Home /News /sports /
IPL 2022 venue : এবারের আইপিএলের চূড়ান্ত ভেন্যু জেনে নিন! কোন কোন মাঠে হবে খেলা?

IPL 2022 venue : এবারের আইপিএলের চূড়ান্ত ভেন্যু জেনে নিন! কোন কোন মাঠে হবে খেলা?

আইপিএলে সর্বাধিক ৫৫ টি ম্যাচ খেলা হবে মুম্বইয়ের চারটি স্টেডিয়ামে

আইপিএলে সর্বাধিক ৫৫ টি ম্যাচ খেলা হবে মুম্বইয়ের চারটি স্টেডিয়ামে

IPL 2022 Mumbai to host 55 IPL matches and Pune 15 in league phase of tournament. আইপিএলে সর্বাধিক ৫৫ টি ম্যাচ খেলা হবে মুম্বইয়ের চারটি স্টেডিয়ামে

  • Share this:

    #মুম্বই: গতবার আইপিএল মাঝপথে বন্ধ হয়ে গিয়ে বিরাট সমস্যায় পড়েছিল বিসিসিআই। বাকি পর্ব শেষ করতে হয়েছিল আরব আমিরাতে। সেই পথে আর হাঁটতে চায় না ভারতীয় বোর্ড। আইপিএল ২০২১-এর যে অভিজ্ঞতা হয়েছিল বোর্ডের তা থেকে শিক্ষা নিয়ে বিসিসিআই এবার কোনও ঝুঁকি নিতে চাইছে না। তাই মহারাষ্ট্র করিডরে আইপিএল ২০২২-এর সমস্ত ৭০টি লিগ ম্যাচ অনুষ্ঠিত হবে। বিসিসিআই আধিকারিকরা মনে করছেন যে মহারাষ্ট্রে পুরো লিগ পর্বের আয়োজন করলে 'বিমানে ভ্রমণ এড়ানো যাবে যা কোভিড-১৯ এর ঝুঁকি অনেকটা কমিয়ে দেবে'।

    আরও পড়ুন - SC East Bengal, Ananta Tamang: আইএসএলে শেষ দুই ম্যাচের আগে নেপালের ডিফেন্ডার নিয়ে এল এস সি ইস্টবেঙ্গল

    IPL এর ১৫তম সিজন ২৭ মার্চ শুরু হতে পারে এবং মে মাসের শেষের দিকে শেষ হবে৷ বিসিসিআই আগামী সপ্তাহের শেষে আইপিএল ২০২২-এর চূড়ান্ত তারিখ এবং সময়সূচী ঘোষণা করবে। আপাতত, বিসিসিআই- জানিয়েছে যে কোনও ধরণের কোভিড -১৯ জটিলতা এড়াতে - এই বছরের লিগ পর্বটি মহারাষ্ট্রেই সীমাবদ্ধ থাকবে। মহারাষ্ট্রে ৭০ টি ম্যাচ লিগ পর্ব অনুষ্ঠিত হবে এবং প্লে অফগুলি আহমেদাবাদে অনুষ্ঠিত হবে।

    আরও পড়ুন - Wanindu Hasaranga covid : করোনায় ভারতের বিরুদ্ধে ছিটকে গেলেন আইপিএলে শ্রীলঙ্কার সবচেয়ে দামি ক্রিকেটার

    ওই ৭০ টি ম্যাচ হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম , ব্র্যাবোর্ন স্টেডিয়াম, নভি মুম্বই, ডি. ওয়াই পাতিল স্পোর্টস স্টেডিয়াম এবং পুনের উপকণ্ঠে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম জিও স্টেডিয়ামে। ফাইনাল সহ প্লে অফগুলি আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলার সম্ভাবনা রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরিচালনা কমিটি এই মরসুমে লিগ পরিচালনার সম্ভাব্য ভেন্যুগুলির তালিকায় মুম্বইয়ের রিলায়েন্স জিও স্টেডিয়ামকে যুক্ত করেছে।

    স্টেডিয়ামটি সমস্ত আধুনিক সুযোগ-সুবিধা দিয়ে সজ্জিত এবং বর্তমানে এটি 'হোম ফর মুম্বই ইন্ডিয়ানস' নামে পরিচিত। ৫৫ টি ম্যাচ মুম্বইয়ের বিভিন্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। জৈব সুরক্ষা বলয় সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে আগে থেকেই বিশেষজ্ঞদের নিয়ে প্রস্তুতি নেবে বিসিসিআই। এছাড়া রুটিনমাফিক পরীক্ষা যেমন ছিল তেমন হবে ক্রিকেটারদের। আট দলের জায়গায় এবার দশ দলের টুর্নামেন্ট। ম্যাচের সংখ্যা বেশি। তাই সাবধানতা বেশি রাখতেই হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Wankhede Stadium

    পরবর্তী খবর