• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS NEERAJ CHOPRA SPEAKS UP ON ARSHAD NADEEM JAVELINE CONTROVERSY SMJ

Neeraj Chopra On Arshad Nadeem Controversy: 'কমেন্ট করার আগে খেলার নিয়ম জানতে হয়', জ্যাভেলিন লুকিয়ে রাখা বিতর্কে ক্ষুব্ধ নীরজ

Neeraj Chopra-Arshad Nadeem Controversy: অনেকেই আন্দাজ করতে শুরু করেছিলেন, সেদিন নীরজের জ্যাভেলিন ইচ্ছে করেই নাকি লুকিয়ে রেখেছিলেন পাকিস্তানের আরশাদ!

Neeraj Chopra-Arshad Nadeem Controversy: অনেকেই আন্দাজ করতে শুরু করেছিলেন, সেদিন নীরজের জ্যাভেলিন ইচ্ছে করেই নাকি লুকিয়ে রেখেছিলেন পাকিস্তানের আরশাদ!

  • Share this:

    #নয়াদিল্লি: খেলার আগে নিয়ম জানতে হয়। হঠাত্ করে কাকে এমন কথা বললেন টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া! সম্প্রতি নীরজের একটি মন্তব্য নিয়ে দেশজুড়ে বেশ হইচই হচ্ছে।অলিম্পিক্স ফাইনালের দিন নীরজ চোপড়ার জ্যাভেলিন হাতে নিয়ে ঘুরছিলেন পাকিস্তানের আরশাদ নাদিম। প্রথম থ্রোয়ের আগে এদিকে নীরজ হন্যে হয়ে খুঁজছিলেন তাঁর জ্যাভেলিন।  শেষ পর্যন্ত পাকিস্তানের আরশাদের হাতে নিজের জ্যাভেলিন দেখতে পান নীরজ। তার পর আরশাদের থেকে সেটা চেয়ে নেন তিনি। ফলে প্রথম থ্রো কিছুটা তাড়াহুড়োর মাথাতেই করতে হয়েছিল নীরজকে। সেদিনের ঘটনার কথা মিডিয়ার সামনে বলেছিলেন নীরজ। তার পর থেকেই বিতর্কের সৃষ্টি। অনেকেই আন্দাজ করতে শুরু করেছিলেন, সেদিন নীরজের জ্যাভেলিন ইচ্ছে করেই নাকি লুকিয়ে রেখেছিলেন আরশাদ!

    নীরজের এমন মন্তব্যের পরই ভারত-পাকিস্তান ইস্যু খাঁড়া হয়ে যায়। অনেকেই বলতে শুরু করেন, পাকিস্তানের জ্যাভেলিন থ্রোয়ার আরশাদ চেয়েছিলেন নীরজের জ্যাভেলিন লুকিয়ে রেখে তাঁকে বাধা দিতে। তবে সেসব বিতর্ক এক মিনিটে উড়িয়ে দিলেন নীরজ নিজেই। তিনি এদিন একটি ভিডিও বার্তায় বলেছেন, ''সম্প্রতি একটি বিষয় নিয়ে চারপাশে হইচই হচ্ছে। কিছুদিন আগে দেওয়া একটি সাক্ষাৎকারে আমি বলেছিলাম, টোকিও অলিম্পিক্সের ফাইনালের দিন প্রথম থ্রোয়ের আগে আমি পাকিস্তানের আরশাদ নাদিমের হাত থেকে জ্যাভেলিন নিয়েছিলাম। ও আমার জ্যাভেলিন নিয়ে ঘুরছিল, এটা বলেছিলাম। আমার সেই মন্তব্য নিয়ে অকারণে বিতর্ক তৈরি করা হচ্ছে। একটা সাধারণ ব্যাপার এত বড় করার কোনও কারণ নেই। কমেন্ট করার আগে খেলার নিয়ম জানতে হয়। খেলা শুরুর আগে ব্যক্তিগত জ্যাভেলিন অ্যাথলিটদের একটি জায়গায় রাখতে হয়। যে কোনও থ্রোয়ার সেগুলি ব্যবহার করতে পারেন। এটা হল নিয়ম। আমার জ্যাভেলিন নিয়ে নিজের থ্রোয়ের জন্য প্রস্তুত হচ্ছিল আরশাদ। আমি থ্রোয়েরক আগে ওটা চেয়ে নিই। আমায় ব্যবহার করে নিজেদের জঘন্য মানসিকতা প্রকাশ করবেন না। খেলাধুলো আমাদের সবাইকে একজোট হয়ে চলতে শেখায়। সব জ্যাভেলিন থ্রোয়ারদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আপনারা এমন কিছু করবেন না যাতে আমাদের সম্পর্ক নষ্ট হয়ে যায়।''

    Published by:Suman Majumder
    First published: