Home /News /sports /
PR Sreejesh Paris Olympics: প্যারিস অলিম্পিকের লক্ষ্যে ভারতের হকি দলের টার্গেট জানিয়ে দিলেন শ্রীজেশ

PR Sreejesh Paris Olympics: প্যারিস অলিম্পিকের লক্ষ্যে ভারতের হকি দলের টার্গেট জানিয়ে দিলেন শ্রীজেশ

প্যারিস অলিম্পিকের লক্ষ্যে ভারতের টার্গেট জানিয়ে দিলেন শ্রীজেশ

প্যারিস অলিম্পিকের লক্ষ্যে ভারতের টার্গেট জানিয়ে দিলেন শ্রীজেশ

Indian hockey initial target is winning Asian games says PR Sreejesh. ভারতীয় হকি দলের এই মুহূর্তে ফোকাস এশিয়ান গেমসে বলছেন শ্রীজেশ

  • Share this:

    #নয়াদিল্লি: এশিয়ান গেমসে সোনা জিতে প্যারিস অলিম্পিকে যোগ্যতা অর্জন করাই পাখির চোখ ভারতের হকি দলের। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন কিংবদন্তি গোলরক্ষক শ্রীজেশ। পাশাপাশি এই সময়ের মধ্যে যত বেশি সম্ভব তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়াও তাদের লক্ষ্য থাকবে বলে জানালেন তিনি। চলতি বছরেই কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমসের মত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট খেলবে ভারত।

    আরও পড়ুন - Babar Azam vs Virat Kohli: আইসিসির সেরার তালিকায় বাবরের পেছনেই থাকতে হল ভারতের বিরাট, রোহিতকে

    অলিম্পিকের আগে দলকে তৈরি করতে এই টুর্নামেন্টগুলিতে উদীয়মান খেলোয়াড়দের বেশি করে সুযোগ দেওয়া হবে বলে জানান শ্রীজেশ। আগামী মাসে হকি প্রো লিগ দিয়ে ভারতের এই বছরের অভিযান শুরু হচ্ছে। সেপ্টেম্বর মাসে চিনের মাটিতে এশিয়ান গেমস। এক ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে শ্রীজেশ জানান, প্রত্যেক অলিম্পিকের পরই পরবর্তী চার বছরের জন্য আমরা পরিকল্পনা তৈরি করি। তাই টোকিও অলিম্পিকের পর আমরা ইতিমধ্যেই প্যারিস অলিম্পিকের জন্য পরিকল্পনা করতে শুরু করেছি।

    আরও পড়ুন - Rohit Sharma fitness test: ফিটনেস টেস্ট পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৈরি নতুন অধিনায়ক

    প্যারিস অলিম্পিকের জন্য আমাদের দলে অনেক পরিবর্তন হবে। অনেক নতুন খেলোয়াড় দলের চালিকাশক্তি হবেন। আগামী দুবছরের মধ্যেই প্যারিস অলিম্পিকস। তরুণ খেলোয়াড়দের গড়ে তোলার এটাই সঠিক সময় কিনা এই প্রশ্নের উত্তরে শ্রীজেশ জানান, অলিম্পিকের আগে অনেকগুলি টুর্নামেন্ট খেলবে ভারত। তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার এটা ভাল সময়।

    তার বক্তব্য, আমরা এই বছর ১৬ টি ম্যাচ খেলব। কোনো না কোনো সময় তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতেই হবে। এই বছর তাদের সুযোগ দেওয়ার ভাল সময়। সিনিয়রদের থেকে তারা অনেক কিছু শিখবে। ২০২৪ এ প্যারিস অলিম্পিকে যোগ্যতা অর্জনই তাদের পাখির চোখ তা স্পষ্টভাবে জানিয়ে শ্রীজেশ বলেন, প্যারিসে যোগ্যতা অর্জনের জন্য এশিয়ান গেমস সবচেয়ে বড় টুর্নামেন্ট, এরপর বিশ্বকাপ।

    যেভাবে ট্রেনিং আমরা করছি ও যেভাবে আমরা খেলছি তা দারুণ। আমরা নতুন রণকৌশল রূপায়ণ করেছি। আগামী বছরে জানুয়ারি মাসে ভারতেই হকি বিশ্বকাপ আয়োজন হতে চলেছে। বিশ্বের সেরা দল গুলোর বিরুদ্ধে খেলবে ভারত। কিন্তু তার নিজের পজিশন অর্থাৎ গোলরক্ষকের ভূমিকায় ভারতের ভবিষ্যৎ সুরক্ষিত মনে করেন শ্রীজেশ। কৃষাণ পাঠক এবং সূর্য কারকেরা দায়িত্ব নিতে তৈরি ভবিষ্যতের জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Asian Games, Indian Hockey Team

    পরবর্তী খবর