• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Junior Hockey World Cup 2021: চুপচাপ ভারতে খেলতে চলে এল পাকিস্তান দল! আবার হুঙ্কারও দিল

Junior Hockey World Cup 2021: চুপচাপ ভারতে খেলতে চলে এল পাকিস্তান দল! আবার হুঙ্কারও দিল

Junior Hockey World Cup 2021: ভারতে খেলতে এল পাকিস্তান দল! জানেন কি?

Junior Hockey World Cup 2021: ভারতে খেলতে এল পাকিস্তান দল! জানেন কি?

Junior Hockey World Cup 2021: ভারতে খেলতে এল পাকিস্তান দল! জানেন কি?

  • Share this:

    #ভুবনেশ্বর: দুই দেশের সম্পর্ক এখন তিক্ততার চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। দুই পড়শি দেশের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বন্ধ বহু বছর। এখন স্রেফ আইসিসি টুর্নামেন্টে দেখা হয় ভারত-পাকিস্তানের। তবে এরই মাঝে ভারতে পৌঁছেছে পাকিস্তানের জুনিয়র হকি দল। ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে জুনিয়র হকি বিশ্বকাপ। সেখানে খেলবে পাকিস্তানের জুনিয়র দল।

    পাকিস্তান হকি দলের অধিনায়ক আবদুল রানা সোমবার বলেছিলেন, তাঁর দল আসন্ন বিশ্বকাপে এমন পারফরম্যান্স করবে যে পুরো বিশ্ব অবাক হয়ে দেখবে। তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন পাকিস্তানের সিনিয়র দল। অথচ ২০১৬ এবং ২০২১ গেমসের জন্য যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। তবে পাকিস্তানের জুনিয়র হকি দল ধারাবাহিক ভাল পারফর্ম করে চলেছে।

    আরও পড়ুন- ‘বেইমানি’ করে পাকিস্তান জিতল শেষ টি টোয়েন্টি ম্যাচ, নাটকীয় মুহূর্ত এখন ভাইরাল

    পাকিস্তানের জুনিয়র দল এখন ভারতে এসেছে জুনিয়র বিশ্বকাপ খেলতে। বুধবার থেকে ভুবনেশ্বরে টুর্নামেন্ট শুরু হবে। অনলাইন সংবাদ সম্মেলনে আবদুল বলেছেন, 'আমাদের সরকার ও ফেডারেশনের ঊর্ধ্বতন কর্তারা অনেক চেষ্টা করছেন। আমরা নিশ্চিত, আগামী এক-দু বছরে পাকিস্তানি হকি আরও উন্নতি করবে।' তিনি আরও বলেন, 'এই টুর্নামেন্টেও আমাদের দল ভাল খেলবে। পাকিস্তান হকিতে পরিবর্তন দেখতে পাবেন। দলটি একটি ইউনিট হিসাবে খেলছে এবং পারিবারিক পরিবেশ রয়েছে। আমি নিশ্চিত পাকিস্তান হকি দলের এবারের পারফরম্যান্স সারা বিশ্বকে চমকে দেবে।

    কোচ দানিশ কলিমও আশাবাদী। তিনি বলেছেন, কর্মসংস্থানের অভাবে পাকিস্তানে হকি ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেছেন, “পাকিস্তান হকির পতনের অনেক কারণ রয়েছে। তবে আমি শুধু বলতে পারি সিনিয়র এবং জুনিয়র দলের প্রস্তুতি শুরু হয়েছে। শীর্ষ কর্মকর্তারা খুবই পেশাদার। তাঁরা চেষ্টা করছেন। আগামী তিন বছরের মধ্যে আরও ভাল ফলাফল আসতে শুরু করবে।

    আরও পড়ুন- টসের মধ্যেই ক্রিস গেইলকে ঠ্যালা, ভাইরাল ভিডিও নিয়ে নেটিজেনরা অবাক

    তিনি আরও বলেন, 'পাকিস্তানের সরকারি দফতরে পর্যাপ্ত চাকরি নেই। ফলে যুবকরা হকি খেলা থেকে দূরে সরে যাচ্ছে। হকির পতনের এটিও একটি কারণ। কিন্তু আমাদের সরকার সেদিকেই চেষ্টা চালিয়ে যাচ্ছে। উল্লেখ্য, ২৪ নভেম্বর থেকে জুনিয়র হকি বিশ্বকাপ শুরু হবে। ফাইনাল ৫ ডিসেম্বর। এর আগে পাকিস্তান হাইকমিশনের ইনচার্জ আফতাব হাসান খান জুনিয়র হকি দলকে উষ্ণ অভ্যর্থনা জানান। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে হাইকমিশনের একজন সিনিয়র সদস্য পাক দলকে ভারতে স্বাগত জানান।

    Published by:Suman Majumder
    First published: