এ।

  • Share this:

#সাও পাওলো: বিশ্বকাপের উন্মাদনার মধ্যেই 'ফুটবল সম্রাট' পেলের শারীরিক অসুস্থতার খবরে উদ্বিগ্ন বিশ্ব জুড়ে ক্রীড়া প্রেমীরা। বৃহস্পতিবার পেলের শারীরিক পরিস্থিতির উন্নতির খবরে কিছুটা স্বস্তি পেয়েছিল ফুটবল বিশ্ব। কিন্তু শনিবার ফের পেলের শারীরিক পরিস্থিতির ফের অবনতি হয়েছে। ব্রাজিলের ৩ বারের বিশ্বকাপ জয়ীর শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক বলে জানিয়েছে ব্রাজিলের সংবাদ মাধ্যম।

গত ২৯ নভেম্বর হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। জানা গিয়েছিল ফুটবল কিংবদন্তীর হৃদযন্ত্রের সমস্যা ও শরীর ফুলে যাওয়ার কারণে সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ দিন ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন পেলে। এছাড়া মলাশয়ের ক্যানসার থাকার কারণে কেমো থেরাপিও চলছিল। একাধিকবার হাসপাতালেও ভর্তি হতে হয়েছে তাকে। কিন্তু শরীর ফুলে যাওয়ার সমস্যা নতুন। মেডিক্যাল বোর্ড গঠন করে চিকিৎসা চলছে পেলের।

কিন্তু শনিবার ব্রাজিলের সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, কেমোথেরাপি কাজ করছে না পেলের শরীরে। কোনও চিকিৎসায় সাড়া দিচ্ছেন না কিংবদন্তী ফুটবলার। পেলেকে বর্তমানে রাখা হয়েছে ‘প্যালিয়াটিভ কেয়ার’-এ। যখন রোগীর শরীরে কোনও চিকিৎসা কাজ করে না, তখনই তাঁকে প্যালিয়াটিভ কেয়ারে রাখা হয়। রোগীর শরীরের কষ্ট কমানোর জন্য এই পদ্ধতি। তবে এখনই কিছু জানাতে পারছেন না চিকিৎসকরা।

আরও পড়ুনঃ বিশ্বকাপের নকআউটে কোন দল খেলবে কাদের বিরুদ্ধে, কখন খেলা, রইল সম্পূর্ণ সূচি

পেলের অসুস্থতার খবর পেয়ে তার দ্রুত সুস্থতা কামনা করেছে বিশ্বকাপ খেলতে ব্যস্ত থাকা ব্রাজিল দল। নেইমরারে তরফেও আলাদা করে দ্রুত সুস্থতা কামনা করে বার্তা দেওয়া হয়েছে। বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিরা পেলের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Published by:Sudip Paul
First published:

Tags: Brazil, Fifa world Cup 2022, Health update, Pele