• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Sehwag on Dhoni mentor : ধোনির থাকার সুবিধা নিতে পারবেন বোলাররা বলছেন বীরু

Sehwag on Dhoni mentor : ধোনির থাকার সুবিধা নিতে পারবেন বোলাররা বলছেন বীরু

ধোনির মস্তিষ্কের সাহায্য পাবেন বিরাট, বলছেন সেহওয়াগ

ধোনির মস্তিষ্কের সাহায্য পাবেন বিরাট, বলছেন সেহওয়াগ

Dhoni presence as team mentor for the T20 World Cup will immensely benefit team feels Sehwag. ধোনিকে মেন্টর হিসেবে পেয়ে ভারতীয় দলের বোলাররা সবচেয়ে বেশি উপকৃত হবে বলে ধারণা বীরুর। তাঁর কথায়, কিপার হিসেবে খেলার পরিস্থিতি বুঝে ফিল্ডিং সাজানোয় অনবদ্য দক্ষতা রয়েছে ধোনির। ধোনির মস্তিষ্কের সহায়তা নিলে তা ভারতের বোলারদের খুব সুবিধা করে দেবে

  • Share this:

    #মুম্বই: মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তার সম্পর্ক যে মধুর ছিল, এমন নয়। বহুবার তার ফিল্ডিং নিয়ে কথা হয়েছে ধোনির অধিনায়কত্বে। পাল্টা দিতে ছাড়েননি বীরেন্দ্র সেহওয়াগ। কিন্তু পাশাপাশি ধোনির ভাল গুণ নিয়ে প্রশংসা করতে কার্পণ্য করেন না বীরু। বিশ্বকাপের জন্য যে ভারতীয় দল ঘোষণা হয়েছে তাতে আইপিএলের পারফরম্যান্স দেখে কিছু রদবদলের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বীরেন্দ্র সেহওয়াগ। অক্টোবরের ১০ তারিখের মধ্যে সেই রদবদল করা যাবে আইসিসি-র নিয়ম অনুযায়ী। বীরু বলেন, এমনটা হতেই পারে যাঁরা দলে সুযোগ পাননি তাঁদের কেউও সুযোগ পেতেই পারেন।

    আরও পড়ুন - Gavaskar votes Rahul : ঠান্ডা মাথার রাহুল ভবিষ্যতের অধিনায়ক, বলছেন গাভাসকার

    সাতটি করে ম্যাচ হাতে রয়েছে। তাতে ভাল পারফর্ম করে অনেকেই নির্বাচকদের নজর কেড়ে নিয়ে শেষ মুহূর্তে ঢুকে পড়তেই পারেন বিশ্বকাপের দলে। যে চার ব্য়াটসম্যানের দিকে তিনি নজর রাখবেন তাঁরা হলেন ঈশান কিষাণ, দেবদত্ত পাড়িক্কল, লোকেশ রাহুল ও সঞ্জু স্যামসন। এই চারজনের মধ্যে পাড়িক্কলের ব্যাটিংই শেহওয়াগের সবচেয়ে পছন্দের। আইপিএলে ভালো খেললে পাড়িক্কল টি ২০ বিশ্বকাপের দলে ঢুকে পড়তে পারেন বলেও মত বীরুর।

    ভারতের জার্সিতে শ্রীলঙ্কার মাটিতে টি টোয়েন্টি সিরিজে দুটি ম্যাচ খেলেছিলেন কর্নাটকের এই বাঁহাতি ব্যাটসম্যান। বড় রান করতে না পারলেও, তার খেলার স্টাইল চোখে লেগে থাকার মত মনে করেন সেহওয়াগ। তাছাড়া শিখর ধাওয়ান না থাকায় একজন বাঁহাতি ওপেনারের কথা ভাবতেই পারে টিম ম্যানেজমেন্ট। এছাড়া তিনি মনে করেন ধোনিকে মেন্টর হিসেবে পেয়ে ভারতীয় দলের বোলাররা সবচেয়ে বেশি উপকৃত হবে বলে ধারণা বীরুর। তাঁর কথায়, কিপার হিসেবে খেলার পরিস্থিতি বুঝে ফিল্ডিং সাজানোয় অনবদ্য দক্ষতা রয়েছে ধোনির। ধোনির মস্তিষ্কের সহায়তা নিলে তা ভারতের বোলারদের খুব সুবিধা করে দেবে। কোন ব্যাটসম্যানের বিরুদ্ধে কী রণকৌশল নেওয়া যায় সে ব্যাপারে ধোনির থেকে পরামর্শ পেতে পারেন।

    বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীর সঙ্গে ধোনির ইগো সমস্যা হবে না মনে করেন বীরু। বীরু খুশি ধোনি বিসিসিআইয়ের প্রস্তাব গ্রহণ করে টি ২০ বিশ্বকাপে ভারতের মেন্টর হতে রাজি হওয়ায়। এর আগে যতগুলি টি ২০ বিশ্বকাপ হয়েছে তার সব কটিতেই ধোনি ছিলেন ভারত অধিনায়ক। এবারও বিশ্বকাপে তাঁর ক্ষুরধার মস্তিষ্ক ও উপস্থিত বুদ্ধিতে ভারত সমৃদ্ধ হবে বলেই মনে করেন ভারতের প্রাক্তন ওপেনার। ড্রেসিংরুমে পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে ধোনির উপস্থিতি বড় ফ্যাক্টর নিশ্চিত সেহওয়াগ।

    Published by:Rohan Chowdhury
    First published: