• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS PAKISTAN WELCOMES INDIAN UNDER 12 JUNIOR TENNIS TEAM IN ISLAMABAD SMJ

Indian Tennis Team In Pakistan: পাকিস্তানে ভারতীয় দল, এদেশের খেলোয়াড়দের জামাই আদরে রেখেছে পাক সরকার

পাকিস্তানে ভারতীয় দল। কথাটা শুনলেই বুক ছ্যাত্ করে উঠতে পারে অনেকের।

পাকিস্তানে ভারতীয় দল। কথাটা শুনলেই বুক ছ্যাত্ করে উঠতে পারে অনেকের।

  • Share this:

     #করাচি: পাকিস্তানে ভারতীয় দল। কথাটা শুনলেই বুক ছ্যাত্ করে উঠতে পারে অনেকের। কেউ আবার প্রথমে এমন খবর অবিশ্বাসও করতে পারেন। কিন্তু সত্যিই ভারতীয় দল এখন পাকিস্তানে সফর করছে। আর সেই ভারতীয় দলের প্রতিটি খেলোয়াড়কে জামাই আদরে রেখেছে পাক সরকার। ২০০৭ সালের নভেম্বর মাসের পর আর ভারতের আর কোনও সিনিয়র খেলোয়াড় পাকিস্তান সফরে যাননি। তবে এবার ভারতীয় টেনিস দল (Indian Tennis Team) পাকিস্তান সফরে গিয়েছে। আর এই দলের খেলোয়াড়দের জন্য এলাহি আয়োজন করেছে পাকিস্তানের সরকার। সুরক্ষা ব্যবস্থায় কড়াকড়ি করেছে পড়শি দেশের সরকার। একইসঙ্গে খেলোয়াড়দের জন্য নিরামিশ খাবারের ব্যবস্থা থেকে শুরু করে ট্রেনিং-এর আয়োজন, সবই করা হয়েছে।

    আরও পড়ুন-  IPL 2022 -র জন্য নতুন দুটি দলের নিলাম অক্টোবরেই, জানুয়ারিতে মেগা অকশন

    আট সদস্যের একটি ভারতীয় টেনিস দল পৌঁছেছে পাকিস্তানে। এশিয়ান অনূর্ধ্ব-১২ আইটিএফ কোয়ালিফিকেশন টুর্নামেন্ট আয়োজন করেছে পাকিস্তান। সেই টুর্নামেন্ট খেলতেই ভারতীয় দল গিয়েছে সেখানে। দুই দেশের রাজনৈতিক সম্পর্কে অস্থিরতা রয়েছে এখনও। তবে সেসবের মাঝেই এই প্রথম কোনও ভারতীয় দল সীমান্তের ওপারে আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে গিয়েছে। ভারতের ডেভিস কাপ দল ১৯৬৪ সালের পর আর সীমান্তের ওপারে খেলতে যায়নি। ২০০৭ সালে লাহোরে মৈত্রি সিরিজ খেলতে শেষবার ভারতের সিনিয়র খেলোয়াড়রা ওদেশে গিয়েছিল। পাকিস্তান কিন্তু এবার ভারতীয় খেলোয়াড়দের আতিথেয়তা করতে পেরে বেশ খুশি। আরব চাওলা, রুদ্র বাথম, ঔজস মেহলাবতের মতো ভারতের জুনিয়র খেলোয়াড়রা পাকিস্তানে গিয়েছেন। আর তাদের যত্নআত্তিতে কোনও খামতি রাখছে না পাকিস্তানের প্রশাসন।

    ভারতীয় দলের এক খেলোয়াড় জানিয়েছেন, তাদের টিম বাসে ভারতের পতাকা লাগানো থাকায় রাস্তায় অনেকেই অবাক হয়ে তাকিয়ে ছিলেন। এছাড়া দোহা বিমানবন্দরে অনেকেই তাদের গায়ে ভারতীয় পতাকা লাগানো জার্সি দেখে অবাক হন। বেশ কিছু পাকিস্তানি নাগরিক তাদের দেখে খুশিও হয়েছেন। পাকিস্তানের সরকার নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছিল তাদের জন্য। এসকর্ট করে তাদের টিম হোটেল পর্যন্ত পৌঁছে দেওয়া হয়। দক্ষিণ এশিয়ার কোয়ালিফাইং টুর্নামেন্ট খেলতে গিয়েছে ভারতের অনূর্ধ্ব-১২ ছেলেমেয়েরা। ভারেতর ছেলেরা নেপালকে ৩-০ তে হারিয়েছে। মেয়েরা সোমবার পাকিস্তানকে ২-১ এ হারিয়েছে।

    Published by:Suman Majumder
    First published: