• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Virat Kohli on NZ vs India : সাহসের অভাব এবং সঠিক মনোভাব না থাকায় হার, বলছেন কোহলি

Virat Kohli on NZ vs India : সাহসের অভাব এবং সঠিক মনোভাব না থাকায় হার, বলছেন কোহলি

টানা দুটো ম্যাচে লজ্জার হার, এটাই কি বোঝাতে চাইছেন কোহলি ?

টানা দুটো ম্যাচে লজ্জার হার, এটাই কি বোঝাতে চাইছেন কোহলি ?

NZ vs India Virat Kohli belives lack of courage and not dealing with pressure reason for loss against Kiwis.আমাদের গেমগুলির সঙ্গে সবসময় আরও চাপ থাকবে এবং আমরা বছরের পর বছর ধরে এটি গ্রহণ করেছি।ভারতের হয়ে যারা খেলে তাদের সবাইকে তা গ্রহণ করতে হবে বলছেন বিরাট

  • Share this:

    #দুবাই: আইসিসি টুর্নামেন্ট বিরাট কোহলি শেষ পর্যন্ত কবে জিতবেন জানা নেই। আইপিএল যেমন তাকে ধরা দেয়নি, তেমনই আইসিসি টুর্নামেন্ট পাওয়ার ব্যাপারে খালি হাত বিরাটের। পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হারের পর আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে আট উইকেটে হার, আসমুদ্রহিমাচল ভারতীয় ক্রিকেট প্রেমীদের মেনে নিতে কষ্ট হচ্ছে। আর তিনি স্বয়ং এই দলের অধিনায়ক। তার কষ্ট কয়েক গুণ বেশি হওয়াটাই স্বাভাবিক।

    আরও পড়ুন - NZ vs India T20 World Cup : এবার লজ্জার হার নিউজিল্যান্ডের কাছে, বিশ্বকাপ থেকে কার্যত বিদায় ভারতের

    পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে নিজে সফল হয়েছিলেন। আজ করলেন মাত্র নয় রান। টস ভাগ্য বিরাট কোহলির বরাবরের খারাপ। সেই ট্রাডিশন আজকেও বজায় রইল। আফগানিস্তান, নামিবিয়া এবং স্কটল্যান্ড এর বিরুদ্ধে ভারত জিতবে সেটাই স্বাভাবিক। কিন্তু সেমিফাইনালে যাওয়ার ব্যাপারটা আর তাদের হাতে নেই। আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড ম্যাচে ভারত চাইবে আফগানদের জয়। কিন্তু সেটা হওয়া মুশকিল।

    ম্যাচ শেষে বিরাট কোহলি বললেন যেটা হল সেটা বেশ উদ্ভট। আমি মনে করি আমরা ব্যাট বা বল নিয়ে যথেষ্ট সাহসী ছিলাম না। রক্ষণের জন্য খুব বেশি কিছু ছিল না কিন্তু আমরা যখন মাঠে নামতাম তখন আমরা সাহসী ছিলাম না। আপনি যখন ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলেন তখন আপনার কাছে অনেক প্রত্যাশা থাকে - শুধু ভক্তদের কাছ থেকে নয়, খেলোয়াড়দেরও। সুতরাং আমাদের গেমগুলির সঙ্গে সবসময় আরও চাপ থাকবে এবং আমরা বছরের পর বছর ধরে এটি গ্রহণ করেছি।

    ভারতের হয়ে যারা খেলে তাদের সবাইকে তা গ্রহণ করতে হবে। এবং যখন আপনি একটি দল হিসাবে একসাথে মোকাবেলা করেন তখন আপনি এটি কাটিয়ে উঠতে পারেন এবং আমরা এই দুটি গেমে সেটা করিনি। আপনি ভারতীয় দলে খেলেন এবং প্রত্যাশা আছে তার মানে এই নয় যে আপনি অন্যভাবে খেলতে শুরু করবেন। আমি মনে করি আমরা নিজেদের উপর আত্মবিশ্বাস হারিয়ে ফেলিনি, অনেক ক্রিকেট খেলা বাকি আছে।

    আপাতত লক্ষ্য তিনটি ম্যাচে নিজেদের ভুল শুধরে ফেলা। কিন্তু অবশ্যই সেমিফাইনালে পৌঁছানো আমাদের হাতে নেই। সমর্থকদের জন্য যেমন হতাশার, তেমনই দল হিসেবে আমাদের সকলের কাছে অনেক বেশি হতাশার এমন পারফরম্যান্স।বুঝতে অসুবিধে হচ্ছিল না কতটা রক্তাক্ত হচ্ছে হৃদয়। এমনকি ম্যাচ শেষে মহেন্দ্র সিং ধোনি এবং রবি শাস্ত্রীকেও গম্ভীর মুখে কিছু একটা আলোচনা করতে দেখা যাচ্ছিল।

    Published by:Rohan Chowdhury
    First published: