Home /News /sports /

Jhulan Goswami on NZ ODI : প্রথমবার মহিলা বিশ্বকাপ হাতে নিতে মরিয়া বাংলার মেয়ে ঝুলন গোস্বামী

Jhulan Goswami on NZ ODI : প্রথমবার মহিলা বিশ্বকাপ হাতে নিতে মরিয়া বাংলার মেয়ে ঝুলন গোস্বামী

নিউজিল্যান্ডের মাটিতে ভারতের মহিলা দলের অন্যতম ভরসা ঝুলন

নিউজিল্যান্ডের মাটিতে ভারতের মহিলা দলের অন্যতম ভরসা ঝুলন

Jhulan Goswami feels ODI series in New Zealand will help team India. বিশ্বকাপ জিতেই দেশে ফিরতে চান ঝুলন, নিউজিল্যান্ডের মাটিতে ভারতের মহিলা দলের অন্যতম ভরসা ঝুলন

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের মহিলা ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী তিনি। দীর্ঘদিন ধরে সাফল্যের সঙ্গে খেলে চলা এমন অলরাউন্ডার নজির নেই ভারতীয় ক্রিকেটে। তিনি গর্বিত বাংলার মেয়ে। ঝুলিতে অনেক সাফল্য রয়েছে ঝুলন গোস্বামীর। তবে বিশ্বকাপ না জিততে পারার আক্ষেপ তাঁকে আজও তাড়া করে বেড়ায়। অধরা মাধুরি স্পর্শে মরিয়া ‘চাকদহ এক্সপ্রেস’। ২০১৭ সালে ওডিআই বিশ্বকাপ অল্পের জন্য হাতছাড়া হয়েছিল ভারতের।

    আরও পড়ুন - Djokovic Melbourne park hotel: যেন জেলখানা! মেলবোর্নে জঘন্য ব্যবস্থার ডিটেনশন সেন্টারে রাখা হচ্ছে জকোভিচদের

    ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৩ রানের বিনিময়ে তিন উইকেট নিয়েছিলেন ঝুলন। তবে অতীতের ব্যর্থতা নিয়ে ভাবতে চাইছেন না তিনি। নিউজিল্যান্ডের মাটিতে হতে চলা ৫০-৫০ ফরম্যাটের বিশ্বকাপে সেরাটা মেলে ধরাই লক্ষ্য বাংলার এই তারকা অল-রাউন্ডারের। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন চার বছর আগে খেতাব জিততে না পারলেও দল ফাইনালে পৌঁছানোয় দেশে মেয়েদের ক্রিকেট জনপ্রিয় হয়েছিল।

    আরও পড়ুন - ATKMB vs Odisha FC postponed ISL : আইএসএলে এবার করোনার হানা, পিছিয়ে গেল এটিকে মোহনবাগানের ম্যাচ

    সেটা ছিল আমাদের কাছে বিরাট প্রাপ্তি। আসন্ন বিশ্বকাপে সেরাটা মেলে ধরার জন্য আমি প্রস্তুত। মহিলা ক্রিকেটেও এখন প্রচণ্ড লড়াই। চ্যাম্পিয়ন হওয়া সহজ ব্যাপার নয়। খেলাটাকে উপভোগ করতে চাইছি। ভাল পারফর্ম করলে সাফল্য আসতে বাধ্য। আগামী ৬ মার্চ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতের মেয়েরা।

    প্রস্তুতির জন্য আগেই নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন মিতালি রাজরা। সফরের সূচিতে একদিনের সিরিজের পাশাপাশি টি-২০ ম্যাচও রয়েছে। এই প্রসঙ্গে ঝুলন বললেন, বিশ্বকাপের প্রস্তুতি তো গত চার বছর ধরেই চলছে। তবে নিউজিল্যান্ড সফর অবশ্যই গুরুত্বপূর্ণ। ওখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে সুবিধা হবে। অতিরিক্ত ঠাণ্ডার পাশাপাশি ঝোড়ো হাওয়া বড় ফ্যাক্টর হতে পারে।

    তাছাড়া বিশ্বকাপে দলের কম্বিনেশনও ঠিক করে নেওয়ার সুযোগ থাকবে টিম ম্যানেজমেন্টের সামনে। যে কোনও মঞ্চেই ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে বাড়তি উন্মাদনা থাকে। তবে এই মেগা ম্যাচকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ ঝুলন। তিনি বলেন, জানি, এই ম্যাচ ঘিরে সমর্থকদের বিরাট উন্মাদনা থাকে। তবে আমাদের কাছে এটা একেবারে একটা সাধারণ ম্যাচ।

    বিশ্বকাপে প্রত্যেক টিমই একে অপরের মুখোমুখি হবে। তাই সব লড়াই গুরুত্বপূর্ণ। ঝুলন আরও বলেন, বিশ্বকাপের জন্য আমরা দীর্ঘদিন অপেক্ষা করে আছি। করোনা মহামারির মধ্যেও আইসিসি যেভাবে বিশ্বকাপের আয়োজন করছে, তা সত্যিই প্রশংসনীয়। দলের অধিনায়ক মিতালি রাজ।

    এছাড়াও আছেন অভিজ্ঞ হরমানপ্রীত, দীপ্তি শর্মা। স্মৃতি মান্ধানা, শেফালী বর্মা, ইয়াস্টিকা ভাটিয়াদের ওপর আলাদা নজর থাকবে সকলের। ইংল্যান্ডের মাটিতে যে স্বপ্ন অপূর্ণ রয়ে গিয়েছিল, নিউজিল্যান্ডের মাটিতে সেই স্বপ্ন পূর্ণতা পাবে? ভারতের মেয়েদের নিয়ে স্বপ্ন দেখছে গোটা দেশ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Women Cricket Team, Jhulan Goswami

    পরবর্তী খবর