Home /News /sports /
Ramiz Raja : ভারতের অধিনায়ক বদল নীতির সমালোচনায় পাকিস্তান! পাত্তা দিচ্ছেন না সৌরভ

Ramiz Raja : ভারতের অধিনায়ক বদল নীতির সমালোচনায় পাকিস্তান! পাত্তা দিচ্ছেন না সৌরভ

সৌরভকে খোঁচা রামিজ রাজার

সৌরভকে খোঁচা রামিজ রাজার

Ramiz Raja criticize Indian cricket multiple captain theory claiming own success. ভারতের অধিনায়ক বদল নীতির সমালোচনায় পাকিস্তান! পাত্তা দিচ্ছেন না সৌরভ

  • Share this:

    #লাহোর: গত কয়েকমাসে একের পর এক অধিনায়ক বদল করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই সময়ের মধ্যে দেখা গেছে সাতজন অধিনায়ক। এবার নাম না করে ভারতের ঘন ঘন অধিনায়ক বদলের সমালোচনা করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। তার বক্তব্য, অধিনায়ক শক্তিশালী না হলে দলের উন্নতি সম্ভব নয়।

    প্রশ্ন তুললেন সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই পরিচালনা নিয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে পাকিস্তানের সাফল্য নিয়ে কথা বলছিলেন রামিজ। সে সময় তিনি বলেন, অধিকার থাকলেও দল নির্বাচনে কখনও হস্তক্ষেপ করেন না। একাধিক দেশের ক্রিকেট কর্মকর্তাদের তার থেকে শেখা উচিত।

    আরও পড়ুন - IND vs WI : নাকের ডগা দিয়ে জয়! হেরেও যেতে পারতাম, স্বীকার করছেন শিখর ধাওয়ান

    আসলে তিনি দাবি করেছেন, ক্রিকেটবিশ্বে তিনি সবচেয়ে সফলভাবে ক্রিকেট বোর্ড পরিচালনা করছেন। পিসিবি চেয়ারম্যান বলেন, কিছু মানুষ আছেন, যারা ক্রিকেটকে পরিচালনা করতে চান ফুটবলের মতো। অনেক দেশই এটা করে। ক্রীড়াসূচি শেষ করার জন্য তারা কী করছেন, সেটা তাদের বোঝা উচিত। তাদের বোঝা উচিত, অধিনায়ক শক্তিশালী না হলে দল কখনও এগোতে পারে না।

    অধিকার থাকলেও আমি কখনও দল নির্বাচনে হস্তক্ষেপ করি না। চাইলে করতেই পারি। কিন্তু করি না। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশগুলি বিভিন্ন ধরনের ক্রিকেটের জন্য বিভিন্ন ক্রিকেটারকে অধিনায়ক করেছে। ভারতীয় দলকে ২০২২ সালেই বিভিন্ন সিরিজ মিলিয়ে নেতৃত্ব দিয়েছেন সাত জন অধিনায়ক।

    রামিজ কোনো নির্দিষ্ট দেশের নাম না করে সম্ভবত একাধিক অধিনায়কের তত্ত্বেরই সমালোচনা করেছেন। রামিজ বলেছেন, নিজে দীর্ঘ দিন ক্রিকেট খেলায় খেলোয়াড়দের সমস্যা বুঝতে তার অসুবিধা হয় না। তবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় রামিজ রাজার উত্তর দেওয়ার প্রয়োজন মনে করেননি।

    বিশ্ব ক্রিকেটে ভারতীয় বোর্ড কতটা শক্তিশালী তার প্রমাণ পাওয়া গেছে প্রতিমুহূর্তে। আইপিএলের জন্য আলাদা আড়াই মাস সময় রাখছে আইসিসি। পাকিস্তান চেষ্টা করেও আটকাতে পারেনি। তাতেই হিংসাতে জ্বলে পুড়ে মরছে রামিজ রাজা। তবে সব কিছুর জবাব মাঠের লড়াইকে টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামী ২৩ অক্টোবর দিতে চায় ভারত।

    রামিজ রাজার নিজের সাফল্য যাচাই করা নিয়ে অনর্থক বক্তব্য রেখে তার মূল্য বাড়াতে রাজি নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তান এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে যথেষ্ট ধারাবাহিক তাতে সন্দেহ নেই।

    তাই রোহিত শর্মার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলকে সেরা ছন্দে নিয়ে যেতে মরিয়া সৌরভের পরিচালিত বিসিসিআই। কারণ শেষ সাক্ষাৎকারে দুবাইতে লজ্জার হার হেরেছিল ভারত। তাই এবার বদলার পালা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর