Home /News /sports /

Mithali Raj Newzealand series: নিউজিল্যান্ড সফরই বিশ্বকাপের অ্যাসিড টেস্ট, বলছেন অধিনায়ক মিতালী রাজ

Mithali Raj Newzealand series: নিউজিল্যান্ড সফরই বিশ্বকাপের অ্যাসিড টেস্ট, বলছেন অধিনায়ক মিতালী রাজ

নিউজিল্যান্ডের বিরুদ্ধেই বিশ্বকাপের মহড়া সারতে চান মিতালি

নিউজিল্যান্ডের বিরুদ্ধেই বিশ্বকাপের মহড়া সারতে চান মিতালি

Mithali Raj feels New zealand series perfect platform. নিউজিল্যান্ডের বিরুদ্ধেই বিশ্বকাপের মহড়া সারতে চান মিতালি। ঝুলন গোস্বামীর প্রসঙ্গ উঠলে মিতালী জানান ঝুলনের অভিজ্ঞতা এবং নিজেকে চ্যালেঞ্জ নেওয়ার জায়গায় রাখা অনুপ্রেরণা পাওয়ার মতো।

আরও পড়ুন...
  • Share this:

    #মুম্বই: ১১ই ফেব্রুয়ারি থেকে পাঁচটি ওয়ান ডে ম্যাচের সফরে নিউজিল্যান্ড যাচ্ছে ভারতীয় দল। দলের অধিনায়ক মিতালী রাজ আসন্ন মহিলা ক্রিকেট বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সফরটি ব্যবহার করতে চান। আগামী ৪ ঠা মার্চ থেকে নিউজিল্যান্ডের মাটিতেই শুরু হচ্ছে মহিলা ক্রিকেট বিশ্বকাপ। করোনা পরিস্থিতির মধ্যে অনুশীলন এবং প্রশিক্ষণে অনেকটাই গাফিলতি হচ্ছে সব দলেরই।

    আরও পড়ুন - India Open 2022 Covid 19: ক্রিকেট, ফুটবলের পর এবার ব্যাডমিন্টন, কোভিডের গ্রাসে ইন্ডিয়া ওপেন

    কিন্তু তার মধ্যে এই নিউজিল্যান্ড সফরটিকে প্রস্তুতির সবচেয়ে ভাল সুযোগ ভাবছেন মিতালী রাজ। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সফরে বেশ কিছু নতুন মুখ দেখা গেছে জাতীয় দলে। যার মধ্যে আছেন যস্তিকা ভাটিয়া, রিচা ঘোষ এবং মেঘনা সিং। স্নেহ রানা অনেকদিন পর দলে ফিরেছেন। এই সফর দুটিতে টপ অর্ডার ব্যাটসম্যান যস্তিকা, উইকেটকিপার ব্যাটসম্যান রিচা ঘোষ এবং মেঘনা তিনজনেরই অভিষেক হয়েছে।

    আরও পড়ুন - ICC U19 World Cup: ভিসা সমস্যায় ওয়েস্ট ইন্ডিজ পৌঁছতে দেরি আফগানিস্তানের, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচিতে বদল

    তিনজনেই সফল হয়েছেন ম্যাচে প্রভাব ফেলতে। যদিও তিন ম্যাচের অস্ট্রেলিয়া সফরে ২-১ এ পরাজিত হয়েছে ভারত। বিশ্বকাপের জন্য দলের গঠন এবং বাছাই ঠিক করতে চান নিউজিল্যান্ড সফরে বললেন অধিনায়ক মিতালী। গত বছরে যে ছোট ছোট জিনিসগুলো ঠিক করার পর দলে সাফল্য এসেছে, সেগুলোতে আরো ধারাবাহিক হতে হবে বললেন। মিডল এবং লোয়ার অর্ডারে অনেকটাই শক্তির দরকার ছিল ভারতীয় দলে, যেটা এখন সরবরাহ করবে রিচা ঘোষ এবং পূজা।

    আরও পড়ুন -Rohit Sharma New Look: দাড়ি, গোঁফ উধাও! রোহিত শর্মার নতুন লুক নিয়ে ঠাট্টা স্ত্রী রীতিকার

    মেঘনা সিং এবং এখনও রিজার্ভে থাকা রেনুকা সিং পেস বোলিংয়ে দলের শক্তিবৃদ্ধি করবে।অস্ট্রেলিয়াতে লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা দলকে অনেক সাহায্য করেছিল, মিতালী রাজ চান তাদের প্রদর্শন যেন আরো ধারাবাহিক হয়। অলরাউন্ডার পূজা এবং স্নেহ রানা ইংল্যান্ডেও ভাল খেলেছে। রিচা ঘোষের প্রশংসা করে বললেন, ম্যাচের শেষের ওভারগুলিতে তার মত ব্যাটসম্যানের প্রয়োজন।

    মিতালী বললেন, রিচা ব্যাটিংয়ে এগিয়ে থাকলেও তানিয়া ভাটিয়া উইকেটের পিছনে সুদক্ষ বেশি। এই ধরনের সুস্থ প্রতিযোগিতা ক্রীড়ার ক্ষেত্রে ভাল। এই পাঁচ ম্যাচের সিরিজেই তিনি বুঝতে পারবেন তার কাকে দরকার। বিশ্বকাপে ভাল জায়গায় যেতে হলে দুজন তারকা ওপেনার স্মৃতি মান্ধানা এবং শাফালি বর্মাকে বড় রান তুলতে হবে। মিডল অর্ডারে দলকে এগিয়ে নিয়ে যাবেন অধিনায়ক মিতালী রাজ।

     পাশাপাশি অভিজ্ঞ ঝুলন গোস্বামীর প্রসঙ্গ উঠলে মিতালী জানান ঝুলনের অভিজ্ঞতা এবং নিজেকে চ্যালেঞ্জ নেওয়ার জায়গায় রাখা অনুপ্রেরণা পাওয়ার মতো। দীর্ঘ ক্যারিয়ারে তিনি ভারতের মহিলা ক্রিকেটের আইকন। এই বিশ্বকাপে ঝুলন নিজের সেরাটা দেবেন নিশ্চিত মিতালী।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Women Cricket Team, Mithali Raj

    পরবর্তী খবর