Home /News /sports /
No Opening Ceremony For Ipl 2022: আজ শুরু কোটিপতি লিগ! ক্রিকেটের রমরমার বাজারে এক কোটি টাকা পাবেন নীরজ চোপড়া

No Opening Ceremony For Ipl 2022: আজ শুরু কোটিপতি লিগ! ক্রিকেটের রমরমার বাজারে এক কোটি টাকা পাবেন নীরজ চোপড়া

Neeraj Chopra: ক্রিকেট খেলে কোটিপতি হয়েছেন অনেকে। আজ ক্রিকেটারদের মাঝে কোটপতি হবেন নীরজ চোপড়া।

  • Share this:

    #মুম্বই: আইপিএল ২০২২ (IPL 2022) শুরু হবে আজ। শনিবার সন্ধ্যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স ((CSK vs KKR)) এর বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের টুর্নামেন্ট শুরু।

    টানা চতুর্থবারের মতো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে না।এবারও সরাসরি ম্যাচ খেলা হবে। তবে ম্যাচের আগে বিসিসিআই এমন কিছু খেলোয়াড়কে সম্মান জানাবে, যাঁরা গত বছর টোকিও অলিম্পিকে দেশকে গর্বিত করেছিলেন।

    আরও পড়ুন- চ্যাম্পিয়ন হয়েই ধোনিকে গুরুদক্ষিণা দিতে চান জাদেজা! তৈরি চেন্নাই

    বিসিসিআই গত বছর টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) পদক জয়ী খেলোয়াড়দের জন্য নগদ পুরস্কার ঘোষণা করেছিল। কিন্তু এখনও পর্যন্ত তাঁদের সম্মান জানায়নি। আইপিএলের মঞ্চে আজ সেই খেলোয়াড়দের সম্মান জানাবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

    বিসিসিআই যেসব খেলোয়াড়কে সম্মানিত করবে তাদের মধ্যে রয়েছেন নীরজ চোপড়া, বজরং পুনিয়া, রবি দাহিয়া এবং লভলিনা বোরগোহাঁই। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কেকেআর বনাম সিএসকে ম্যাচের আগে টোকিও অলিম্পিকে স্বর্ণপদক জেতা নীরজ চোপড়াকে বিসিসিআই এক কোটি টাকা নগদ পুরস্কার দেবে।

    নীরজ অলিম্পিকের জ্যাভলিন থ্রো ইভেন্টে সোনার পদক জিতেছিলেন ।এদেশে অভিনব বিন্দ্রার পরে অলিম্পিকে একক ইভেন্টে স্বর্ণপদক জেতা দ্বিতীয় খেলোয়াড় হয়েছিলেন।

    নীরজ ছাড়াও টোকিও অলিম্পিকে রুপোর পদক জিতেছিলেন কুস্তিগীর রবি দাহিয়া। বিসিসিআইয়ের পক্ষ থেকে তাঁকে ৫০ লাখ টাকার পুরস্কারও দেওয়া হবে আজ। এছাড়া টোকিও অলিম্পিকে ভারতের হয়ে পদক জেতা ভারোত্তোলক মীরাবাই চানুকেও একই পুরস্কার দেওয়া হবে।

    আরও পড়ুন- IPL 2022: CSK vs KKR ম্যাচে কেমন থাকবে পিচ, আবহাওয়ার হালই বা কি

    বজরং পুনিয়া, মহিলা বক্সার লভলিনা বোরগোহাঁই, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু এবং ভারতীয় হকি দলকেও সম্মান জানানো হবে। ৪১ বছর পর ভারতীয় পুরুষ দল হকিতে অলিম্পিক পদক জিতেছিল। সেই দলকে পুরস্কার হিসাবে দেওয়া হবে ১.২৫ কোটি টাকা।

    টোকিও অলিম্পিকে ঐতিহাসিক পারফরম্যান্সে ভারত ৭টি পদক জিতেছিল। এর মধ্যে একটি সোনা, দুটি রুপো এবং চারটি ব্রোঞ্জ পদক রয়েছে।

    সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, এবার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করছে না বিসিসিআই। আসলে অনুষ্ঠানের খরচ বাঁচাতে বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বোর্ডকে প্রায় ৩০ থেকে ৪০ কোটি টাকা বাড়তি খরচ করতে হয়।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, IPL 2022, Neeraj Chopra

    পরবর্তী খবর