Home /News /sports /
Laxmi Ratan Shukla : জাফর বা ফ্লাওয়ার নন, বাংলার ক্রিকেট দলের কোচের ভার লক্ষ্মীর হাতে

Laxmi Ratan Shukla : জাফর বা ফ্লাওয়ার নন, বাংলার ক্রিকেট দলের কোচের ভার লক্ষ্মীর হাতে

বাংলার ক্রিকেট কোচ হওয়ার পথে লক্ষ্মীর রতন

বাংলার ক্রিকেট কোচ হওয়ার পথে লক্ষ্মীর রতন

Laxmi Ratan Shukla going to be the chief coach of Bengal Cricket team. জাফর, ফ্লাওয়ার নন, বাংলার ক্রিকেট দলের কোচের ভার লক্ষ্মীর হাতে

  • Share this:

    #কলকাতা: এমন একজনকে খুঁজছিল বাংলা, যাকে চোখ বন্ধ করে ভরসা করা যায়। এমন একজনের প্রয়োজন ছিল যে লড়াকু মেজাজের। কারণ কাছে গিয়েও ট্রফি না জিততে পারার ব্যর্থতা সেটাই প্রমাণ করেছিল। আরো আগ্রাসন দরকার বাংলার। এবছর রঞ্জিতে সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পরেই বাংলার কোচ পরিবর্তন হতে পারে শোনা যাচ্ছিল।

    অরুণ লালের প্রশিক্ষণে পর পর দু’বার বাংলা রঞ্জির ফাইনাল এবং সেমিফাইনাল খেললেও তাঁকে সরিয়ে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছিল। ১১ জুলাই অরুণ লাল নিজেই কোচের পদ থেকে ইস্তফা দিয়ে দেওয়ায় সিএবি-র কাজটা সহজ হয়ে যায়। তার আগে থেকেই অবশ্য বাংলার নতুন কোচ খোঁজা শুরু হয়ে গিয়েছিল বলে শোনা যায়।

    আরও পড়ুন - Mamata Banerjee : মুখ্যমন্ত্রীর বঙ্গবিভূষণ সম্মানে ভূষিত কলকাতার তিন প্রধান ক্লাব! সম্মানিত ঋদ্ধি

    বাংলার কোচের দায়িত্ব ছাড়ার পর অরুণ লাল বলেছিলেন, আমি ক্লান্ত। ন’মাস ধরে এই দায়িত্ব সামলানো আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না। শারীরিক ভাবে আমি আর পারছি না। তাই সিএবি-কে জানিয়ে দিয়েছি যে আমি আর বাংলার কোচ হিসাবে থাকতে চাই না। কে কোচ হবেন সেই নিয়ে বিস্তর আলোচনা হয়।

    উঠে আসে ওয়াসিম জাফর, অ্যান্ডি ফ্লাওয়ারের মতো নাম। কিন্তু সব থেকে বেশি শোনা যাচ্ছিল লক্ষ্মীরতন শুক্লর নাম। যিনি বাংলার প্রাক্তন অধিনায়ক, দীর্ঘ দিন বাংলার হয়ে খেলেছেন, ভারতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। নিজে যে আক্রমণাত্মক, দাপুটে মনোভাব নিয়ে খেলতেন, সেটাই বাংলা দলের মধ্যেও তিনি নিয়ে আসবেন বলে সংশ্লিষ্ট মহলের বিশ্বাস।

    এমনিতে প্রথম ভারতীয় ঘরোয়া দল হিসেবে নামিবিয়াতে পাকিস্তান সুপার লিগের লাহোর দলের বিরুদ্ধে খেলতে যাবে বাংলা। দলের প্রধান কোচ হিসেবে লক্ষ্মী রতন দায়িত্ব নেওয়ার ফলে বাংলার পারফরম্যান্স উন্নত হবে আশা করা যায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bengal Cricket Team, Laxmi ratan shukla

    পরবর্তী খবর