Home /News /sports /
Babar Azam vs Virat Kohli: আইসিসির সেরার তালিকায় বাবরের পেছনেই থাকতে হল ভারতের বিরাট, রোহিতকে

Babar Azam vs Virat Kohli: আইসিসির সেরার তালিকায় বাবরের পেছনেই থাকতে হল ভারতের বিরাট, রোহিতকে

আইসিসির বর্ষসেরা ব্যাটসম্যান বাবর, পিছনে বিরাট এবং রোহিত

আইসিসির বর্ষসেরা ব্যাটসম্যান বাবর, পিছনে বিরাট এবং রোহিত

Babar Azam leaves Virat Kohli and Rohit Sharma behind in ICC ranking. আইসিসির বর্ষসেরা ব্যাটসম্যান বাবর, পিছনে বিরাট এবং রোহিত

  • Share this:

    #দুবাই: ২৬ জানুয়ারি আইসিসি একদিনের ক্রিকেটের পুরুষ বিভাগের রাঙ্কিং তালিকা বের করল। ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থানে জায়গা পেলেন পাকিস্তানের বাবর আজম। প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি স্থান পেলেন দ্বিতীয়তে এবং রোহিত শর্মা আছেন চতুর্থ স্থানে। পাকিস্তানি অধিনায়ক বাবর আজম ২০২১ এ তিন ফরম্যাটের ম্যাচেই অসাধারণ প্রদর্শন দেখিয়েছেন। তিনি মোট ৬টি ম্যাচে ৪০৫ রান করেন। তার গড় রান ৬৭.৫০, তার মধ্যে দুটি সেঞ্চুরিও আছে তার নামে।

    আরও পড়ুন - Rohit Sharma fitness test: ফিটনেস টেস্ট পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৈরি নতুন অধিনায়ক

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে যে দুটি ম্যাচে পাকিস্তান জিতেছে, তাতে তিনিই ছিলেন ম্যাচের সেরা। ২২৮ রান করে সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার ছিলেন। কিছুদিন আগেই তিনি আইসিসির পুরুষ বিভাগের বর্ষসেরা ক্রিকেটার পুরস্কার পেয়েছেন। তখন তিনি বলেছিলেন, এই বছর পাকিস্তান ক্রিকেট বোর্ডের জন্য খুব ভাল ছিল এবং তাদের থেকেও তিনি বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছিলেন।

    আরও পড়ুন - Australia tour of Pakistan: ফের জঙ্গি হামলার আশঙ্কায় পাক সফর নিয়ে চিন্তিত অস্ট্রেলিয়া দল !

    তার দলের প্রশংসা করে বললেন অসাধারণ সতীর্থদের সঙ্গে খেলতে পেরে তিনি খুশি। তারা তাদের প্রদর্শনের জন্য অনেক সন্মান এবং স্বীকৃতি পাওয়ার যোগ্য, শুধু সমর্থকদের কাছ থেকে না বিপক্ষের কাছ থেকেও। এই বছরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সবথেকে বড় অবদান হল তাদের দেশের মানুষদের কাছ থেকে আগের মত সমর্থন ফিরে পাওয়া, বললেন বাবর আজম।

    আইসিসি থেকে প্রকাশিত একদিনের ম্যাচে ব্যাটিং তালিকায় বাবরের পিছনে পড়ে গেলেন বিরাট কোহলি। ৮৩৬ পয়েন্ট পেয়েছেন তিনি, যেটি শীর্ষে থাকা বাবরের থেকে ৩৭ পয়েন্ট কম। তৃতীয় স্থানে থাকলেন নিউজিল্যান্ডের রস টেলর। তালিকায় প্রথম দশে থাকা আরেকজন ভারতীয় হলেন রোহিত শর্মা যিনি চতুর্থ স্থানে জায়গা পেলেন ৮০১ পয়েন্ট নিয়ে।

    অবশ্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে রোহিত ছিলেন না। টি টোয়েন্টি রাঙ্কিংয়ে বোলার এবং অল রাউন্ডারদের তালিকায় থাকল না কোনো ভারতীয়দের নাম। বোলিং তালিকায় প্রথম স্থান পেলেন শ্রী লঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। পাকিস্তানের শাদাব খান আছেন নবম স্থানে। সেরা অল রাউন্ডার হলেন আফগানিস্থানের মহম্মদ নবি।

    বাংলাদেশের সাকিব আল হাসান দ্বিতীয় স্থান বজায় রাখলেন। টি টোয়েন্টিতে তালিকাতে প্রথম দশে জায়গাই পেলেন না কোনো ভারতীয় ক্রিকেটার। ভারতের বিরুদ্ধে ৩-০ তে ওডিআই সিরিজ জেতার ফলস্বরূপ রাঙ্কিং অনেকটাই ওপরে গেল দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং ভ্যান ডার ডুসেনের। ৭৮৩ পয়েন্ট নিয়ে চার ধাপ ওপরে পঞ্চম স্থানে উঠে গেলেন ডি কক। ভ্যান ডার ডুসেন দশ ধাপ ওপরে উঠে এসে প্রথম দশের তালিকায় চলে এলেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam, Rohit Sharma, Virat Kohli

    পরবর্তী খবর