Home /News /sports /
৭৫ পেরিয়েছে বয়স, কালনার স্কুলের দিদিমণি আন্তর্জাতিক ক্রীড়া মঞ্চ থেকে জিতলেন সোনা!

৭৫ পেরিয়েছে বয়স, কালনার স্কুলের দিদিমণি আন্তর্জাতিক ক্রীড়া মঞ্চ থেকে জিতলেন সোনা!

Old lady Teacher from Kalna won 3 medals from in an athletic meet in Singapore

Old lady Teacher from Kalna won 3 medals from in an athletic meet in Singapore

তারুন্য যেন ঠিকরে বেরচ্ছে। বয়স যেন একটা সংখ্যা মাত্র।

  • Share this:

#কালনা: সাফল্যের বোধহয় কোনও বয়স হয় না। সেখানে মনের জোরে বোধহয় শেষ কথা।  সে কথাই আবার প্রমাণ করলেন পূর্ব বর্ধমানের কালনার শিক্ষিকা অনিমা তালুকদার। সাফল্য যেন তাঁর নামের সঙ্গে সহাবস্থান করে। সাফল্যের শেষ নেই। একের পর এক সাফল্য যেন তাঁর কাছে নিয়ম মাফিক ব্যাপার। এই সেদিন, গত মে মাসেই চেন্নাই- এ জহরলাল নেহেরু স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতীয় ৪২ তম অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে সাফল্যের মুকুট গলায় পড়েছিলেন তিনি। ফের তাঁর সেই মুকুটে সাফল্যের পালক। এবার তিনি সফল হলেন সিঙ্গাপুরে। কিভাবে এলো সেই সাফল্য? চলুন তা দেখে নেওয়া যাক।

চেন্নাইয়ের পর এবার  সিঙ্গাপুরে। আবারও কালনায় মুখে মুখে ফিরছে শিক্ষিকা অনিমা তালুকদারের নাম। গর্বে বুক ফুলে উঠছে পরিচিতদের। কি এমন করলেন তিনি?সিঙ্গাপুর মাস্টার ট্রাক এন্ড ফিল্ড অ্যাসোসিয়েশনের উদ্যোগে ৪-৫ জুন ৪৫ তম অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয় সিঙ্গাপুরে। এই প্রতিযোগিতায়  ৭৫ থেকে ৭৯ বছর বয়স্ক মহিলারা অংশগ্রহণ করেন। সেখানে কালনার কৃষ্ণদেবপুরের অবসরপ্রাপ্ত শিক্ষিকা অনিমা তালুকদার অংশগ্রহণ করে ২০০ মিটার ও ৫০০ মিটার হাঁটা প্রতিযোগিতায় প্রথম হয়ে সোনার মেডেল অর্জন করেন। এখানেই শেষ নয়, তিনি শট পাট  ছুঁড়ে তৃতীয় হয়ে ব্রোঞ্চ পদকও লাভ করেন। ভাবুন একবার। তারুন্য যেন ঠিকরে বেরচ্ছে। বয়স যেন একটা সংখ্যা মাত্র।

আরও পড়ুন - Fake Doctor: পরণে সাদা অ্যাপ্রন, রোগীর পরিবার দিচ্ছে পরামর্শ, কলকাতা মেডিক্যাল থেকে গ্রেফতার ভুয়ো চিকিৎসক!

তিনি গত মে মাসে চেন্নাই- এ জহরলাল নেহেরু স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতীয় ৪২ তম অ্যাথলেটিক চ্যাম্পিয়ন শিপে অংশগ্রহণ করেন।সেখানে তিনি  ৫ কিমি হাঁটা প্রতিযোগিতা দ্বিতীয় স্থান অধিকার করেন।

কালনার বাঁধাগাছি জুনিয়র উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ৭৫ বছর বয়সী এই শিক্ষিকা ইতিপূর্বে রাজ্য স্তরে অংশগ্রহণ করে পুরস্কার পেলেও, জাতীয় স্তরের প্রতিযোগিতায় তার প্রথম পুরস্কার পাওয়া চেন্নাই-এ। আজ মন্ত্রী  স্বপন দেবনাথ অনিমা তালুকদারের বাড়ি গিয়ে সম্বর্ধিত করলেন । মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, যত দেখি অবাক হই। এই ব্যক্তিত্ব আমাদের আগামী দিনের প্রেরণা।

Saradindu Ghosh
Published by:Debalina Datta
First published:

Tags: Gold, Kalna

পরবর্তী খবর