Home /News /sports /
MI vs GT : গুজরাতকে হারিয়ে মহা নাটকীয় ম্যাচে শেষ ওভারে দুরন্ত জয় রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সের

MI vs GT : গুজরাতকে হারিয়ে মহা নাটকীয় ম্যাচে শেষ ওভারে দুরন্ত জয় রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সের

এবারের আইপিএলে দ্বিতীয় জয় তুলে নিল মুম্বই ইন্ডিয়ান্স

এবারের আইপিএলে দ্বিতীয় জয় তুলে নিল মুম্বই ইন্ডিয়ান্স

Mumbai Indians beat Gujarat Titans in a close encounter in IPL. মহা নাটকীয় ম্যাচে দুরন্ত জয় রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সের

  • Share this:

    #মুম্বই: এই ম্যাচটা অনেক কিছু প্রমাণ করার ছিল হার্দিক পান্ডিয়ার। মুম্বই ইন্ডিয়ান্স তাকে রাখেনি। তাই পুরনো দলের বিরুদ্ধে এই ম্যাচ যে কোন প্রকারে জিততে চেয়েছিলেন হার্দিক। মুম্বইয়ের রান তাড়া করতে নেমে দুর্ধর্ষ শুরু করলেন ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল। দুজনেই করলেন অর্ধশতরান। বাংলার ঋদ্ধিমান আবার প্রমাণ করলেন তিনি ফুরিয়ে যাননি। দেশের সেরা বোলার বুমরার বিরুদ্ধে দেখার মত শট মারলেন। ৫৫ করে আউট হলেন ঋদ্ধিমান। শুভমন ফিরলেন ৫২ করে।

    দুটো উইকেট নিলেন মুরুগান অশ্বিন। এরপর সুদর্শন (৭) ফিরে গেলেন হিট উইকেট করে। মু্ম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সুবিধা খুব বেশি নিতে পারল না মুম্বই ইন্ডিয়ান্স। টিম ডেভিডের সৌজন্যে শেষে দিকে ঝড় উঠলেও ২০ ওভারে মুম্বই ইন্ডিয়ান্স তুলল ১৭৭/৬। ব্র্যাবোর্নের উইকেটের নিরিখে যা একেবারেই ভাল রান নয়। প্রথম ইনিংসে এই মাঠে গড় রান ১৯০ থেকে ২০০-এর মধ্যে থাকে।

    এদিন টসে জিতে মুম্বইকে ব্যাটিং করতে পাঠায় গুজরাত টাইটানসের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। প্রথমে ব্যাটিং করার সুযোগ পেয়ে শুরুটা ভাল করেছিল মুম্বই। ঈশান কিষান এবং রোহিত শর্মার দুরন্ত ব্যাটিংয়ের উপর ভর করে পাওয়ার প্লে-তে কোনও উইকেট না হারিয়ে ৬৩ রান তোলে মুম্বই। ঈশান কিষান (৪৫) এবং রোহিত শর্মা (৪৩) আউট হতেই মুম্বইয়ের রানের গতিতে হ্রাস পড়ে। সূর্যকুমার যাদব, কাইরন পোলার্ড এবং তিলক বর্মা কেউই রান পাননি মিডল অর্ডারে।

    সূর্যকুমার এই ম্যাচে করেন ১৩ রান, কাইরন পোলার্ডের ব্যাট থেকে আসে ৪ রান। শুরুটা ভাল করলেও ভাগ্য সঙ্গ না দেওয়ায় তিলক বর্মার ইনিংস শেষ হয় ২১ রানে। রান আউট হন তিনি। এই অবস্থায় মুম্বইয়ের ইনিংসকে এগিয়ে নিয়ে যান টিম ডেভিড। ঝোড়ো ইনিংস খেলেন তিনি। ২১ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। দু'টি চার এবং চারটি ছয় দিয়ে সাজানো ছিল টিম ডেভিডের ঝোড়ো ইনিংস। এ দিন গুজরাত টাইটানসের হয়ে সর্বাধিক দু'টি উইকেট পান রশিদ খান। ৪ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছেন রশিদ।

    আফগানিস্তানের এই স্পিনারের পাশাপাশি এদিন একটি করে উইকেট পেয়েছেন আলজারি জোসেফ, লকি ফার্গুসন এবং প্রদীপ সাংওয়ান। শেষ পর্যন্ত পুরনো ফ্রাঞ্চাইজিং মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েই মাঠ ছাড়লেন হার্দিক পান্ডিয়া। ব্যক্তিগতভাবে রান আউট' হলেন ২৪ করে। এরপর ডেভিড মিলার এবং রাহুল তেওয়াতিয়া মিলে গুজরাতকে প্রায় জয়ের দোরগোড়ায় পৌঁছে দিলেন।

    কিন্তু ৩ বল আগে আউট হলেন তেওয়াতিয়া। শেষ তিন বলে গুজরাতের প্রয়োজন ছিল ৭ রান। ড্যানিয়েল স্যামস দুরন্ত বল করলেন। শেষ বলে প্রয়োজন ছিল ৬। ডেভিড মিলার পারলেন না। নাটকীয় ম্যাচের শেষ পর্যন্ত ৫ রানে জিতে গেল রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Mumbai Indians

    পরবর্তী খবর