• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Djokovic Melbourne park hotel: যেন জেলখানা! মেলবোর্নে জঘন্য ব্যবস্থার ডিটেনশন সেন্টারে রাখা হচ্ছে জকোভিচদের

Djokovic Melbourne park hotel: যেন জেলখানা! মেলবোর্নে জঘন্য ব্যবস্থার ডিটেনশন সেন্টারে রাখা হচ্ছে জকোভিচদের

মনে হচ্ছে জেলখানায় আছি, বলছেন জোকোভিচ এবং মহিলা টেনিস তারকা

মনে হচ্ছে জেলখানায় আছি, বলছেন জোকোভিচ এবং মহিলা টেনিস তারকা

Novak Djokovic and Renata Voracova kept in Melbourne park detention centre. মনে হচ্ছে জেলখানায় আছি মেলবোর্নে , বলছেন জোকোভিচ এবং মহিলা টেনিস তারকা

  • Share this:

    #মেলবোর্ন: মেলবোর্ন বিমানবন্দরে পা রাখার পর তার ভিসা বাতিল ও তাকে আটক করার ঘটনায় বিস্মিত ও দুঃখিত নোভাক জোকোভিচের সমর্থকরা। অস্ট্রেলিয়া প্রশাসনের পদক্ষেপের প্রতিবাদে বৃষ্টির মধ্যে সভা করেন তার সমর্থকরা। ইতিমধ্যেই এই বিষয়টি জোকোভিচের দেশ সার্বিয়া সহ সারা দেশে শোরগোল ফেলে দিয়েছে। মেলবোর্নে টেনিস সমর্থক, ভ্যাকসিন বিরোধী কিছু মানুষ এবং অভিবাসী অধিকার কর্মীদের একাংশ শুক্রবার শাস্ত্রমতে ক্রিসমাস উপলক্ষ্যে মেলবোর্নে এক ডিটেনশন সেন্টারে জমায়েত করেন।

    আরও পড়ুন -ATKMB vs Odisha FC postponed ISL : আইএসএলে এবার করোনার হানা, পিছিয়ে গেল এটিকে মোহনবাগানের ম্যাচ

    সাস এলেকসিক নামে এক সমর্থক বলেন, ক্রিসমাস উপলক্ষ্যে আমরা তার সমর্থনে জমায়েত করেছি। অবশ্যই তিনি ঝড় ঝাপ্টার মধ্যে দিয়ে যাচ্ছেন। জোকোভিচকে আটক করে কোথায় রাখা হয়েছে অস্ট্রেলিয়ার সীমান্ত রক্ষী বাহিনীর তরফে তা জানানো না হলেও মনে করা হচ্ছে জোকোভিচকে স্থানীয় পার্ক হোটেল ডিটেনশন সেন্টারে অন্যান্য শরনার্থী ও আশ্রয়হীনদের মধ্যে রাখা হয়েছে।

    আরও পড়ুন - Sunil Gavaskar on IND vs SA : দ্বিতীয় টেস্টে হারলেও, কেপটাউনে সিরিজ জিতবে ভারত, আশাবাদী গাভাসকার

    অস্ট্রেলিয়া প্রশাসনের তরফে জানানো হয়েছে, জোকোভিচ ভ্যাকসিন নিয়েছেন কিনা এবং ভ্যাকসিন সংক্রান্ত বিধিনিষেধ তার উপর থেকে প্রত্যাহার হয়েছে দুটির কোন সংক্রান্ত নথিই তিনি দেখাতে পারেননি। তাই তাকে আটক করা হয়। তাকে দেশে ফেরত পাঠানোর বিষয়টি আপাতত বিবেচনাধীন। অস্ট্রেলিয়া সরকার জানিয়েছে, অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য জোকোভিচের উপর থেকে বিধিনিষেধ তুলে নেওয়া হলেও অস্ট্রেলিয়ায় প্রবেশ করার জন্য যে কড়া নিয়ম জারি করা হয়েছে সেই নিয়ম তিনি মানেননি।

    বেলগ্রেডে এক সভায় জোকোভিচের বাবা সাজান জোকোভিচ জানান, তার ছেলে রাজনৈতিক আক্রমন ও করোনা নৈরাজ্যবাদের স্বীকার। বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদ ও মানুষকে যীশুখ্রীষ্টের মত ক্রুশবিদ্ধ করা হয়েছে বলে তার মত । অন্যদিকে, নোভাকের মা জিনা জোকোভিচ জানিয়েছেন, নোভাককে অমানবিকভাবে একজন জেলবন্দীর মত করে রাখা হয়েছে।

    নোভাকের মত একজন চ্যাম্পিয়ন ক্রীড়াবিদের সঙ্গে খুব খারাপ আচরণ করা হচ্ছে বলে একাংশের মত। সার্বিয়া বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে জোকোভিচ একজন অপরাধী, সন্ত্রাসবাদী বা বেআইনি অনুপ্রবেশকারী নন, কিন্তু জোকোভিচকে এদের মতই মনে করে তার সঙ্গে আচরণ করছে অস্ট্রেলিয়া প্রশাসন। এতে তার সমর্থক ও সার্বিয়ার নাগরিকদের অপমান করা হচ্ছে।

    ভিসা বাতিল ও তাকে দেশে ফেরানোর অস্ট্রেলিয়া প্রশাসনের পদক্ষেপের বিরুদ্ধে জোকোভিচের মামলার শুনানি সোমবার হবে। কিন্তু মেলবোর্নের পার্ক হোটেল অন্যান্য লোকজন জানিয়েছেন এই হোটেলের কতটা খারাপ ব্যবস্থা। জামা কাপড় কাচা থেকে শুরু করে জিম ব্যবহার করা, সবকিছুর ওপরেই লাগাম লাগানো হয়েছে।

    খাবারের মান একেবারে জঘন্য। এই হোটেলেই বন্দী রাখা হয়েছিল চেক রিপাবলিকের মহিলা টেনিস তারকা রেনাতা ভোরাকোভাকে। তিনি জানিয়েছেন মনে হচ্ছে জেলখানায় আছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: