Home /News /sports /
IPL Auction 2022, KKR : আইপিএলে কেমন হল কেকেআর দল? শক্তি এবং দুর্বলতা কোথায়, জানুন বিস্তারিত

IPL Auction 2022, KKR : আইপিএলে কেমন হল কেকেআর দল? শক্তি এবং দুর্বলতা কোথায়, জানুন বিস্তারিত

কেকেআর জার্সিতে নিজেদের প্রমাণ করতে মরিয়া থাকবেন বিলিংস, হেলস

কেকেআর জার্সিতে নিজেদের প্রমাণ করতে মরিয়া থাকবেন বিলিংস, হেলস

IPL Auction 2022 KKR buys Sam Billings along with Alex Hales and Mohammad Nabi for combination. কেকেআর জার্সিতে নিজেদের প্রমাণ করতে মরিয়া থাকবেন বিলিংস, হেলস

  • Share this:

    #বেঙ্গালুরু: প্রথম দিনের শেষে আজ দ্বিতীয় দিনের শুরুতে কলকাতা নাইট রাইডার্স ১২ কোটি ৬৫ লাখ টাকা নিয়ে নেমেছিল নিলামে। এই টাকার মধ্যে প্রায় ১৫ থেকে ১৬ জন ক্রিকেটার নিতে হত তাদের। দিনের শুরুটা অজিঙ্কা রাহানে এবং তারপর পুরনো রিংকু সিং এবং অনুকূল রায়কে দিয়ে করা হলেও, মাঝের সময়টা শ্রীলঙ্কার চামিকা করুনারত্নে, জম্মু-কাশ্মীরের তরুণ ফাস্ট বোলার রাশিক সালাম দারকে কিনে নিল শাহরুখ খানের দল।

    আরও পড়ুন - IPL Auction 2022, Mumbai Indians: চমকের নাম টিম ডেভিড! আর্চারকেও দলে নিয়ে আরও শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্স

    এরপর বাবা ইন্দ্রজিৎ, প্রথম সিং, অশোক শর্মাদের মত ভারতীয় ক্রিকেটার নিতেই হত কেকেআরকে। সেটাই করল তারা। পরে এক্সিলারেটেড নিলামে ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান স্যাম বিলিংস্, প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান এলেক্স হেলসকে নিল কেকেআর। নেওয়া হল আফগানিস্তানের মহম্মদ নবিকে। নবির অভিজ্ঞতা নিঃসন্দেহে কাজে লাগবে কেকেআর দলের।

    দীর্ঘদিন আইপিএল খেলছেন। আফগানিস্তানের অধিনায়কত্ব করেছেন। মিডল অর্ডারে ব্যাট করা ছাড়া বল হাতে অফস্পিনার হিসেবেও যথেষ্ট বুদ্ধিমান আফগান তারকা। আর বিলিংস উইকেট-রক্ষক এবং মিডল অর্ডার ব্যাটসম্যান। টি টোয়েন্টিতে অভিজ্ঞ ক্রিকেটার। অতীতে চেন্নাই সুপার কিংস এবং দিল্লির জার্সিতে আইপিএল খেলেছেন। ২২ ম্যাচে ৩৩৪ রান এবং উইকেটের পেছনে ১৩ টি আউট করার নজির আছে। দু কোটি টাকায় তাকে পাওয়া যথেষ্ট ভাল ডিল কেকেআরের পক্ষে।

    অ্যালেক্স হেলস টি টোয়েন্টি ক্রিকেটে বড় নাম। ইংল্যান্ডের জার্সিতে এবং বিভিন্ন লিগে তার বেশ কিছু দুর্ধর্ষ ইনিংস আছে। কিন্তু ২০১৮ সালে আইপিএলে সানরাইজার্স হায়দারাবাদ দলের হয়ে সেরকম নজর' কাটতে পারেনি তিনি। ৬ ম্যাচে মাত্র ১৪৮ রান করেছিলেন। এই মুহূর্তে ইংল্যান্ডের জাতীয় দলে নেই। কিন্তু তাও তার বড় শট খেলার দক্ষতার ওপর ভরসা রেখেছে কেকেআর।

    অ্যালেক্স হেলসকে কেকেআর কিনেছে ১.৫ কোটি টাকায়। শেষ বেলায় উমেশ যাদবকে ২ কোটি টাকায় তুলে নিল কেকেআর। অতীতে তিন বছর কলকাতার জার্সিতে খেলেছেন উমেশ। আইপিএল ক্যারিয়ারে ১২১ ম্যাচে ১১৯ উইকেট রয়েছে তার। এখন দেখার এই দল নিয়ে কেকেআর কতটা সাফল্য পায়।

    কেকেআর দল ২০২২ মরশুম

    আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, শ্রেয়স আইয়ার, শেলডন জ্যাকসন, অজিঙ্কা রাহানে, রিংকু সিং, বাবা ইন্দ্রজিৎ, অভিজিৎ তোমার, স্যাম বিলিংস, অ্যালেক্স হেলস, রাশিক দার, অশোক শর্মা, টিম সাউদি, উমেশ যাদব, প্যাট কামিন্স, নীতিশ রানা, শিবম মাভি, অনুকূল রায়, চামিকা করুনারত্নে, প্রথম সিং, রমেশ কুমার, মহম্মদ নবি, আমান খান

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ipl 2022 mega Auction, Kkr

    পরবর্তী খবর