• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • হাবাসদের হারিয়ে ফের শীর্ষে নর্থ ইস্ট ইউনাইটেড

হাবাসদের হারিয়ে ফের শীর্ষে নর্থ ইস্ট ইউনাইটেড

Photo Courtesy : ISL

Photo Courtesy : ISL

এফসি পুণে সিটি ০ , নর্থইস্ট ইউনাইটেড এফসি: ১ (আলফারো ৭৯)

  • Share this:

    এফসি পুণে সিটি ০       

    নর্থইস্ট ইউনাইটেড এফসি: ১ (আলফারো ৭৯)

    #পুনে:  ঘরের মাঠে টানা তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দিকে এগিয়ে যেতে চেয়েছিলেন আন্তোনিও আবাস। কিন্তু, যা চাইবেন তা-ই পেলে আর ফুটবল কেন! তাই এই তিনের প্রথম ম্যাচেই হোঁচট! ঘরের মাঠে মুম্বইয়ের পর এফসি পুনে সিটি আবার হারল নর্থইস্টের কাছেও। আর, এই তিন পয়েন্ট মিলিয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট-সহ তৃতীয় হিরো ইন্ডিয়ান সুপার লিগের শীর্ষে উঠে এল জন আব্রাহামের নর্থইস্ট ইউনাইটেড।

    যোগ্য দল যে জিতেছে, তাতে কোনও সন্দেহ নেই। কারণ, প্রথমার্ধে নির্মল ছেত্রী লাল কার্ড দেখার পর দশজনেও আক্রমণের রাস্তা ছাড়েনি নর্থইস্ট। ঘরের মাঠে পুনের উচিত ছিল, একজন বেশি থাকার সুবিধা আদায় করে গোল তুলে এগিয়ে যাওয়া। কিন্তু নর্থ ইস্টের নিরন্তর আক্রমণের চাপে তা সম্ভব হয়নি যেমন, শেষ দিকে বেশ কয়েকবার গোলমুখ খুলে ফেলেও পরিবর্ত হিসেবে নামা ত্রাওরের ব্যর্থতায় সমতা ফেরানো যায়নি। তিনকাঠির তলায়, গোলররক্ষক সুব্রত পালও নির্ভরতা জুগিয়েছিলেন নর্থইস্টকে,

    ম্যাচের ৩৬ মিনিটেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নর্থ ইস্টের নির্মল। প্রণয় হালদারের পর এবারের টুর্নামেন্টে দ্বিতীয় ফুটবলার হিসাবে লাল কার্ড দেখলেন নির্মল। 

    ম্যাচের একমাত্র গোল ৭৯ মিনিটে। রোমারিক থেকে ভেলেজ-আলফারো হয়ে কাটসুমির কাছে বল গিয়েছিল বক্সের ডানদিকে। কাটসুমি গোলের চেষ্টায় শট নিয়েছিলেন যা বক্সের মধ্যে থাকা পুনের এক ডিফেন্ডারের পায়ে লেগে পৌঁছে গিয়েছিল আলফারোর কাছে।  বাঁ-পায়ের দরন্ত শটে এদেল বেটে-কে পরাস্ত করে এবারের আইএসএল-এ নিজের তৃতীয় গোল পেয়ে গেলেন আলফারো, চতুর্থ ম্যাচে। ম্যাচের নায়ক উরুগুয়ের ফুটবলার উঠে এলেন সর্বোচ্চ গোলদাতা হিসাবেও।

    এখনও সাইডলাইনে ফিরতে একটি ম্যাচ বাকি হাবাসের ৷  তিন ম্যাচে তিন পয়েন্ট। টুর্নামেন্টের শুরুতে নিঃসন্দেহে আরও একটু ভাল জায়গায় থাকতে চেয়েছিলেন প্রথম আইএসএল জয়ী কোচ হাবাস ৷  কিন্তু নিজের নতুন ঠিকানায়, পুণেতে, তাঁকে সেই স্বস্তি দিলেন না তাঁর স্ট্রাইকাররা!

    First published: