Home /News /sports /

KL Rahul on IND vs SA : কেমন হবে সেঞ্চুরিয়ানে ভারতীয় দলের কম্বিনেশন? মুখ খুললেন কে এল রাহুল

KL Rahul on IND vs SA : কেমন হবে সেঞ্চুরিয়ানে ভারতীয় দলের কম্বিনেশন? মুখ খুললেন কে এল রাহুল

অনুশীলনে বিরাট কোহলির সঙ্গে আলোচনায় সহ-অধিনায়ক কে এল রাহুল

অনুশীলনে বিরাট কোহলির সঙ্গে আলোচনায় সহ-অধিনায়ক কে এল রাহুল

KL Rahul hints India will play with 5 bowlers. সেঞ্চুরিয়ান টেস্টে রাহানে এবং শ্রেয়স আইয়ারের মধ্যে খেলবেন কে ?

  • Share this:

    #জোহানেসবার্গ: মাঝে আর একটা দিন। তারপরেই শুরু হয়ে যাবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa Test) প্রথম টেস্ট। বক্সিং ডে সেঞ্চুরিয়ান সুপারস্পোর্ট পার্কে (Centurion Supersport Park) কঠিন লড়াইয়ে নামবে ভারতীয় দল। অতীতে একমাত্র দেশ দক্ষিণ আফ্রিকা যেখান থেকে টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। ২৯ বছর পর এবার দুর্ধর্ষ সুযোগ আছে ভারতীয় দলের সামনে। শুক্রবার সাংবাদিক সম্মেলনে ভারতের সহ-অধিনায়ক কে এল রাহুল কিছুটা ইঙ্গিত দিলেন কেমন কম্বিনেশন হতে চলেছে প্রথম টেস্টের জন্য।

    আরও পড়ুন - Cricket in 2028 Olympics: অলিম্পিকে ক্রিকেটকে ঢোকাতে এবার বিশাল টাকার প্রস্তাব রাখছে আইসিসি

    পাঁচ বোলার ফর্মুলা থেকে বেরোনো ইচ্ছে নেই ভারতের। ওপেনিং করবেন রাহুল নিজের এবং আগারওয়াল। এরপর চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে নিয়ে প্রশ্ন নেই। প্রশ্ন পাঁচ নম্বরে কে নামবে? অজিঙ্কা রাহানে অভিজ্ঞ ব্যাটসম্যান হলেও দীর্ঘদিন তিনি ফর্মে নেই। আবার বিদেশের মাঠে তার অভিজ্ঞতা ফেলে দেওয়ার নয়।

    আরও পড়ুন - IPL Lucknow target : মেন্টর গম্ভীরের পরামর্শে নিলামে লখনউ তুলে নিতে পারে তিন প্রাক্তন নাইটকে

    অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে রাহানে অধিনায়ক হিসেবে সেঞ্চুরি করেছিলেন। কিন্তু বর্তমান ফর্মের বিচারে তার থেকে এগিয়ে শ্রেয়স আইয়ার। কয়েক মাস আগেই কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শতরান করেছেন শ্রেয়স। ছন্দে আছেন। ছন্দে থাকা ব্যাটসম্যানকে খেলানো উচিত স্বাভাবিক বুদ্ধি তাই বলে।

    কিন্তু বিদেশের মাঠে টেস্ট রান করা আলাদা চ্যালেঞ্জ ।সহ-অধিনায়ক রাহুল (Vice Captain KL Rahul) জানালেন এই জায়গাটা নিয়ে ভারতের চিন্তাভাবনা চলছে। শুধু এই দুজন নন, আলোচনায় আছেন হনুমা বিহারী। কিন্তু পাঁচ বোলার নামানো নিয়ে দ্বিমত নেই ভারতের। শামি, বুমরাহ, সিরাজ, অশ্বিন। অল রাউন্ড এবিলিটি থাকার জন্য এবং ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে ব্যাট হাতে রান করার জন্য এগিয়ে থাকবেন শার্দুল ঠাকুর।

    ঠাকুর চোট না পেলে ইশান্ত শর্মার খেলা কঠিন। দক্ষিণ আফ্রিকা দলে নেই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স এবং ফাফ ডু প্লেসি। প্রথম টেস্টের পর বাকি দুটি টেস্টে খেলবেন না কুইন্টন ডি কক। সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ফাস্ট বোলার নখিয়া। তবে এর ফলে ভারতীয় দলের অ্যাডভান্টেজ মানতে রাজি নন নতুন সহ-অধিনায়ক।

    রাবাডা আছেন। দীর্ঘদিন পর দলে কামব্যাক করেছেন ফাস্ট বোলার দুয়ান্নে অলিভার। রাহুল মনে করেন অলিভার এই মাঠে নতুন চ্যালেঞ্জ নিয়ে আসতে পারেন ভারতীয়দের সামনে। তাকে খেলার অভিজ্ঞতা নেই ভারতীয় ব্যাটিং লাইন আপের। তাছাড়া এলগার, বাভুমা, মার্করাম দক্ষ ব্যাটসম্যান। ভারতীয় দলের পক্ষে যথেষ্ট কঠিন লড়াই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: India vs South Africa, KL Rahul

    পরবর্তী খবর