Home /News /sports /
Ronaldo on Ukraine: শিশুদের কথা ভেবে দয়া করে শান্তি আনুন ইউক্রেনে, কাতর আর্জি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

Ronaldo on Ukraine: শিশুদের কথা ভেবে দয়া করে শান্তি আনুন ইউক্রেনে, কাতর আর্জি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

শিশুদের জন্য অন্তত শান্তি ফেরানো হোক ইউক্রেনে, আবেদন রোনাল্ডোর

শিশুদের জন্য অন্তত শান্তি ফেরানো হোক ইউক্রেনে, আবেদন রোনাল্ডোর

Cristiano Ronaldo urges to end Russia vs Ukraine war for sake of children. শিশুদের জন্য অন্তত শান্তি ফেরানো হোক ইউক্রেনে, আবেদন রোনাল্ডোর

  • Share this:

    #লন্ডন: বিভিন্ন দেশের ফুটবলারদের সঙ্গে সুর মিলিয়ে এবার পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও  ইউক্রেনে শান্তি প্রতিষ্ঠার আবেদন জানালেন। আগামী প্রজন্মের জন্য এই পরিস্থিতি বদলের প্রয়োজন বলে মনে করেন সিআর সেভেন। গত বৃহস্পতিবার সকালে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। ঘোষণার পরই ক্ষেপনাস্ত্র ব্যবহার করে ইউক্রেন জুড়ে ধ্বংসলীলা চালিয়েছে রাশিয়া।

    আরও পড়ুন - Shreyas Iyer vs Sri Lanka : শেষ কয়েক মাসে জীবনটা যেন রোলার কোস্টার, বলছেন সিরিজ সেরা শ্রেয়স আইয়ার

    ইউক্রেনের উপর পরিকল্পিত, অযাচিত হামলার কড়া নিন্দা করেছে আন্তর্জাতিক মহল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইন্সট্রাগ্রামে এই ঘটনার প্রতিবাদে তার মত প্রকাশ করলেন। ইন্সট্রাগ্রামে তাকে অনুসরণকারী ৪০ কোটি ৭০ লক্ষ অনুরাগীদের উদ্দেশ্যে রোনাল্ডোর বার্তা, আমাদের শিশুদের জন্য আমাদের আরো উন্নত পৃথিবী তৈরি করতে হবে।

    আরও পড়ুন - PAK vs AUS Test series: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগেই চোট সমস্যায় জর্জরিত পাকিস্তান শিবির

    সারা বিশ্বের জন্য শান্তির প্রার্থনা করছি। পাঁচবারের ব্যালন ডি'য়র জয়ী রোনাল্ডোর রিয়াল মাদ্রিদে খেলাকালীন ইউক্রেনের গোলকিপার আন্দ্রি লুনিন তার সতীর্থ ছিলেন। তাই তিনি যে তার সতীর্থের দেশের পাশে দাঁড়াবেন এটাই স্বাভাবিক। ইউক্রেনের উপর রাশিয়ার নক্কারজনক আক্রমনের প্রতিবাদে রোনাল্ডোর বর্তমান ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড রাশিয়ার জাতীয় বিমানসংস্থা এরোফ্লটের সঙ্গে ৪০ মিলিয়ন পাউন্ডের স্পনসরশিপ চুক্তি বাতিল করেছে।

    এই সংস্থার সঙ্গে ম্যান ইউয়ের ছয় বছরের চুক্তি হয়, যার মেয়াদ উত্তীর্ণ হতে এখনো দেড় বছর বাকি। কিন্তু ম্যান ইউয়ের তরফ থেকে শুক্রবারই স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, তারা এই চুক্তি বাতিল করছে। ক্লাবের পক্ষ থেকে ওল্ড ট্র্যাফোর্ডে তাদের ঘরের স্টেডিয়ামের পার্কিং লটে ঐ সংস্থার নাম লেখা চিত্র মুছে ফেলা হচ্ছে। শীঘ্রই মুছে ফেলার কাজ শুরু হবে।

    ফুটবল মহলের পক্ষ থেকে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ চলছে। রোনাল্ডো সারা বিশ্বে পিছিয়ে পড়া শিশুদের সাহায্যে এগিয়ে এসেছেন বরাবর। তাই এবার ইউক্রেনে রুশ আক্রমণের পর অসংখ্য ঘর হারানো শিশুদের পক্ষে তিনি কথা বলবেন সেটাই স্বাভাবিক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cristiano Ronaldo, Russia Ukraine Crisis

    পরবর্তী খবর