• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS DJOKOVIC CLOSE TO CALENDAR GRAND SLAM AFTER BEATING MATTEO BERRETTINI IN US OPEN SEMIFINAL RRC

Djokovic Calendar : ইতিহাসের হাতছানি থেকে সামান্য দূরে জকোভিচ

প্রথম সেটে হেরে গিয়ে দুর্দান্ত কামব্যাক করেন জোকোভিচ

Djokovic close to Calendar Grand Slam. অঘটন ঘটল না। দিনের শেষে বাজিমাত করলেন সেই সার্বিয়ান তারকা। মাত্তেও বেরেত্তিনির বিরুদ্ধে প্রথম সেট হেরে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটানো নোভাক জকোভিচ একই বছর চার গ্র্যান্ড স্ল্যাম জয়ের অনন্য রেকর্ডের থেকে দুই কদম দূরে দাঁড়িয়ে রয়েছেন

  • Share this:

    #নিউইয়র্ক: তাঁর ছাত্রের হাতে বিশ্বের এক নম্বর টেনিস তারকার হার হবে, এমনটাই ভবিষ্যদ্বাণী করেছিলেন ইতালিয়ান টেনিস তারকা বেরেত্তিনির কোচ। যদিও আজকের আগে পর্যন্ত একবারওই জকোভিচের বিরুদ্ধে জিততে না পারা ছাত্রকে নিয়ে ঠিক কোন কারণে এবার এতটা আত্মবিশ্বাসী ছিলেন তিনি জানা নেই। কিন্তু অঘটন ঘটল না। দিনের শেষে বাজিমাত করলেন সেই সার্বিয়ান তারকা। মাত্তেও বেরেত্তিনির বিরুদ্ধে প্রথম সেট হেরে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটানো নোভাক জকোভিচ একই বছর চার গ্র্যান্ড স্ল্যাম জয়ের অনন্য রেকর্ডের থেকে দুই কদম দূরে দাঁড়িয়ে রয়েছেন।

    অন্যদিকে প্রথম প্রচেষ্টাতেই টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে ফ্লাশিং মিডোসে ইতিহাস রচনা করলেন ইংল্যান্ডের এমা রাদুকানু। হারালেন অলিম্পিক চ্যাম্পিয়ন বেলিন্ডা বেনেসিচকে। বৃহস্পতিবার সকালে আর্থার অ্যাশে স্টেডিয়ামে হওয়া কোয়ার্টার ফাইনালে মাত্তেও বেরেত্তিনির মুখোমুখি হয়েছিলেন নোভাক জকোভিচ। ম্যাচের প্রথম সেটে বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে তুমুল প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে হয়। ওই সেটে হেরেও যান জোকার। ৭-৫ ফলাফলে প্রথম সেট জিতে নোভাক ফ্যানদের ধাক্কা দেন ইতালির টেনিস তারকা।

    তবে ম্যাচে যে মোচড় তখনও বাকি, তা ধীরে ধীরে প্রমাণ করেন জকোভিচ। খোলস ছেড়ে বেরিয়ে নিজের সব অভিজ্ঞতা কাজে লাগিয়ে ম্যাচে প্রধান্য কায়েম করে প্রমাণ করেন যে কেন তিনি বিশ্বের এক নম্বর টেনিস তারকা। ক্যালেন্ডার বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের অনন্য রেকর্ড গড়বেন জোকার। এর আগে যে রেকর্ডের মালিক হয়েছিলেন কিংবদন্তি রড লেভার ও স্টেফি গ্রাফ।

    একই দলে অন্তর্ভূক্ত হতে গেলে জকোভিচকে সেমিফাইনাল ও ফাইনালের ধাপ পেরোতে হবে। শুক্রবার শেষ চারের লড়াইয়ে জার্মানির আলেকজান্ডার জেরেভের মুখোমুখি হবেন নোভাক। একদিক থেকে দেখতে গেলে জার্মানির জেরেভের বিরুদ্ধে লড়াই হতে চলেছে তাঁর কাছে প্রতিশোধ ম্যাচ। টোকিও অলিম্পিকে জোকারের স্বপ্ন ভেঙে গিয়েছিল জার্মান তারকার কাছে হেরে। টোকিওর বদলা নিউইয়র্ক হয় কিনা সেটাই দেখার। সার্বিয়ান তারকা অবশ্য আত্মবিশ্বাসী আমেরিকা থেকে তিনি খালি হাতে ফিরবেন না।

    Published by:Rohan Chowdhury
    First published: