• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS SERIOUS FOOT INJURY FORCES RAFAEL NADAL TO END THE SEASON PREMATURELY RRC

Rafael Nadal season : চোটের কারণে এই মরশুমে ছিটকে গেলেন নাদাল

চোটে জর্জরিত রাফা

চোটের কবলে নাদাল। এতটাই গুরুতর যে ২০২১ মরশুমে আর দেখা যাবে না এই স্প্যানিশ তারকাকে। অর্থাৎ এই মাসে শুরু হতে চলা ইউএস ওপেনে তিনি নামবেন না

  • Share this:

    #মাদ্রিদ: চোটের কবলে নাদাল। এতটাই গুরুতর যে ২০২১ মরশুমে আর দেখা যাবে না এই স্প্যানিশ তারকাকে। অর্থাৎ এই মাসে শুরু হতে চলা ইউএস ওপেনে তিনি নামবেন না। শুক্রবার তিনি টুইটের মাধ্যমে তার এই সিদ্ধান্ত জানিয়ে দেন। নাদাল বিশ্ব রাঙ্কিং - এ এখন চার নম্বরে আছেন। এই মাসে ওয়াশিংটন ওপেন খেলার সময় তিনি পায়ে এই চোট পান। এর জেরে টরেন্টোতে হওয়া মাস্টার্স ১০০০ ইভেন্ট থেকেও তিনি তার নাম সরিয়ে নেন।

    তিনি টুইটারে লেখেন 'আমি সবাইকে জানাতে চাইছি যে আমি ২০২১ সিজন এখানেই শেষ করছি।' তবে এই প্রথম নয়। এর আগেও এই পায়ের চোট তাকে অনেক অসুবিধায় ফেলেছিল। এর জেরেই ফ্রেঞ্চ ওপেনে নোভাক জোকোভিচের কাছে সেমি ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি। নাদাল আরো বলেন ' আমি এই পায়ের চোট নিয়ে অনেক ভুগছি এবং আমার কিছু সময় দরকার এই চোট সরিয়ে ওঠার জন্য। পরের কিছু বছর ভাল করে খেলার জন্য আমায় এই চোট সরিয়ে উঠতেই হবে।'

    তিনি আরো জানান যে তিনি সবরকমের চেষ্টা করবেন এই চোট সরিয়ে ওঠার এবং এর জন্য যা যা করার দরকার তিনি তাই করবেন। নাদাল বিশ্বাস করেন তার পায়ের এই চোট তিনি সরিয়ে উঠতে পারবেন। এর জন্য তিনি কঠোর পরিশ্রম করতেও রাজি আছেন। অন্যদিকে ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রজার ফেডেরার ও হাঁটুর চোটের জন্য ইউ এস ওপেনে নামবেন না। এই নিয়ে টানা দ্বিতীয় বারের জন্য নাদাল-ফেডেরার ইউ এস ওপেনে নামবেন না।

    আগের বছর করোনা সংক্রান্ত কারণে নাদাল নিজের নাম সরিয়ে নেন এই হার্ড কোর্ট টেনিস টুর্নামেন্ট থেকে। ফেডেরার চিকিৎসার জন্য নাম প্রত্যাহার করেন। গত বছরের ইউ এস ওপেন চ্যাম্পিয়ন ডোমিনিক থিয়েম এবছর কব্জির চোটের জন্য আগেই এই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন। তবে নোভাক জোকোভিচ এই টুর্নামেন্টে অংশ নেবেন। তাকেই এবারের ফেভারিট হিসেবে ধরা হচ্ছে। ৩০ শে আগস্ট থেকে শুরু হচ্ছে এবারের ইউএস ওপেন। চলবে ১২ই সেপ্টেম্বর পর্যন্ত।

    Published by:Rohan Chowdhury
    First published: