• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IPL Lucknow target : মেন্টর গম্ভীরের পরামর্শে নিলামে লখনউ তুলে নিতে পারে তিন প্রাক্তন নাইটকে

IPL Lucknow target : মেন্টর গম্ভীরের পরামর্শে নিলামে লখনউ তুলে নিতে পারে তিন প্রাক্তন নাইটকে

উমেশ যাদব এবং মনীশ পান্ডেকে দলে পেতে চায় লখনউ

উমেশ যাদব এবং মনীশ পান্ডেকে দলে পেতে চায় লখনউ

IPL mega auction 2022 Lucknow franchise can buy these three cricketers. গম্ভীরের পরামর্শে কোন তিন ক্রিকেটারকে টার্গেট করছে লখনউ ? শোনা যাছে উমেশ যাদব এবং মনীশ পান্ডেকে দলে পেতে চায় লখনউ

  • Share this:

    #মুম্বই: আর কয়েকসপ্তাহ পরেই আইপিএল ২০২২ এর নিলাম অনুষ্ঠিত হবে। আইপিএল ২০২২ এ এবছর লখনউ ও আহমেদাবাদ নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি যোগ দিচ্ছে। টুর্নামেন্ট কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৮ ফ্র্যাঞ্চাইজি থেকে নিলামের জন্য ছেড়ে দেওয়া ক্রিকেটারদের মধ্যে থেকে নিলামের আগে সর্বাধিক দুই ভারতীয় ও এক বিদেশি ক্রিকেটারকে দলে নিতে পারবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি।

    আরও পড়ুন - Rishabh Pant vs Dhoni : দক্ষিণ আফ্রিকায় এবার ধোনির রেকর্ড ভাঙার সামনে দাঁড়িয়ে ঋষভ পন্থ

    নিলামের আগে দলে নেওয়া ক্রিকেটারদের নাম শীঘ্রই প্রকাশ করতে হবে দুই ফ্র্যাঞ্চাইজিকে। লখনউ ফ্র্যাঞ্চাইজি আইপিএলে প্রথমবার খেলতে চলেছে। প্রাক্তন জিম্বায়োরের উইকেট কিপার - ব্যাটার এন্ডি ফ্লাওয়ারকে তারা দলের প্রধান কোচ, বিজয় দাহিয়াকে সহকারী কোচ ও গৌতম গম্ভীরকে দলের মেন্টর করেছে ফ্র্যাঞ্চাইজি কতৃপক্ষ।

    আরও পড়ুন - Ravi Shastri vs Ashwin : অশ্বিনের পাউরুটিতে মাখন লাগানো আমার কাজ নয়, ফের বিতর্কিত মন্তব্য রবি শাস্ত্রীর

    এদের মধ্যে গৌতম গম্ভীরের আইপিএল খেলার ভাল অভিজ্ঞতা রয়েছে। তার নেতৃত্বেই কলকাতা নাইট রাইডার্স দু বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। পাশাপাশি দিল্লি ক্যাপিটালসেরও তিনি নেতৃত্ব দিয়েছেন। গম্ভীরের অধিনায়কত্বে অনেক ক্রিকেটার ভাল প্রদর্শন করে সকলের নজরে আসেন।

    ভারতীয় দলে সুযোগ পান। এদের মধ্যে কোনো ক্রিকেটারকে কোনো ফ্র্যাঞ্চাইজিকে ধরে রেখেছে, কোনো ক্রিকেটারকে নিলামের জন্য ছেড়ে দিয়েছে। এখন দেখা যাক কোন তিনজন ক্রিকেটারকে নিলামের আগেই সই করাতে পারে লখনউ।

    মনীশ পান্ডে

    কলকাতা নাইটরাইডার্সে গম্ভীরের অধিনায়কত্বে মনীশ পান্ডে দলের সেরা প্রদর্শনকারীর অন্যতম ছিলেন। নাইটরাইডার্সের হয়ে প্রায় ৩২ এর গড়ে ১ হাজার ২৭০ রান করেন পান্ডে। আইপিএল ২০১৪ এর ফাইনালে পান্ডের অনবদ্য ৯৪ রানের উপর ভর করেই কেকেআর দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হয়। লখনউ দলে মিডল অর্ডারে এক নির্ভরযোগ্য ব্যাটারের প্রয়োজন। তাই মনীশ পান্ডেকে সই করানোর জন্য ম্যানেজমেন্টকে পরামর্শ দিতে পারেন গম্ভীর। তবে পান্ডেকে পেতে লড়াই চালাবে আরসিবি।

    কুলদীপ যাদব

    ২০১৬ র আইপিএলে অভিষেক হয় চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবের। নাইট রাইডার্সের হয়ে গম্ভীরের অধিনায়কত্বে কুলদীপ যাদব ১৫ ম্যাচে ১৮ উইকেট নেন। গম্ভীর নাইট শিবির ছেড়ে দিলেও কুলদীপ ছাড়েননি। যদিও গম্ভীর চলে যাওয়ার পর নিয়মিত কেকেআরের প্রথম একাদশে স্থান হয়নি কুলদীপের। কেকেআরের হয়ে ৪৫ ম্যাচে ৪০ উইকেট নিয়েছেন কুলদীপ। বোলিংকে শক্তিশালী করতে কুলদীপকে দলে নেওয়ার জন্য পরামর্শ দিতে পারেন গম্ভীর। যদিও অস্ত্রোপচার করিয়ে কুলদীপ কেমন আছেন সেটাও একটা ব্যাপার।

    উমেশ যাদব

    গোটা ২০২১ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি উমেশ যাদব। গম্ভীরের অধিনায়কত্বে কেকেআরের হয়ে ৪৭ ম্যাচে ৪৮ উইকেট নিয়েছেন উমেশ যাদব। উমেশ যাদব আইপিএলে এখনো পর্যন্ত তিনটি দলের হয়ে খেললেও কেকেআরেই তার সাফল্য বেশি। তাই মেন্টর গম্ভীর উমেশ যাদবকে দলে নেওয়ার বিষয়ে তদ্ব্বীর করতেই পারেন। এই মুহূর্তে ভারতীয় টেস্ট দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন উমেশ। নতুন এবং পুরনো বলে যথেষ্ট অভিজ্ঞ।

    Published by:Rohan Chowdhury
    First published: