Home /News /sports /
Jhulan Goswami: এখনই অবসরের সিদ্ধান্ত নয়, আত্মজীবনী লেখা শুরু করছি... অনুষ্কা আমার মত বোলিং অ্যাকশন শিখছে: ঝুলন

Jhulan Goswami: এখনই অবসরের সিদ্ধান্ত নয়, আত্মজীবনী লেখা শুরু করছি... অনুষ্কা আমার মত বোলিং অ্যাকশন শিখছে: ঝুলন

ঝুলন গোস্বামী

ঝুলন গোস্বামী

Jhulan Goswami's Autobiography: আগামী মাসে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারানোর জন্য রিহ্যাবে যাবেন ঝুলন।

  • Share this:

ঈরণ রায় বর্মন: ‘‘এখনই অবসর নয়। ক্রিকেট এখনও উপভোগ করছি। অবসরের সিদ্ধান্ত নিলে সবার আগে নিউজ18 বাংলাকে জানাব। বায়োপিকে অনুষ্কা আমার থেকেও ভাল। আত্মজীবনী লেখার কাজ শুরু করছি...।’’ অকপট জানিয়ে দিলেন ঝুলন গোস্বামী‌ (Jhulan Goswami)। মহিলাদের একদিনের বিশ্বকাপে রেকর্ডের পর প্রথমবার সংবাদ মাধ্যমে ভারতীয় মহিলা দলের ক্রিকেটার ঝুলন গোস্বামী (Jhulan Goswami's Autobiography)।

বিশ্বকাপে ভারতের ব্যর্থতা থেকে নিজের বিশ্বরেকর্ড কিংবা অবসরের পরিকল্পনা। নিজের বায়োপিকে অনুষ্কার অভিনয় থেকে আত্মজীবনী লেখা। সব প্রশ্নে নিউজ18 বাংলায় এক্সক্লুসিভ সাক্ষাৎকার দিলেন চাকদহ এক্সপ্রেস ঝুলন গোস্বামী। বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার পর কলকাতায় ফিরে নিজেকে সংবাদমাধ্যম থেকে সরিয়ে রেখেছিলেন ঝুলন গোস্বামী। বিশ্বকাপের মঞ্চে নিজের জোড়া বিশ্বরেকর্ড করলেও ভারতীয় দল শেষ পর্যন্ত নকআউটে পৌঁছতে পারেনি।

আরও পড়ুন-প্রথম স্ত্রীর অনুমতি নিয়ে দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন ৬৬ বছরের অরুণ লাল

চোটের জন্য শেষ ম্যাচ খেলতে পারেন নি বঙ্গ পেসার। দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর ঝুলনের সেই করুণ মুখ বারবার টিভির পর্দায় ফুটে উঠেছিল। বিশ্বকাপ জেতার অধরা স্বপ্ন নিয়ে বাড়ি ফিরে তাই নিজেকে গুটিয়ে রেখেছিলেন ঝুলন। তবে বৃহস্পতিবার নিউজ 18 বাংলার অনুরোধে ইন্টারভিউতে রাজি হলেন মহিলা ক্রিকেটের আইকন ঝুলন। বৃহস্পতিবার এক অনুষ্ঠানে একটি স্কুলের রেসিডেন্সিয়াল ক্রিকেট কোচিং ক্যাম্পে মেন্টরের দায়িত্ব নিলেন তিনি। অনুষ্ঠান শেষে যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন ঝুলন গোস্বামী। তবে বিয়ের প্রশ্ন উঠতেই স্পিকটি নট চল্লিশ ছুঁই ছুঁই বঙ্গ তনয়া।

আরও পড়ুন-‘‘হ্যালো, আমি অভিষেক বলছি...’’, আচমকা ফোন পেতে পারেন বুথ স্তরের কর্মীরাও !

আগামী মাসে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে চোট সারানোর জন্য রিহ্যাবে যাবেন ঝুলন। তবে ইতিমধ্যেই হালকা অনুশীলন শুরু করেছেন ভারতীয় দলের ফিজিও এবং ট্রেনারের পরামর্শে। অবসর কিংবা ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এখনও বিসিসিআইয়ের সঙ্গে কোনও রকম আলোচনা হয়নি বলে জানালেন প্রাক্তন ভারত অধিনায়ক। ভারতীয় মহিলা ক্রিকেট উন্নতির যে পর্যায়ে পৌঁছেছে তাতে খুশি তিনি। কমনওয়েলথ গেমসে মহিলাদের ক্রিকেট কিংবা আগামী বছর আইপিএল প্রত্যেকটাই মহিলা ক্রিকেটকে অনেকদূর এগিয়ে দেবে বলে মনে করেন ঝুলন।

নিজের এই বয়সে সাফল্যের কারণ হিসেবে মনে করেন অধ্যাবসায় এবং ডিসিপ্লিনকে। এসবের মাঝেই বায়োপিক নিয়ে আলোচনায় ঝুলন জানালেন অনুষ্কা শর্মা চাকদাতে আসবেন শুটিং করতে। ইতিমধ্যেই বেশ কয়েকবার আলোচনা হয়েছে। বিরাট অনুষ্কাকে সাহায্য করছে পর্দায় ঝুলন হওয়ার জন্য। তার মত বোলিং অ্যাকশন অনুশীলন করছেন অনুষ্কা বলে জানান ঝুলন। ভারতীয় ক্রিকেটে মহিলাদের দলের সাপ্লাই লাইন তৈরি বলেও দাবি করেন তিনি। দ্বিতীয় ঝুলন কেন উঠে আসছে না এই প্রশ্নের উত্তরে, প্রাক্তন ভারত অধিনায়কের স্পষ্ট জবাব, আমার থেকেও ভাল ক্রিকেটার উঠে আসছে। করোনার জন্য কিছুটা প্রভাব পড়েছে। তবে ভারতীয় ক্রিকেটের এখন যারা রয়েছে তারা অনেকদূর নিয়ে যাবে। শেষ প্রশ্নে রাজনীতিতে যোগদানের কোনও প্রস্তাব পেয়েছেন কিনা জানতে চাওয়া হলে ঝুলনের এক লাইনের উত্তর ‘না’।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Jhulan Goswami

পরবর্তী খবর