Home /News /sports /
IND vs England : ইংল্যান্ডকে হারিয়ে মেয়েদের প্রতিশোধ! ফাইনালে সোনার পদকের আশা বেঁচে থাকল ক্রিকেটে

IND vs England : ইংল্যান্ডকে হারিয়ে মেয়েদের প্রতিশোধ! ফাইনালে সোনার পদকের আশা বেঁচে থাকল ক্রিকেটে

মেয়েদের ব্রিটিশ বধ! সোনার স্বপ্ন উজ্জল

মেয়েদের ব্রিটিশ বধ! সোনার স্বপ্ন উজ্জল

Indian women cricket team beat England by 4 runs to qualify for Commonwealth Games cricket final. ইংল্যান্ডকে হারিয়ে মেয়েদের প্রতিশোধ! সোনার পদকের আশা বেঁচে থাকল ক্রিকেটে

  • Share this:

    লন্ডন: ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ বছর আগে ২০১৭ সালে লর্ডসে বিশ্বকাপ ফাইনাল হেরেছিল ভারতের মেয়েরা। বলা হচ্ছিল আজ নাকি সেই হারের বদলা নিতে চায় ভারতের মেয়েরা। রেকর্ড গড়লেন স্মৃতি মন্ধানা। ভারতীয় হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম অর্ধশতরান করলেন ভারতীয় বাঁহাতি ওপেনার। ২৩ বলে অর্ধশতরান করেন তিনি। ভাঙলেন নিজেরই রেকর্ড।

    ভারতীয় হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে দ্রুততম অর্ধশতরান করেছিলেন ভারতের সহ-অধিনায়ক স্মৃতিই। তিনি ২৪ বলে অর্ধশতরান করেছিলেন। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই রেকর্ড গড়েছিলেন স্মৃতি। সেই রেকর্ড ভেঙে গেল শনিবার। উল্লেখ্য, টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম অর্ধশতরানের তালিকায় প্রথম তিনটিই স্মৃতির।

    এর আগে ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫ বলে অর্ধশতরান করেছিলেন তিনি। ৩২ বলে ৬১ রান করেন তিনি। ভারত তোলে ১৬৪ রান। প্রথম বার কমনওয়েলথ গেমস খেলতে নেমেছে মহিলা ক্রিকেট দল। ফাইনালে উঠতে হলে ইংল্যান্ডকে হারাতেই হবে ভারতকে। জেমিমা রড্রিগেজ করেছিলেন ৪৪। দীপ্তি শর্মা ২২ এবং অধিনায়ক হরমন ২০ করেছিলেন।

    ইংল্যান্ডের ড্যানি ওয়াট (৩৫), সোফিয়া (১৯) করেন। কিন্তু তাদের হয়ে একটা দারুণ জুটি গড়ে তোলেন ন্যাট শিভার এবং জন্স। শেষ পর্যন্ত জোন্স ৩১ করে রান আউট হলেন। তবুও অধিনায়ক ন্যাট শিভার থাকা মানে ইংল্যান্ডের জয় আটকানো মুশকিল এ কথা জানা ছিল। ভারতীয় স্পিনারদের মধ্যে স্নেহ রানা বুদ্ধি করে বল করলেন।

    দীপ্তি শর্মা বল হাতে অবদান রাখলেন। শেষ দুই ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৭ রান। হাতে ছিল ছয় উইকেট। পূজা বস্ত্রকার ১৯ তম ওভার বল করতে এলেন। আজকেই ছিল তার প্রথম ম্যাচ। তৃতীয় এবং চতুর্থ বলে ছক্কা এবং বাউন্ডারি দিয়ে দিলেন তিনি। পরের বলেই রান আউট হলেন ন্যাট (৪১)।

    শেষ ওভারে প্রয়োজন ছিল ১৪। রানা বুদ্ধি করে বল করলেন। ক্যাথেরিন তিন নম্বর বলে আউট হলেন হরমনের হাতে ক্যাচ দিয়ে। শেষ পর্যন্ত ভারত জিতল। জয়ের ব্যবধান মাত্র ৪ রান। প্রতিশোধ নেওয়া হল পাঁচ বছর আগের হারের। পাশাপাশি কমনওয়েলথ গোল্ড মেডেল ম্যাচের স্বপ্ন বাঁচিয়ে রাখল মেয়েরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Women Cricket Team

    পরবর্তী খবর