Home /News /sports /
KL Rahul Joins Lucknow Franchise: কে এল রাহুলকে টাকা ভর্তি ব্যাগ ধরাল লখনউ ফ্র্যাঞ্চাইজি, কোটিতে খেলবেন ভারতীয় ওপেনার!

KL Rahul Joins Lucknow Franchise: কে এল রাহুলকে টাকা ভর্তি ব্যাগ ধরাল লখনউ ফ্র্যাঞ্চাইজি, কোটিতে খেলবেন ভারতীয় ওপেনার!

Kl Rahul Joins Lucknow In Ipl 2022: জানেন, কত টাকায় কে এল রাহুলকে নিল লখনউ ফ্র্যাঞ্চাইজি!

  • Share this:

    #লখনউ: আইপিএল ২০২২ (IPL 2022)-এ লখনউ এবং আহমেদাবাদের অভিষেক হবে। আইপিএল মেগা নিলামের আগে লখনউ ফ্র্যাঞ্চাইজি ভারতীয় ওপেনার কেএল রাহুল, আনক্যাপড ভারতীয় ক্রিকেটার রবি বিষ্ণোই এবং অস্ট্রেলিয়ান তারকা মার্কাস স্টইনিসকে দলে যুক্ত করেছে। লখনউ দলের অধিনায়ক হবেন কেএল রাহুল। খবর আপাতত এমনই।

    লখনউ ফ্র্যাঞ্চাইজি কেএল রাহুলকে ১৫ কোটি টাকায় দলে নিয়েছে। ১১ কোটি টাকা পাবেন স্টইনিস। লেগ স্পিনার রবি বিষ্ণোই, যিনি আইপিএলের গত দুই মরসুমে ভাল পারফর্ম করেছেন, তিনি পাবেন ৪ কোটি টাকা।

    আরও পড়ুন- ধুতি পরে খেলছেন ক্রিকেটাররা! কমেন্ট্রি চলছে সংস্কৃতে! এ কেমন ক্রিকেট ম্যাচ!

    লখনউ ফ্র্যাঞ্চাইজি জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ করেছে। এর আগে তিনি পাঞ্জাব কিংসের সহকারী কোচ ছিলেন। দলের মেন্টর করা হয়েছে গৌতম গম্ভীরকে। গম্ভীরের অধিনায়কত্বে কেকেআরকে দুবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। টি-টোয়েন্টি লিগের ইতিহাসে সবচেয়ে দামি এই দলটি। ৭০৯০ কোটি টাকায় দলটিকে কিনেছে RPSG গ্রুপ।

    ব্যাটার হিসেবে আইপিএলে কেএল রাহুল সবচেয়ে সফল-

    কেএল রাহুলকে ২০১৮ সালের নিলামে পাঞ্জাব কিংস ১১ কোটি টাকায় দলে নিয়েছিল। প্রাক্তন অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন ২০২০ সালে দিল্লি ক্যাপিটালে যোগ দেওয়ার পরে রাহুলকে পঞ্জাব দলের অধিনায়ক করা হয়েছিল।

    পঞ্জাবে যোগ দেওয়ার পর, রাহুল টানা ৪ মরশুমে ৫৭৫ প্লাস রান করেছেন। রাহুল আইপিএল ২০২০-তে ১৪টি ম্যাচে ৫৫.৮৩ গড়ে ৬৭০ রান করে পাঁচটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপ জিতেছেন। আইপিএল ২০২১-এ রাহুল ৬২৬ রান করে তৃতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন।

    আরও পড়ুন- ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের একের বেশি ম্যাচ হতে পারে ইডেনে

    আইপিএলে তাঁর দুর্দান্ত পারফরম্যান্স টিম ইন্ডিয়ার প্রতিটি ফর্ম্যাটে রাহুলের জায়গা নিশ্চিত করেছে। আর এখন বিরাট কোহলির পরিবর্তে টেস্ট দলের অধিনায়কত্বের সবচেয়ে বড় দাবিদারও হয়ে উঠেছেন তিনি। তাঁকে ভারতীয় ওয়ানডে ও টি-টোয়েন্টির সহ-অধিনায়ক করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় দলের নেতৃত্বও দিতে চলেছেন রাহুল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Indian Premier League, IPL, IPL 2022, KL Rahul

    পরবর্তী খবর