Home /News /sports /
KKR IPL 2022 Retention: ভেঙ্কটেশ, বরুণ, রাসেল, নারিনকে ২০২২ আইপিএলের জন্য ধরে রাখল কেকেআর

KKR IPL 2022 Retention: ভেঙ্কটেশ, বরুণ, রাসেল, নারিনকে ২০২২ আইপিএলের জন্য ধরে রাখল কেকেআর

Photo: KKR

Photo: KKR

KKR Team for IPL 2022: ছেড়ে দেওয়া স্কোয়াডের থেকে কিছু ক্রিকেটারকে নিলাম থেকে কিনতে চান কেকেআর কর্তৃপক্ষ। তবে আগামী আইপিএলে নেতা কে হবেন তা নিয়ে এখনই ভাবছে না কেকেআর। নিলামে দল গঠনের পরেই নির্বাচিত হবেন নতুন অধিনায়ক।  

  • Last Updated :
  • Share this:

কলকাতা: আইপিএলের দুই অধিনায়ককে ছেড়ে দিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders Team)। গৌতম গম্ভীরের পর কেকেআরের অধিনায়ক হয়েছিলেন দীনেশ কার্তিক। তারপর নাইটদের অধিনায়ক হন ইংল্যান্ডের ইয়ন মর্গ্যান। আসন্ন আইপিএলের জন্য এই দুই ক্রিকেটারকেই ছেড়ে দিল শাহরুখ খানের দল (IPL 2022 KKR Retention List)।

কলকাতা নাইট রাইডার্সের রিটেনশন লিস্ট চূড়ান্ত। গতবারের দল থেকে মোট চার জন ক্রিকেটারকে ধরে রাখছে কেকেআর। নিয়ম অনুযায়ী পুরনো দলের থেকে শুধুমাত্র চারজন ক্রিকেটারকেই রাখতে পারবে যেকোনও ফ্র্যাঞ্চাইজি। এই চারজনের মধ্যে সর্বাধিক দু’জন বিদেশি ক্রিকেটার হতে পারবে। নাইট শিবির সেই নিয়মে দু’জন ভারতীয় এবং দু’জন বিদেশি ক্রিকেটারকে ধরে রাখছে।

আরও পড়ুন- ধোনি সহ পাঁচ ভারতীয় তারকা থাকছেন পুরনো দলেই, কোন চারজনকে রাখল কেকেআর?

২০২১ আইপিএলের দ্বিতীয় পর্যায়ে নাইটদের নায়ক ভেঙ্কটেশ আইয়ার প্রথম পছন্দ হিসেবে দলে থাকছেন। ইতিমধ্যেই মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার ভারতীয় জার্সিতে অভিষেক ঘটিয়ে ফেলেছেন। দ্বিতীয় ভারতীয় হিসেবে কেকেআর রাখছে বরুণ চক্রবর্তীকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেভাবে দাগ কাটতে না পারলেও মিস্ট্রি স্পিনারকে রাখছে কিং খানের দল। বিদেশি ক্রিকেটার হিসেবে থাকছেন ক্যারিবিয়ান দুই তারকা। আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন থাকছে কেকেআরে। এই দুই ক্রিকেটার গত আইপিএলে দারুণ ছন্দে না থাকলেও অতীতে নাইটের বহু ম্যাচের ত্রাতা হয়েছিলেন। তাই এই দু’জনকেই রাখা হল। ছেড়ে দেওয়া হল প্যাট কামিন্স এবং সাকিব আল হাসানকেও।

আরও পড়ুন- বম্বে আইআইটির প্রাক্তনী, ট্যুইটারের সিইও হলেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল

নিয়ম অনুযায়ী এই চারজন ছাড়া বাকি স্কোয়াডের সবাইকে ছেড়ে দেওয়া হচ্ছে। তবে ছেড়ে দেওয়া স্কোয়াডের থেকে কিছু ক্রিকেটারকে নিলাম থেকে কিনতে চান কেকেআর কর্তৃপক্ষ। তবে আগামী আইপিএলে নেতা কে হবেন তা নিয়ে এখনই ভাবছে না কেকেআর। নিলামে দল গঠনের পরেই নির্বাচিত হবেন অধিনায়ক। রিটেন হওয়ার চার ক্রিকেটারদের মধ্যে থেকে অধিনায়ক নির্বাচন হওয়ার সম্ভাবনা কম। কেকেআরের পাশাপাশি বাকি দলগুলোরও রিটেনশন লিস্ট তৈরি। আজ, মঙ্গলবার রাত ন’টার সময় চূড়ান্ত রিটেন লিস্ট প্রকাশ করা হবে। সেই তালিকা থেকে নিলামের আগেই তিনজন করে ক্রিকেটার দলে নিতে পারবে নবাগত দুই ফ্র্যাঞ্চাইজি।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: IPL 2022, Kkr, Kolkata Knight Riders