• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • New Zealand vs Afghanistan: নিউ জিল্যান্ড জিতলে ভারতের 'খেল খতম', আফগানরা আজ জিতলেও লাভ নেই

New Zealand vs Afghanistan: নিউ জিল্যান্ড জিতলে ভারতের 'খেল খতম', আফগানরা আজ জিতলেও লাভ নেই

New Zealand vs Afghanistan: আজ প্রতিটি ভারতীয় সমর্থক আফগানিস্তানের জন্য গলা ফাটাচ্ছেন।

New Zealand vs Afghanistan: আজ প্রতিটি ভারতীয় সমর্থক আফগানিস্তানের জন্য গলা ফাটাচ্ছেন।

New Zealand vs Afghanistan: আজ প্রতিটি ভারতীয় সমর্থক আফগানিস্তানের জন্য গলা ফাটাচ্ছেন।

  • Share this:

    #আবু ধাবি: এমনই এক ম্যাচ যেটার দিকে আজ কয়েক কোটি ভারতীয় সমর্থক তাকিয়ে। নিউ জিল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচে আজ সবার চোখ। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটার থেকে শুরু করে সমর্থক, সবার কাছে এই ম্যাচের গুরুত্ব অপরিসীম। কারণ আজ নিউ জিল্যান্ড জিতে গেলে টি-২০ বিশ্বকাপে ভারতের খেল খতম। আর আফগানিস্তান জিতলে তারা ভারতের জন্য সেমিফাইনালের রাস্তা গড়ে দেবে। তবে তাদের নিজেদের কোনও লাভ নেই। কারণ আজ ম্যাচের ফল যাই হোক না কেন, আফগানিস্তানের টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল খেলার রাস্তা কঠিন।

    আজ আফগানিস্তান জিতলে ভারতের সেমিতে ওঠার রাস্তা অনেকটাই সহজ হবে। তবে আফগানিস্তানের শুরুটা যা হয়েছে তাতে নিউ জিল্যান্ডের মতো শক্ত গাঁট পেরনো তাদের পক্ষে কঠিন বলেই মনে হচ্ছে। ইতিমধ্যে ১২ রানে দুই উইকেট হারিয়ে ফেলেছে আফগানারা। তবে কোনওভাবে যদি আজ আফগানিস্তান জিতে যায় তা হলে ভারতীয় দল অঙ্ক কষে নামিবিয়ার বিরুদ্ধে নামতে পারবে। এমনিতেই নামিবিয়া অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ। তার উপর আজ আফগানরা জিতলে কোহলিরা জেনে যাবেন, নামিবিয়ার বিরুদ্ধে রান রেট ঠিক কেমন রাখতে হবে। অর্থাত্, ভারতের কাজটা অনেক সহজ হয়ে যাবে।

    আরও পড়ুন- টানা পাঁচ ম্যাচে হেরেও হাতে বড় পুরস্কার! পরের বিশ্বকাপে নাম পাকা করল বাংলাদেশ

    এবার টি-২০ বিশ্বকাপে আফগানিস্তান দুরন্ত পারফর্ম করেছে। বিশেষ করে কঠিন পরিস্থিতিতে। আফগানিস্তানে তালিবান শাসন কায়েম হওয়ার পর অনেকে আশঙ্কা করেছিলেন, তাদের দেশের ক্রিকেট ধ্বংস না হয়ে যায়! তবে তেমন কিছু হয়নি। উল্টে তালিবান জানিয়ে দেয়, তারা দেশের ক্রিকেটারদের উত্সাহ দেবে। যা কি না রশিদ খানদের পক্ষে সুখবর ছিল। তবুও দেশে চরম অরাজকতার মাঝে আফগান ক্রিকেটারদের বিশ্বকাপে নেমে পারফর্ম করাটা শক্ত কাজ ছিল। শুরুতে দুরন্ত খেলছিল আফগানরা। তবে এবার নিজেদের থেকে অনেক বেশি শক্তিশালী দলগুলির বিরুদ্ধে লড়তে হয়েছে আফগানিস্তানকে। ভারত, নিউ জিল্যান্ড, পাকিস্তানের মতো দলগুলির বিরুদ্ধে খেলতে হয়েছে তাদের। তবে পারফরম্যান্সে কোনও খামতি রাখেনি আফগানরা।

    Published by:Suman Majumder
    First published: