• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS MILKHA SINGH PASSES AWAY AGED 91 DUE TO COVID 19 COMPLICATIONS SDG

Milkha Singh Died: করোনা-যুদ্ধে পরাজিত! স্ত্রীর মৃত্যুর ৫দিনের মাথায় প্রয়াত কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিং

স্ত্রীর মৃত্যুর ৫ দিনের মাথায় প্রয়াত মিলখা সিং। ফাইল ছবি।

স্ত্রীর মৃত্যুর মাত্র পাঁচদিনের মাথায় প্রয়াত দেশের কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিং (Milkha Singh)।

  • Share this:

    #পঞ্জাবঃ ভারতীয় ক্রীড়া জগতের নক্ষত্র পতন। প্রয়াত দেশের কিংবদন্তি অ্যাথলিট ‘উড়ন্ত শিখ’ মিলখা সিং (Milkha Singh)। স্ত্রীর মৃত্যুর ঠিক ৫ দিনের মাথায় চণ্ডীগড়ের পিজিআই হাসপাতালে শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯১ বছর। বাবার প্রয়াণের কথা সংবাদমাধ্যমে জানিয়েছেন ছেলে জিভ মিলখা সিং।

    গত ২০ মে করোনা আক্রান্ত হন মিলখা সিং। ২৪ মে মোহালির হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ২৪ মে হাসপাতাল থেকে ছাড়া পান। কিন্তু ৩ জুন আবার হাসপাতালে ভর্তি করতে হয় মিলখাকে।বৃহস্পতিবার রাত থেকে ফের অসুস্থ হয়ে পড়েন কিংবদন্তি অ্যাথলিট। নতুন করে জ্বর আসে তাঁর। রক্তে কমে যায় অক্সিজেনের মাত্রা। তড়িঘটি গুরুতর মিলখা সিংকে অসুস্থ হয়ে পড়েন চণ্ডীগড়ের একটি হাসপাতালে আইসিসিইউ-তে রাখা হয় তাঁকে। কিন্তু শেষমেশ ১৩ জুন মারা যান মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কৌর।করোনা আক্রান্ত হওয়ার পাশাপাশি তিনি নিউমোনিয়াতেও ভুগছিলেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রায় তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াই করার পর মারা যান মিলখা সিংয়ের স্ত্রী।

    এ দিন মিলখা সিংয়ের মৃত্যুর খবর পরিবারের তরফে নিশ্চিত করে করতেই গভীর শোকপ্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ দেশ-বিদেশের বহু বিশিষ্টজনেরা। জানা গিয়েছে, করোনামুক্ত হওয়ার পরেও তিনি বেশ কিছু সমস্যায় ভুগছিলেন।সুস্থ হওয়ার পরে বুধবার পর্যন্ত মিলখা সিংকে নন-কোভিড মেডিক্যাল ইনটেসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। চিকিৎসকরা তাঁকে বিশেষ নজর দিয়ে রেখেছিলেন। জ্বর কমলেও বৃহস্পতিবার রাত থেকেই মিলখা সিংয়ের অক্সিজেন লেভেল কমে যাচ্ছিল। শেষপর্যন্ত শুক্রবার সন্ধ্যার শারীরিত অবস্থা সংকটজনক হয়ে দাঁড়ায়। শেষমেশ আর প্রয়াত হন।

    প্রসঙ্গত,প্রাক্তন সেনা কর্মী মিলখা সিং চার বারের এশিয়ান গেমস চ্যাম্পিয়নের প্রয়াণে সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে। ১৯৫৮-য় কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হন মিলখা সিংহ। ১৯৬০-এ রোম অলিম্পিক্সে চতুর্থ হন তিনি।

    Published by:Shubhagata Dey
    First published: