হোম /খবর /খেলা /
এক হাত ঘুরল বল, যেন সাক্ষাত্ শেন ওয়ার্ন ফিরে এসে বোলিং করছেন!

Matt Parkinson Delivery Like Shane Warne: এক হাত ঘুরল বল, যেন সাক্ষাত্ শেন ওয়ার্ন ফিরে এসে বোলিং করছেন!

Matt Parkinson Delivery Like Shane Warne: লেগ স্টাম্প-এ পড়া বল এক হাত ঘুরে অফ স্টাম্প উড়িয়ে দিল। কে এই বোলার, একেবারে শেন ওয়ার্নের মতো!

  • Last Updated :
  • Share this:

#লন্ডন: দেখে মনে হবে, সাক্ষাত্ শেন ওয়ার্ন ফিরে এসেছেন। আবার বাইশ গজে ব্যাটারকে তাঁর ঘূর্নিতে বোকা বানাচ্ছেন! এমন স্পিন, যা খেলতে অনেক তাবড় ব্যাটারকে ল্যাজে-গোবড়ে হতে হয়েছে। ঘোর কাটবে তখন, যখন মনে পড়বে, শেন ওয়ার্ন তো আর এই পৃথিবীতেই নেই!

আইপিএল থেকে অনেক দূরে ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপ চলছে। একদিকে ভারতের ব্যাটার চেতেশ্বর পুজারার প্রশংসা করা হচ্ছে। পুজারা টানা তিন ম্যাচে তিনটি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে সবাইকে অবাক করে দিচ্ছেন ইংল্যান্ডের লেগ-স্পিনার ম্যাট পারকিনসন।

আরও পড়ুন- রোহিত, রাহুলকে ধর্তব্যের মধ্যে ধরে না পাকিস্তান! চিন্তা শুধু বিরাটকে নিয়েই

এক কথায় বললে, কাউন্টিতে তিনি তাণ্ডব অব্যাহত রখেছেন। দুর্দান্ত অস্ট্রেলিয়ান স্পিনার শেন ওয়ার্নের মতো বোলিং করছেন তিনি। ম্যাট পারকিনসনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, তিনি একেবারে শেন ওয়ার্নের সেই 'বল অফ দ্য সেঞ্চুরি'র মতো একটি ডেলিভারি করেছেন।

ইংল্যান্ডের ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড মাঠে ল্যাঙ্কাশায়ার এবং ওয়ারউইকশায়ারের মধ্যে কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ওয়ানের একটি ম্যাচ খেলা হয়েছিল। সেই ম্যাচে ল্যাঙ্কাশায়ারের লেগ-স্পিনার ম্যাট পারকিনসন ওয়ারউইকশায়ারের উইকেটকিপার-ব্যাটারকে একটি ম্যাজিক ডেলিভারি করেন। সেই ডেলিভারির সামনে হার মানতেন অনেক তাবড় ব্যাটার।  মাইকেল বার্গেস সেই ডেলিভারিতে ক্লিন বোল্ড হন।

ল্যাঙ্কাশায়ারের লেগ স্পিনার ম্যাট পারকিনসনের এই বলটিকে শেন ওয়ার্নের ম্যাজিক বল 'বল অফ দ্য সেঞ্চুরি'-এর সঙ্গে তুলনা করা হচ্ছে। ম্যাট পারকিনসনের সেই ডেলিভারি লেগ-স্টাম্পের বাইরে পড়ে ওয়ারউইকশায়ারের ব্যাটার মাইকেল বার্গেসের অফ-স্টাম্প ছিটকে দেয়।

ম্যাট পারকিনসনের সেই ডেলিভারি দেখে সবাই অবাক। সেই ডেলিভারির ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হচ্ছে। প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ-স্পিনার শেন ওয়ার্ন ৪ জুন, ১৯৯৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যানচেস্টার টেস্টে ইংলিশ ব্যাটার মাইক গ্যাটিংকে একটি অসাধারণ ডেলিভারি করেছিলেন।

আরও পড়ুন- অনুষ্কাকে বিয়ে করেই সর্বনাশ হয়েছে বিরাটের! সোশ্যাল মিডিয়ায় শুরু চর্চা

লেগ-স্টাম্পের বাইরে পড়ে ৯০-ডিগ্রি ঘুরে গ্যাংটিয়ের অফ-স্টাম্প উড়িয়ে দিয়েছিল সে ডেলিভারি। শেন ওয়ার্নের সেই ডেলিভারি ক্রিকেট ইতিহাসে 'বল অফ দ্য সেঞ্চুরি'-র মর্যাদা পায়। শেন ওয়ার্ন ১৪৫টি টেস্ট ম্যাচে ৭০৮টি উইকেট নিয়েছেন।

Published by:Suman Majumder
First published:

Tags: County championship, Shane Warne, Spinner