Home /News /sports /
IPL Auction 2022, Mumbai Indians: চমকের নাম টিম ডেভিড! আর্চারকেও দলে নিয়ে আরও শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্স

IPL Auction 2022, Mumbai Indians: চমকের নাম টিম ডেভিড! আর্চারকেও দলে নিয়ে আরও শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্স

চমকের নাম টিম ডেভিড! আর্চারকেও দলে নিয়ে শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্স

চমকের নাম টিম ডেভিড! আর্চারকেও দলে নিয়ে শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্স

IPL Auction 2022 Mumbai Indians gets Tim David and Jofra Archer. সিঙ্গাপুরের টিম ডেভিড শেষবার আইপিএল আরসিবি জার্সি গায়ে খেলেছিলেন। মুম্বই ইন্ডিয়ান্স ৮ কোটি ২৫ লাখ টাকায় তাকে কিনে নিল।

  • Share this:

    #বেঙ্গালুরু: রোগা চেহারার ছেলেটা পঞ্জাবের হয়ে যখন ক্রিকেট খেলা শুরু করে প্রথমদিকে ফাস্ট বোলার হওয়ার ইচ্ছে ছিল। কিন্তু তার কোচ তাকে লেগ স্পিন করতে বলেন। ক্রমশ ছেলেটা বুঝতে পারে ভবিষ্যতে সে ভাল লেগ স্পিনার হয়ে উঠতে পারে। মায়ানক মারকাণ্ডে ২০১৮ সালে চোখে পড়ে যান মুম্বই ইন্ডিয়ান্স স্পটারদের। তাকে সুযোগ দেওয়া হয় দলে। মহেন্দ্র সিং ধোনিকে গুগলিতে আউট করে সকলের নজর কেড়ে নেন। তারপর সানরাইজার্স হায়দারাবাদ দলের বিপক্ষে চারটি উইকেট দখল করেন।

    কিন্তু পরে তাকে ছেড়ে দেয় মুম্বই। ভরসা করে রাহুল চাহার এর ওপর। কিন্তু এবার আবার মায়ানক মারকাণ্ডেকে ৬৫ লাখ টাকায় দলে ফিরিয়ে নিল মুম্বই ইন্ডিয়ান্স। তার প্রধান অস্ত্র গুগলি। কিন্তু এখন ফ্লিপর, রং ওয়ান সহ আরো কিছু অস্ত্র যোগ করেছেন নিজের বোলিংয়ে। আইপিএল ক্যারিয়ার ১৮ ম্যাচে ১৬ উইকেট আছে তার। এছাড়াও কম দামে জয়দেব উনাদকটকে পেয়ে গেছে মুম্বই ইন্ডিয়ান্স। মাত্র ১.৩ কোটি টাকায় তাকে দলে নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন।

    ২০১৮ সালে সাড়ে ১১ কোটি টাকায় রাজস্থান রয়েলস গিয়েছিলেন তিনি। অতীতে কলকাতা নাইট রাইডার্স, রাইজিং পুনে সুপার জায়ান্ট, দিল্লি এবং আরসিবি দলের হয়ে খেলেছেন তিনি। রঞ্জি ট্রফিতে প্রথম অধিনায়ক হিসেবে সৌরাষ্ট্রকে চ্যাম্পিয়ন করেছেন জয়দেব। তার অভিজ্ঞতা এবং ডেথ ওভারে রান আটকানোর ক্ষমতা গুরুত্ব দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। গতকাল প্রথম বড় ঝড় তোলে মুম্বই ঈশান কিষানকে ১৫.২৫ কোটি টাকার বিনিময় তুলে নিয়ে।

    এছাড়া দক্ষিণ আফ্রিকার পরবর্তী সুপারস্টার এবং অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী দেওয়ালড ব্রেভিসকে তিন কোটি টাকায় নিয়েছে তারা। দেড় কোটি টাকায় মুরুগান অশ্বিন এবং ৩০ লক্ষ টাকায় বাসেল থাম্পিকে দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। সিঙ্গাপুরের টিম ডেভিড শেষবার আইপিএল আরসিবি জার্সি গায়ে খেলেছিলেন। মাত্র ২০ লাখ টাকায় তাকে নিয়েছিল ব্যাঙ্গালোর। সিঙ্গাপুরের এই ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে যথেষ্ট পরিচিত নাম। পাকিস্তান সুপার লিগে খেলেছেন মুলতান সুলতান দলের হয়ে। লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবে বড় রান করতে পারেন। শক্তিশালী হিটার। সঙ্গে অফ স্পিন বল করতে পারেন। মুম্বই ইন্ডিয়ান্স তাকে ধরিয়ে দেওয়ার জন্য মরিয়া ছিল। প্রচন্ড লড়াই হল কেকেআরের সঙ্গে। শেষ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্স ৮ কোটি ২৫ লাখ টাকায় তাকে কিনে নিল।

    সিঙ্গাপুরের এই ক্রিকেটারকে পেয়ে শক্তি বাড়ল মুম্বইয়ের। একজন যোগ্য ফিনিশার পেল তারা। এছাড়াও মুম্বই ইন্ডিয়ান্স দলে নিয়েছে ইংল্যান্ডের টি টোয়েন্টি বিশেষজ্ঞ পেসার টাইমাল মিলস (১ কোটি ৫০ লাখ) এবং অস্ট্রেলিয়ার ড্যানিয়েল স্যামসকে (২ কোটি ৬০ লাখে)। তবে ইংল্যান্ডের জোফ্রা আর্চার (৮ কোটি) টাকায় দলে নিয়ে জমিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। বুমরাহর সঙ্গে তার জুটি ভয়ঙ্কর হতে চলেছে।

    তবে এ বছর পাওয়া যাবে না তাকে। এছাড়াও (৭৫ লাখ) টাকায় ফ্যাবিয়ান অ্যালেন, আনমোলপ্রীত সিং (২০ লাখ টাকা), রমন্দীপ সিং (২০ লাখ টাকা), রাহুল বুধি (২০ লাখ টাকা), ঋত্বিক শকিন (২০ লাখ টাকা), অর্জুন টেন্ডুলকার (৩০ লাখ টাকা), আরিয়ান জুয়ালকে (২০ লাখ টাকা) দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

    Mumbai Indians Squad 2022

    Rohit Sharma, Kieron Pollard, Suryakumar Yadav, Jasprit Bumrah, Ishan Kishan, Dewald Brevis, Basil Thampi, M Ashwin, Jaydev Unadkat, Mayank Markande, Tilak Varma, Sanjay Yadav, Riley Meredith, Mohd Arshad Khan, Anmolpreet Singh, Ramandeep Singh, Rahul Buddhi, Hrithik Shokeen, Arjun Tendulkar, Aryan Juyal, Fabian Allen, Jofra Archer, Tim David

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ipl 2022 mega Auction, Mumbai Indians

    পরবর্তী খবর