• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Mohammad Shami Back In Training: পাকিস্তান ম্য়াচ অতীত, ভারতীয় দলের জার্সি গায়ে প্র্যাকটিসে ফিরলেন মহম্মদ শামি

Mohammad Shami Back In Training: পাকিস্তান ম্য়াচ অতীত, ভারতীয় দলের জার্সি গায়ে প্র্যাকটিসে ফিরলেন মহম্মদ শামি

Mohammad Shami: পাকিস্তান ম্যাচের পর কত কথাই শুনতে হয়েছিল শামিকে। সেসব পিছনে ফেলে মাঠে নেমে পড়লেন বাংলার পেসার।

Mohammad Shami: পাকিস্তান ম্যাচের পর কত কথাই শুনতে হয়েছিল শামিকে। সেসব পিছনে ফেলে মাঠে নেমে পড়লেন বাংলার পেসার।

Mohammad Shami: পাকিস্তান ম্যাচের পর কত কথাই শুনতে হয়েছিল শামিকে। সেসব পিছনে ফেলে মাঠে নেমে পড়লেন বাংলার পেসার।

  • Share this:

    #আবুধাবি: মহম্মদ শামি। টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের পর সব থেকে আলোচিত নাম হয়তো এটাই। পাকিস্তান ম্যাচে ভারতীয় দল হারের পর শামির উপরই কিছু সমর্থকের সব থেকে বেশি রাগ হয়েছিল যেন। তবে সেই ক্ষোভের কোনও কারণ ছিল না। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দলের কোনও বোলারই ভাল পারফর্ম করতে পারেননি। বুমরাহ, শামি, ভুবনেশ্বররা পাকিস্তানের একটি উইকেটও ফেলতে পারেননি। তবে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হারের জন্য কিছু উগ্র সমর্থক শামিকেই দায়ি করেছিলেন।

    পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে হারের পর মহম্মদ শামিকে কম কথা শুনতে হয়নি। দেশদ্রোহী, গদ্দারের মতো শব্দগুলিও শুনতে হয়েছে শামিকে। অনেকে তো চূড়ান্ত অপমান করে তাঁকে বলেছিলেন, পাকিস্তানের থেকে কত টাকা নিয়েছিলেন! এসবই শামি মুখ বুজে সহ্য করেছেন। অকারণ এমন আক্রমণের পরও শামি একটি কথাও বলেননি। তবে এরই মাঝে শামির অনেক পুরনো ভিডিও ভাইরাল হয়েছে। সেইসব ভিডিওতে শামির দেশপ্রেম ঠিকরে বেরিয়েছে।

    ২০১৭ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পাকিস্তানের কাছে হেরে খেতাব হাতছাড়া করেছিল ভারতীয় দল। সেবার ভারতীয় দলের ক্রিকেটাররা মাঠ ছাড়ার সময় কিছু সমর্থক দেশ নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন। সেবার প্রতিবাদ করে এগিয়ে যান শামি। একবার এক সাক্ষাত্কারে শামি বলেছিলেন, দেশদ্রোহীতার কথা মাথায় এলে তিনি মৃত্যুবরণ করবেন। সেই ইন্টারভিউ-এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

    আরও পড়ুন- পাক ক্রিকেটারদের প্রিয় 'ভাবি' সানিয়া মির্জা, 'এঞ্জেল' হয়ে বাঁচালেন হাফিজকে

    ১৪ মাসের মেয়ে যখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিল, তখন শামি ৬ উইকেট নিয়ে ভারতীয় দলকে জিতিয়েছিলেন। সেসব কিছুই হয়তো মনে রাখেননি জনাকয়েক ভারতীয় ক্রিকেটের সমর্থক। পাকিস্তানের কাছে একটি হারের পর শামিকে সবরকমভাবে অপদস্থ করেছিলেন তাঁরা। তবে শামি কথার থেকে কাজে বেশি বিশ্বাস করেন। তাই ভারতীয় দলের জার্সি গায়ে নেমে পড়লেন প্র্যাকটিসে।

    সামনে এবার মরণ-বাঁচন ম্যাচ। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে হেরে গেলে ভারতীয় দলের টি-২০ বিশ্বকাপে ওঠার আশা কার্যত শেষ হয়ে যাবে। তাই এমন গুরুত্বপূর্ণ ম্য়াচের আগে প্রস্তুতিতে কোনওরকম ফাঁক রাখতে চাইছেন না শামিরা।

    Published by:Suman Majumder
    First published: