Home /News /sports /

Madan Lal On Virat Kohli vs Bcci Issue: 'সৌরভ জানাক কী হয়েছিল', কোহলি বনাম বিসিসিআই দ্বন্দ্বে ঢুকে পড়লেন মদন লাল

Madan Lal On Virat Kohli vs Bcci Issue: 'সৌরভ জানাক কী হয়েছিল', কোহলি বনাম বিসিসিআই দ্বন্দ্বে ঢুকে পড়লেন মদন লাল

Madan Lal On Virat Kohli: কোহলিকে ক্যাপ্টেন্সি থেকে সরানোর প্রক্রিয়া আরও স্বচ্ছ হতে পারত! মত মদন লালের।

  • Share this:

    #মুম্বই: ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কের পদ থেকে অপসারণের পর বিরাট কোহলির ব্লকবাস্টার সংবাদ সম্মেলন ক্রিকেট মহলে ব্যাপক তোলপাড় শুরু করেছে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, কোহলিকে টি-২০ ক্রিকেটে অধিনায়কত্ব না ছাড়ার অনুরোধ করেছিল বোর্ড। কোহলি শোনেননি। বোর্ড তাই তাঁকে একদিনের ক্রিকেটেও ক্যাপ্টেনের পদ থেকে সরিয়েছে। কারণ সীমিত ওভারের ক্রিকেটে বোর্ড দুজন আলাদা অধিনায়ক রাখতে চায় না।

    কোহলির মতে, নেতৃত্বে পরিবর্তনের আগে বোর্ডের কাছ থেকে তাঁর সঙ্গে কোনওরকম যোগাযোগ করা হয়নি। কিন্তু সৌরভ বলেছিলেন, ভারতের টেস্ট অধিনায়ককে টি-টোয়েন্টি ক্যাপ্টেন হিসাবে চালিয়ে যেতে বলা হয়েছিল। কোহলি তাঁদের কথা শোনেননি।

    আরও পড়ুন- ব্যর্থতার দায় কাঁধে নিয়ে পদত্যাগ এটিকে মোহনবাগানের কোচ হাবাসের

    বোর্ডের তরফে এখনও এই ব্যাপারে কোনও স্পষ্ট বিবৃতি দেওয়া হয়নি। তাই বিভ্রান্তি রয়ে গিয়েছে। কোহলি ভক্তরা ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় তাঁদের প্রতিক্রিয়া দিয়ে চলেছেন। অনেকেই দাবি তুলেছেন, বোর্ড যেন স্পষ্ট করে জানায়, আসলে কে সঠিক কথা বলছে!

    ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মদন লাল বলেছেন, অধিনায়ক কোহলিকে অপসারণের ব্যাপারটি বোর্ডের আরও ভালভাবে পরিচালনা করা উচিত ছিল। তিনি আরও বলেছেন, বোর্ড সভাপতির অবশ্যই এই ব্যাপারে ব্যাখ্যা নিয়ে সামনে আস উচিত।

    “আমি মনে করি এই পরিস্থিতি আরও ভালভাবে পরিচালনা করা উচিত ছিল বিসিসিআই-এর। কারণ এটি কোনও বিতর্ক নয়, মতামতের বিষয়। আমি জানি না সৌরভ আগে বিরাটকে কী বলেছিলেন! তাই আমি এই বিষয়ে মন্তব্য করতে চাই না।'' বলছিলেন মদন লাল।

    তিনি আরও বলেন, “ আমি মনে করি, সৌরভের এই নিয়ে স্পষ্ট একটি ব্যাখ্যা দেওয়া উচিত। তার পরই হবে পুরো বিষয়টির সমাপ্তি। আমাদের এখনই দক্ষিণ আফ্রিকা সফরে মনোনিবেশ করা দরকার। কারণ এটি আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ সিরিজ।

    আরও পড়ুন- বিরাট কোহলির সঙ্গে রবি শাস্ত্রীর সম্পর্কে ফাটল ? ফোন, কথাবার্তা সব বন্ধ ?

    এর আগে ভারতের প্রাক্তন অধিনায়ক এবং ব্যাটিং গ্রেট সুনীল গাভাস্কার বলেছেন, কোহলিকে অবশ্যই ম্যানেজমেন্টের সঙ্গে তাঁর মতামতের পার্থক্যগুলি পরিষ্কার করতে হবে। মদন লাল তাঁর সঙ্গে একমত।

    মদন লাল বলছিলেন, “গাভাস্কার তাঁর বক্তব্যে স্পষ্ট করে সব বলেছেন। বিরাটের উচিত ম্যানেজমেন্টের সঙ্গে তার সমস্ত সমস্যানিয়ে পরিষ্কার করে কথা বলা। এটা বড় কোনো বিষয় নয়। আমি বলব নির্বাচকদের পরিস্থিতি আরও ভালোভাবে সামলানো উচিত ছিল। নির্বাচকদের দায়িত্ব এইসব বিতর্কের দেখাশোনা করা এবং অবসান করা। আমি নিশ্চিত নই, নির্বাচকরা সিদ্ধান্ত নেওয়ার আগে বিরাটের সাথে কথা বলেছিল কিনা!”

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, Sourav Ganguly, Virat Kohli

    পরবর্তী খবর