Home /News /sports /
টোকিও সাক্ষী থাকতে চলেছে সাংঘাতিক টাইফুনের, তবু উত্তেজিত সার্ফিং দল

টোকিও সাক্ষী থাকতে চলেছে সাংঘাতিক টাইফুনের, তবু উত্তেজিত সার্ফিং দল

জাপানের সমুদ্রে টাইফুনের হানায় খুশি সার্ফিং দল

জাপানের সমুদ্রে টাইফুনের হানায় খুশি সার্ফিং দল

এমন একটা খেলা, দেখতে যেমন সুন্দর, খেলতে তেমনই মজার। এ যেন সমুদ্রের সঙ্গে লুকোচুরি খেলা। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আগামী সপ্তাহ থেকে টোকিয়োর উপকূল এলাকাগুলিতে ধেয়ে আসতে চলেছে টাইফুন

  • Share this:

    #টোকিও: সাধারণ মানুষের জন্য চিন্তার কারন হতে পারে। কিন্তু খেলাটার নাম যখন সার্ফিং, তখন রোমাঞ্চ ভরপুর এই খেলার সঙ্গে যুক্ত থাকা ব্যক্তিরা কী চট করে কিছুকে ভয় পান? এমন একটা খেলা, দেখতে যেমন সুন্দর, খেলতে তেমনই মজার। এ যেন সমুদ্রের সঙ্গে লুকোচুরি খেলা। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আগামী সপ্তাহ থেকে টোকিয়োর উপকূল এলাকাগুলিতে ধেয়ে আসতে চলেছে টাইফুন। তার জেরে বাড়বে জলোচ্ছ্বাস। মাঝারি মাপের ঢেউ দেখা যাবে। গোটা সপ্তাহ জুড়েই টাইফুন চলবে বলে জানা গিয়েছে।

    তবে অংশগ্রহণকারী প্রতিযোগীরা এই খবরে খুশি। জাপানের যে অংশে সার্ফিং প্রতিযোগিতা হবে, সেই সুগিয়াসাকি সার্ফ বিচের ছোট ঢেউ নিয়ে চিন্তায় ছিলেন কিছু প্রতিযোগী। তাঁদের মত ছিল, ছোট ঢেউয়ে নিজেদের দক্ষতা ভাল ভাবে দেখাতে পারবেন না তাঁরা। নিউজিল্যান্ডের কোচ ম্যাট স্কোরিঙ্গে বলেছেন, “এখনও পর্যন্ত অনুশীলনে নেমে ছোট ছোট ঢেউ দেখে আমরা চিন্তায় ছিলাম। কিন্তু টাইফুন আসার খবরে প্রত্যেকেই উজ্জীবিত।”

    কোভিড -১৯য়ের জন্য ইতিমধ্যেই সংক্রমণে ভুগছে টোকিও অলিম্পিক।  এরই মাঝে চারটি খেলা কোভিড -১৯ দ্বারা প্রভাবিত টোকিও অলিম্পিকে আত্মপ্রকাশ করবে এবছর। আরও চারটি ইভেন্ট যা আগে হত না বা বন্ধ হয়ে গিয়েছিল। সেই ইভেন্ট এবার অলিম্পিকে ফের ফিরিয়ে আনা হচ্ছে। একই সঙ্গে দুটি আরও গেম রাখা হচ্ছে এই ইভেন্টে। এই স্পোর্টস ইভেন্ট গুলি হল স্কেটবোর্ড, সার্ফিং, স্পোর্টস ক্লাইমবিং এবং কারাটে।

    স্কেটবোর্ড, সার্ফিং, স্পোর্টস ক্লাইমিং এবং কারাতে মিলিয়ে আরও প্রতিনিধি বাড়ানো হয়েছে এবারের টোকিও অলিম্পিকে। এবার অলিম্পিকে  ৩৩৯ পদক থাকবে মোট। স্কেটবোর্ডস এবং সার্ফিং প্রথমবারের মতো অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা ২০২৪ প্যারিস অলিম্পিকের জন্যও অনুমোদিত হয়েছে। পার্ক এবং স্ট্রিট দুটি বিভাগে স্কেটবোর্ড প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সার্ফিং পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই পরিচালিত হবে।

    স্পোর্টস ক্লাইম্বিং , যা পুরুষ ও মহিলা উভয় বিভাগেই একক ইভেন্ট হিসাবে অনুষ্ঠিত হবে। কারাটে একটি ঐতিহ্যবাহী জাপানি সামরিক শিল্প যা ১৮৬৮ সালে জাপানের ওকিনাওয়াতে উত্তপন্ন হয়েছিল। দেশে এর জনপ্রিয়তা বিবেচনা করে এটিকে অলিম্পিক প্রোগ্রামের অংশ করা হয়েছে, যদিও এটি প্যারিসের পরবর্তী পর্যায়ে অন্তর্ভুক্ত করা হবে না। এটি দুটি ইভেন্টে খেলা হবে, কাতা এবং কুমাইটে। তবে নিঃসন্দেহে বলা যায় সার্ফিং দেখতে প্রচুর মানুষ মুখিয়ে থাকবেন। মূলত আমেরিকা, অস্ট্রেলিয়া এবং ব্রাজিলের মধ্যে সার্ফিং পদক পাওয়ার লড়াই চলবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Tokyo Olympics 2020

    পরবর্তী খবর