Home /News /sports /
PAK vs AUS Test series: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগেই চোট সমস্যায় জর্জরিত পাকিস্তান শিবির

PAK vs AUS Test series: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগেই চোট সমস্যায় জর্জরিত পাকিস্তান শিবির

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলতে পারবেন না হাসান আলি

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলতে পারবেন না হাসান আলি

Pakistan jolted with double injury problem before first test against Australia. গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটারকে প্রথম টেস্টে পাচ্ছে না পাকিস্তান

  • Share this:

    #রাওয়ালপিন্ডি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন সিরিজ শুরু হওয়ার আগেই কিছুটা ব্যাকফুটে পাকিস্তান টেস্ট দল। নিজেদের প্ল্যানিং ঘেঁটে যাওয়া স্বাভাবিক। দীর্ঘ ২৪ বছর পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে নামছে পাকিস্তান। তার থেকেও উল্লেখযোগ্য বিষয় হল দীর্ঘদিন পরে নিজেদের দেশে প্রথমসারির কোনও দেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চলেছেন বাবর আজমরা।

    আরও পড়ুন - Shreyas Iyer vs Sri Lanka : শেষ কয়েক মাসে জীবনটা যেন রোলার কোস্টার, বলছেন সিরিজ সেরা শ্রেয়স আইয়ার

    স্বাভাবিকভাবেই অজিদের বিরুদ্ধে এই দ্বি-পাক্ষিক সিরিজ পাকিস্তানের কাছে বাড়তি গুরুত্ব পাচ্ছে। অস্ট্রেলিয়া পূর্ণ শক্তির দল নিয়ে পাকিস্তান সফরে উড়ে গিয়েছে। পাকিস্তানও প্রাথমিকভাবে টেস্ট সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে। তবে সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা খেতে হয় তাদের। কেননা একে একে তিনজন ক্রিকেটার চোট পেয়ে স্কোয়াড থেক ছিটকে গিয়েছেন।

    আরও পড়ুন - FIFA bans Russia flag: পোল্যান্ড, সুইডেনের পাশে এবার চেক রিপাবলিক! রাশিয়ার পতাকা নিষিদ্ধ করল ফিফা

    অল-রাউন্ডার মহম্মদ নওয়াজ পায়ের চোটে গোটা সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। তাঁর পরিবর্তে নতুন কাউকে দলে নেওয়া না হলেও রিজার্ভ স্কোয়াড থেকে সরফরাজ আহমেদ ও নাসিম শাহকে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলের সঙ্গে জুড়ে দেওয়া হয়। এবার চোটের জন্য সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন দলের দুই নির্ভরযোগ্য তারকা হাসান আলি ও ফহিম আশরাফ। পেসার হাসান আলি ও অল-রাউন্ডার ফহিম আশরাফ পাকিস্তান সুপার লিগের আসরে চোট পেয়েছেন।

    পিসিবির তরফে বিজ্ঞপ্তি জারি করে আশা প্রকাশ করা হয় যে, দ্বিতীয় টেস্টের সময় দুই তারকা ফিট হয়ে উঠতে পারেন। দু'জনের পরিবর্ত হিসেবে প্রথম টেস্টের স্কোয়াডে জুড়ে দেওয়া হয়েছে পেসার মহম্মদ ওয়াসিম ও অল-রাউন্ডার ইফতিকার আহমেদকে। উল্লেখ্য, ৪ মার্চ থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

    পরে ১২ মার্চ থেকে করাচিতে খেলা হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট। প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, হাজেলউডদের মত ক্রিকেটাররা অবশ্য টেস্ট সিরিজ খেলেই চলে আসবেন ভারতে। একদিনের এবং টি টোয়েন্টি সিরিজে থাকবেন না তারা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Pakistan Cricket Team

    পরবর্তী খবর