কাশ্মীর আঁচ টেনিসেও, অনিশ্চিত ভারত-পাক ডেভিস কাপ টাই

কাশ্মীর আঁচ টেনিসেও, অনিশ্চিত ভারত-পাক ডেভিস কাপ টাই
Aisam Qureshi (2nd from right) and Aqeel Khan (right) met Rohan Bopanna (left) at a London restaurant during Wimbledon last month. (Source: Instagram:aisamqureshi)
  • Share this:

#নয়াদিল্লি: ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের আঁচ এবার টেনিসেও। আগামী মাসে লাহোরে ভারত-পাক ডেভিস কাপ টাই। সেই ম্যাচ ঘিরে অনিশ্চয়তা। কারণ, নিরপেক্ষ কোর্টে ম্যাচ সরাতে আন্তর্জাতিক টেনিস ফেডারেশকে চিঠি দিচ্ছে ভারতীয় টেনিস সংস্থা।

পঞ্চাশ বছর পর পাক মাটিতে ভারত-পাক টেনিস।ডেভিস কাপের এশিয়া-ওসিয়ানিয়া গ্রুপের এই ম্যাচ হওয়ার কথা সেপ্টেম্বর মাসের ১৪ ও ১৫ তারিখ। কিন্তু কাশ্মীর নিয়ে সম্প্রতি মোদি সরকারের সিদ্ধান্তে বেঁকে বসেছে পাকিস্তান। ইতিমধ্যেই ভারতের সঙ্গে বেশ কিছু দ্বিপাক্ষিক সম্পর্ক স্থগিত করেছে ইসলামাবাদ। তার জেরেই তৈরি হয়েছে ডেভিস কাপে ভারত-পাক ম্যাচ ঘিরে অনিশ্চয়তা।

ভারতীয় টেনিস সংস্থার দাবি, পাক সিদ্ধান্তের জেরে আঁচ পড়তে পারে এই ম্যাচের উপরে। লাহোর থেকে ম্যাচ সরাতে দাবি জানানো হচ্ছে। সচিব হিরন্ময় চট্টোপাধ্যায় জানিয়েছেন, এই ব্যাপারে চিঠি দেওয়া হবে আন্তর্জাতিক টেনিস সংস্থাকেও। নিরাপত্তা চেয়ে ইতিমধ্যেই চিঠি দিয়েছেন ভারতের নন প্লেয়িং ক্যাপ্টেন মহেশ ভূপতিও। ভারতের এই প্রতিক্রিয়ায় শুধু মাত্র নজর রাখছে পাক টেনিস সংস্থাও।

First published: 05:20:43 PM Aug 08, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर