Home /News /sports /

India Open 2022 Covid 19: ক্রিকেট, ফুটবলের পর এবার ব্যাডমিন্টন, কোভিডের গ্রাসে ইন্ডিয়া ওপেন

India Open 2022 Covid 19: ক্রিকেট, ফুটবলের পর এবার ব্যাডমিন্টন, কোভিডের গ্রাসে ইন্ডিয়া ওপেন

করোনার কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন শ্রীকান্ত এবং অশ্বিনী

করোনার কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন শ্রীকান্ত এবং অশ্বিনী

India open 2022 badminton tournament in doubt after Covid 19. ক্রিকেট, ফুটবলের পর এবার ব্যাডমিন্টন, কোভিডের গ্রাসে ইন্ডিয়া ওপেন। কিদাম্বি শ্রীকান্ত সহ মোট সাত জন শাটলার নাম প্রত্যাহার করে নিলেন এই প্রতিযোগীতা থেকে।

  • Share this:

    #নয়াদিল্লি: সারাদেশে যে ভাবে ছড়িয়ে পড়ছে মারণ ভাইরাস, তা থেকে মুক্তি নেই ক্রীড়া জগতেরও। আই লিগ আগেই পিছিয়ে গিয়েছিল। আইএসএলে বাড়তে শুরু করেছে করোনা। এবার সেই তালিকায় যোগ হল ব্যাডমিন্টন। পরিস্থিতি বেশ জটিল। দেশের অন্যতম সেরা ব্যাডমিন্টন প্রতিযোগিতা ইন্ডিয়া ওপেন বৃহস্পতিবার জোর ধাক্কা খেল । কোভিড-১৯ এর কারণে কিদাম্বি শ্রীকান্ত সহ মোট সাত জন শাটলার নাম প্রত্যাহার করে নিলেন এই প্রতিযোগীতা থেকে।

    আরও পড়ুন - IND vs SA Cape Town, Day 3: ডাহা ব্যর্থ পূজারা, রাহানে! মধ্যাহ্নভোজের আগে ভারতকে টানছেন কোহলি এবং পন্থ

    এই সাত তারকাই কোভিড আক্রান্ত হয়েছেন জানা গিয়েছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে রূপো জয়ী শ্রীকান্তের পাশাপাশি এই তালিকায় নাম রয়েছে অশ্বিনি পোনাপ্পা, রীতিকা রাহুল ঠাক্কার তৃষা জলি, মিঠুন মঞ্জুনাথ, সিমরণ আ্মন সিং এবং খুশি গুপ্ত। বিশ্ব ব্যাডমিন্টনের নিয়মক সংস্থা একটি বিজ্ঞপ্তি'তে বলেছে, মঙ্গলবার প্রথামাফিক আরটি-পিসিআর টেস্ট করার হয় প্রত্যেক খেলোয়াড়ের।

    আরও পড়ুন - ICC U19 World Cup: ভিসা সমস্যায় ওয়েস্ট ইন্ডিজ পৌঁছতে দেরি আফগানিস্তানের, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচিতে বদল

    সেই টেস্টের রিপোর্ট থেকে জানা গিয়েছে এই প্রতিযোগীর কোভিড পজিটিভ। এই সাত প্রতিযোগীর ডবলস পার্টনাররাও এদের কাছাকাছি আসায় ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে। বিশ্ব ব্যাডমিন্টনের নিয়মক সংস্থা'র আরও সংযোজন, মেন ড্র-এ এদের কোনও রিপ্লেসমেন্ট থাকবে না। এদের প্রতিপক্ষ ওয়াকওভার পাবে। যদিও প্রথমে বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশন এই সাতজন প্রতিযোগীর নাম সামনে আনেননি।

    টুর্নামেন্টে অংশ নেওয়া আগেই কোভিড ধরা পড়ে ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জ জয়ী বি সাই প্রনীথ, মানু আত্রি এবং ধ্রুব রাওয়াতর। টুর্নমেন্ট শুরুর আগেই এঁরা কোভিডের কারণে ছিটকে গিয়েছিলেন। সুপার ৫০০ ইভেন্ট শুরু হওয়ার আগে ডবস বিশেষজ্ঞ সিন ভেন্ডি এবং কোচ নাথান রবার্টসনের কোভিড ধরা পড়ায় পুরো ইংল্যান্ড দল প্রতিযোগীতা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিল।

    ভারতীয় ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের আয়োজিত ইন্ডিয়া ওপেন সমস্ত কোভিড প্রোটোকল মেনে ইন্দিয়া গান্ধী সল্টেডিয়ামে ক্লোজ ডোরে আয়োজিত হচ্ছে। প্রত্যেক দিন অংশগ্রহণকারী প্রতিটি শাটলার, অফিসিয়াল এবং সাপোর্ট স্টাফের টেস্ট করারও ব্যবস্থা করা হয়েছে। ভারতীয় প্রতিযোগীদের মধ্যে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন অলিম্পিকে দু'বারের পদক জয়ী পিভি সিন্ধু, কিদাম্বি শ্রীকন্থা, লক্ষ্য সেন, সাইনা নেহওয়াল।

    কিন্তু কিদাম্বি দ্বিতীয় রাউন্ডে পৌঁছেও লাভ হল না। কোভিডের কারণে এখানেই শেষ হয়ে গেল তাঁর ইন্ডিয়া ওপেনে সফর। বুধবার দিল্লি'তে নতুন করে কোভিড সংক্রমণ ধরা পড়েছে ২৭,৫৬১ জনের। দেশের মধ্যে এক দিনে আক্রান্তের নীরিখে যা দ্বিতীয় সর্বোচ্চ। বুধবার কোভিডে রাজধানী'তে মৃত্যু হয়েছে ৪০ জনের। অবস্থার ওপর প্রতিনিয়ত নজর রাখা হচ্ছে। পরিস্থিতি খারাপ হলে টুর্নামেন্ট হয়তো স্থগিত করে দেওয়া হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Badminton, Corona. COVID 19, Pv sindhu

    পরবর্তী খবর