Home /News /sports /
Bengal Cricket Team Coach: অরুণ লালের জায়গায় বাংলার কোচ হিসেবে প্রায় চূড়ান্ত লক্ষ্মীরতন শুক্লা

Bengal Cricket Team Coach: অরুণ লালের জায়গায় বাংলার কোচ হিসেবে প্রায় চূড়ান্ত লক্ষ্মীরতন শুক্লা

সূত্রের খবর, লক্ষ্মীরতন সিনিয়র দলের কোচ হলে ফের অনূর্ধ্ব-২৫ দলের কোচ হিসাবে ফেরানো হতে পারে সৌরাশিস লাহিড়ীকে ৷

  • Share this:

ঈরণ রায় বর্মন, কলকাতা: বাংলা ক্রিকেট দলের পরবর্তী কোচের নাম চূড়ান্ত করে ফেলল সিএবি। অরুণ লালের জায়গায় বাংলার পরবর্তী হেড কোচের নাম নিয়ে আলোচনা করেন সিএবি কর্তারা। সেখানে একটি নাম চূড়ান্ত হয়েছে বলে খবর। যদিও সরকারিভাবে এখনও ঘোষণা না হলেও কর্তাদের তরফ থেকে যা ইঙ্গিত তাতে, নিউজ18 বাংলার খবরেই সিলমোহর পড়তে চলেছে। অর্থাৎ বাংলা ক্রিকেট দলের নয়া কোচের পদে বসতে চলেছেন রাজ্যের প্রাক্তন ক্রীড়া প্রতিমন্ত্রী।

ঈশ্বরণ, শাহবাজ, ঈশান, অনুষ্টুপদের পরবর্তী হেড কোচ হতে চলেছেন লক্ষ্মীরতন শুক্লা। রঞ্জি ট্রফির সেমিফাইনালে হারার পরই অরুণ লালকে না রাখা নিয়ে গুঞ্জন শুরু হয়। প্রাক্তন ভারতীয় তারকা যে ছাঁটাই হচ্ছেন তা একপ্রকার বুঝিয়ে দেন সিএবি কর্তারা। পরিস্থিতি অনুকূল নয় বুঝতে পেরে গত মরশুমে চুক্তি শেষ হওয়া লালজী সিএবিতে এসে জানিয়ে যান তাঁকে যেন আর কোচ হিসেবে না ভাবা হয়। এতেই নতুন কোচ নির্বাচন করার রাস্তাটা অনেক সহজ হয়ে যায় কর্তাদের। ভিন রাজ্যের এবং একজন বিদেশি কোচের নাম নিয়ে আলোচনা হলেও খুব একটা পছন্দমত কোচ পাওয়া যায়নি। যে কয়েকজনের কাছে প্রাথমিক প্রস্তাব গিয়েছিল তারাও বাংলায় এই মুহূর্তে কোচিং করতে অনিচ্ছুক। ‌সেই তালিকায় অ্যান্ডি ফ্লাওয়ারের মত জিম্বাবোয়ের প্রাক্তন তারকার নামও রয়েছে।

সিএবি কর্তারা ‘খারুস’ মানসিকতার একজন কোচকে বাংলা দলের দায়িত্ব দিতে চান। এক্ষেত্রে লক্ষ্মীরতন শুক্লাকে পছন্দ কর্তাদের। সূত্রের খবর, সৌরভ গঙ্গোপাধ্যায় প্রাক্তন এই অলরাউন্ডারের স্বপক্ষে মত দিয়েছেন। গত মরশুমে অনূর্ধ্ব-১৯ বাংলা দলের সঙ্গে কোচ হিসেবে কাজও করেছেন লক্ষ্মী। সব ঠিকঠাক থাকলে আগামী সোমবারের মধ্যেই বাংলা নতুন কোচের নাম ঘোষণা হবে। তবে নাম ঘোষণার আগে বেশ কিছু জায়গা পরিষ্কার করে নিতে চাইছেন সিএবি কর্তারা।

লক্ষ্মীরতনের সঙ্গে কথা বলে তাঁর সহকারীর নাম চূড়ান্ত করা হবে বলে খবর। সূত্রের খবর, লক্ষ্মীরতন সিনিয়র দলের কোচ হলে ফের অনূর্ধ্ব ২৫ দলের কোচ হিসাবে ফেরানো হতে পারে সৌরাশিস লাহিড়ীকে। প্রাক্তন অফস্পিনার এখন বাংলা সিনিয়র দলের কোচ। তবে ফের যুব দলের দায়িত্বে দেখা যেতে পারে তাঁকে। আসলে সৌরাশিসকে মর্যাদা দিয়ে অনূর্ধ্ব ২৫-এর হেড কোচ করতে চাইছেন কর্তারা। সূত্রের খবর, সিনিয়র দলে লক্ষ্মীর সহকারী হিসেবে কাজ করার ব্যাপারে সৌরাশিস কতটা আগ্রহী সেই নিও সন্দেহ রয়েছে কর্তাদের। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার আগে সৌরশিসের সঙ্গে কথা বলা হবে বলে খবর। তবে বোলিং কোচ হিসেবে শিবশঙ্কর পালই থাকছেন। কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করা রাজ্যের বিজেপি বিধায়ক অশোক দিন্দাকে কোনও যুবদলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হতে পারে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bengal Cricket Team, Laxmiratan Shukla

পরবর্তী খবর