Home /News /sports /
Lovlina Assam felicitation : কোটি টাকা, ডিএসপি পদে চাকরি এবং একাধিক পুরস্কার লাভলিনার

Lovlina Assam felicitation : কোটি টাকা, ডিএসপি পদে চাকরি এবং একাধিক পুরস্কার লাভলিনার

অসমের মুখ্যমন্ত্রীর সঙ্গে লাভলিনা

অসমের মুখ্যমন্ত্রীর সঙ্গে লাভলিনা

১ কোটি টাকা নগদ পুরস্কার, পুলিশের ডিএসপি পদে চাকরি, প্রতি মাসে ১ লাখ টাকা অনুদান ( প্যারিস অলিম্পিক পর্যন্ত), গুয়াহাটি শহরের একটি রাস্তা লাভলিনার নামে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • Share this:

    #গুয়াহাটি: বৃহস্পতিবার গুয়াহাটির একটি নামি কলাকেন্দ্রে সম্বর্ধনা দেওয়া হল লাভলিনা বোরগোহাইনকে। বিমানবন্দরে অলিম্পিকের ব্রোঞ্জ পদক জয়ী বক্সারকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, ক্রীড়া মন্ত্রী বিমল বরহা। ১ কোটি টাকা নগদ পুরস্কার, পুলিশের ডিএসপি পদে চাকরি, প্রতি মাসে ১ লাখ টাকা অনুদান ( প্যারিস অলিম্পিক পর্যন্ত), গুয়াহাটি শহরের একটি রাস্তা লাভলিনার নামে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    এছাড়াও এই মেয়ের গ্রাম বরপথারে একটি স্টেডিয়াম তৈরি করার ঘোষণা করেছে রাজ্য সরকার। তাঁকে ট্রেনিং করিয়েছিলেন যে চার কোচ, তাঁদের প্রত্যেককে ১০ লাখ টাকা করে পুরস্কৃত করা হবে। বেজিং অলিম্পিকে বিজেন্দ্র সিং, লন্ডনে মেরি কমের পর লাভলিনা দেশের তৃতীয় বক্সার, যিনি অলিম্পিকে পদক পেয়েছেন। সেমিফাইনালে তুরস্কের বক্সারের কাছে হেরে গেলেও তাঁর আগ্রাসী মনোভাব প্রশংসা কুড়িয়েছে।

    অসমের মেয়ে কথা দিয়েছেন প্যারিস থেকে সোনা নিয়ে ফেরার চেষ্টা করবেন। পাশাপাশি নিজের রাজ্য অসমে তরুণ প্রতিভা তুলে আনার ক্ষেত্রে কাজ করবেন। তিনি জানিয়েছেন আজ নিজের রাজ্য এবং দেশের মানুষের ভালোবাসা পেয়ে, তিনি নিজেকে ধন্য মনে করছেন। তবে নিজের লক্ষ্য ধরে রাখতে চান।

    আগেই জানিয়েছিলেন বক্সিং চালিয়ে যাওয়ার কারণে শেষ কয়েক বছরে কোথাও ঘুরতে যেতে পারেননি। তাই এবার এক মাসের ছুটি নিয়ে কোথাও একটা ঘুরতে যেতে চান। আজ নাকি বারবার তার সেই দিনটার কথা মনে পড়ছিল, যেদিন বাবার হাত ধরে প্রথমবার নিজের গ্রাম থেকে ট্রেনে করে গুয়াহাটি এসেছিলেন প্রথমবারের জন্য।

    কয়েক মাস আগেও যাঁর নাম অজানা ছিল দেশের মানুষের কাছে, আজ সেই মেয়ে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে নিজেকে। অলিম্পিকের পদক জিতে ইতিহাস তৈরি করেছে। প্রচুর পুরস্কার আসবে জানা কথা। কিন্তু এটাও ঠিক এই মেয়ে সহজে ফোকাস হারাতে রাজি নয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Tokyo Olympics 2020

    পরবর্তী খবর